শশীভূষণে মোয়াজ্জিন লাঞ্চিতের প্রতিবাদ করায় হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ

প্রথম পাতা » চরফ্যাশন » শশীভূষণে মোয়াজ্জিন লাঞ্চিতের প্রতিবাদ করায় হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ
রবিবার, ১৯ এপ্রিল ২০২০



---চরফ্যাশন অফিস,ভোলা বানী ॥
শশীভূষণ থানার হাজারীগঞ্জ ইউনিয়নের একটি মসজিদের কমিটি গঠন নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে ওই মসজিদের মোয়াজ্জিনকে লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে। এঘটনার  প্রতিবাদ করায় একটি বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়েছে প্রতিবাদকারী নুরুদ্দিন,তার মা ছামেনা খাতুন ও রাকিবকে। শুক্রবার সন্ধ্যার পর  হাজারীগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ ছইনুদ্দি ব্যাপারী বাড়িতে হামলা ভাংচুরের ঘটনা ঘটেছে বলে ক্ষতিগ্রস্থ পরিবার এবং এলাকাবাসীরা জানিয়েছেন। আহতরা চরফ্যাশন হাসপাতালে চিকিৎধীন আছেন। এঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে বলে থানা সুত্রে জানাগেছে।
হামলা শিকার পরিবার, এলাকাবাসী এবং মোয়াজ্জিন মালেক কবিরাজ জানান, মালেক কবিরাজ বাড়ির দরজার জামে মসজিদ কমিটির মেয়াদ উত্তির্ন হওয়ায় এক মাস আগে সভাপতি মো. আবদুর রসিদ কমিটি ভেঙ্গে দেন। এর পর থেকেই বেশির ভাগ মুসল্লি সাবেক সভাপতি আবদুর রশিদকে ফের সভাপতি করার ইচ্ছা পোষন করে আসছেন। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতির কারণে মুসল্লিরা কমিটি গঠন থেকে বিরত থাকলেও শুক্রবার  মাওলালান রফিকুল ইসলামের ছেলে মো.জামাল হোসেন সাবেক সভাপতিকে বাদ দিয়ে অন্য একজনকে সভাপতি করে একটি কমিটি সাজান এবং সাবেক কমিটির সময়ের মোয়াজ্জিন মালেক কবিরাজকে বাদ দেয়ার ঘোষনা দেন। মাগরিবের নামাজের সময় মোয়াজ্জিন মালেক কবিরাজের সাথে আজাদ কথা কাটাকাটিতে লিপ্ত হন এবং তাকে লাঞ্চিত করেন। এর প্রতিবাদ করেন মুসল্লি নুুরুদ্দিন ও হান্নানসহ আনেকে। এঘটনার জের ধরে রাতে নুরুদ্দিনকে কুপিয়ে আহত করে তার এবং তার ওমান প্রবাসী ভাই জাহাঙ্গীরের বসত ঘরে হামলা ভাংচুর করে নগদ টাকা ও স্বর্নালংকার লুটে নেয়া হয়েছে। গৃহকর্তী রুমা ও ফাতেমা অভিযোগ করেছেন, জামালের নেতৃত্বে তার সাঙ্গপাঙ্গরা নুরুদ্দিনকে কুপিয়ে আহতের পর বসতঘর দু্িটতে ভাংচুর ও নগদ টাকা ও স্বর্নালংকার লুটে নিয়েছে।  তাদের এমন তান্ডবে আশপাশের বাড়িগুলোর নারীরা ভয়ে ঘর ছেড়ে বাগানে পালিয়েছে।
অভিযোগের বিষয়ে অভিযুক্ত জামাল হোসেনকে জানতে চাইলে তিনি বলেন, আমি আপনার সাথে পরে কথা বলবো। এর পর তার মোবাইল বন্ধ পাওয়ায় অভিযোগের বিষয়ে তার বক্তব্য জানা যায়নি।
শশীভূষণ থানার ওসি মো.মনিরুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১২:২০:৫১   ৪৮১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে ঈদের আগে পাকা ঘর পেলেন ভূমিহীন ৩৭০ পরিবার
চরফ্যাশনে ২০ হাজার প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
নানা বাড়িতে এসে পানিতে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু
ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে চরফ্যাশনে যাকাত ফান্ডের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
চরফ্যাশনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত
চরফ্যাশনে তরমুজের বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি
অভয়াশ্রমে মাছ ধরার নিষেধাজ্ঞায় দুর্দশায় জেলেরা
চরফ্যাশনে বাবার লাশ দাফনে সন্তানদের আপত্তি নির্ধারিত সময়ে জানাজা হয়নি, সমঝোতার চেষ্টা

আর্কাইভ