ভোলা জেলা ছাত্রলীগ কমিটির নবনির্বাচিত সহ-সভাপতি-রাকিব হাসান

প্রথম পাতা » ভোলার রাজনীতি » ভোলা জেলা ছাত্রলীগ কমিটির নবনির্বাচিত সহ-সভাপতি-রাকিব হাসান
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১




নবনির্বাচিত এই কমিটিতে রাইহান আহমেদ কে সভাপতি হাসিব মাহমুদ হিমেল কে সাধারণ সম্পাদক এবং রাকিব হাসান কে সহ-সভাপতি নির্বাচিত করা হয়।


মো. রাকিব হাসান ভোলা পৌরসভার ৭ নং ওয়ার্ডের কৃতিসন্তান। তার বাবার নাম মো. বিল্লাল খান এবং মাতা,তাহমিনা বেগম। স্কুল জীবন থেকেই তিনি বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিকে অনুসরণ করতেন। ২০১১ সালে ভোলা সরকারি  মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি,ভোলা সরকারি কলেজ থেকে ২০১৩সালে এইচএসসি, ২০১৭ সালে বিবিএ এবং বর্তমানে স্নাতকতর শেষপর্বে অধ্যয়নরত রয়েছেন।


রাকিব হাসান ভোলা সরকারি কলেজ ২০১১সাল থেকেই ছাত্রলীগের রাজনীতি সক্রিয় ভুমিকায় নিয়ে জড়িয়ে পরেন। এবং  ভোলা কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসাবে সফলতায় দায়িত্ব পালন করেন।


রাকিব হাসান ছাত্রলীগের দুঃসময়ের কান্ডারি, রাজপথে সর্বদা সামনে থেকে নেতৃত্ব দানকারী, এবং ভোলা ১ আসনের  জননেতা আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপির বিশ্বস্ত হাতিয়ার হিসেবে দলে যেকোন প্রয়োজনে তিনি সর্বদা ঝাপিয়ে পরেছেন।

মো রাকিব হাসান তার রাজনীতির জীবনে দলের সকল ঘাত প্রতিঘাত পেরিয়েও রাজপথে শ্লোগানে মুখরিত হয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। এবং তিনি নবনির্বাচিত ভোলা জেলা ছাত্রলীগ কমিটির সাধারণ সম্পাদক হাসিব মাহমুদ হিমেলের অন্যন্য নেতৃবৃন্দদের রাজনৈতিক সহযোদ্ধা ও বন্ধু সহপাঠী।


ভোলা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় পর নিজের সর্বোচ্চ মেধা, ত্যাগ ও শ্রমের সমন্বয়ে ভোলা জেলা ছাত্রলীগকে আরও সুসংগঠিত করে তুলবেন এমনটাই বিশ্বাস ভোলা  জেলা ছাত্রলীগের হাজারো ছাত্রলীগ কর্মীর।

মো. রাকিব হাসান ভোলা জেলা ছাত্রলীগ এর সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে সামজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুক সহ বিভিন্ন মাধ্যমে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতা কর্মী সহ তার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা।


এবিষয়ে নবনির্বাচিত জেলা কমিটির সহ-সভাপতি পদে দায়িত্ব পেয়ে মো. রাকিব হাসান তার এক প্রতিক্রিয়ায় বলেন- সর্বপ্রথম তাহাকে ভোলা জেলা ছাত্রলীগের  নবগঠিত কমিটির সহসভাপতি করায় তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের  সভাপতি- আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক- লেখক ভট্টাচার্য সহ ভোলার-১ আসনের মাননীয় সংসদ সদস্য সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।এবং তিনি বলেন,সারা জীবন মুজিবের চেতনায় উজ্জীবিত হয়ে শিক্ষা শান্তি,প্রগতির ধারাকে অব্যাহত রেখে সংগঠন পরিচালনা করেছি৷ জাতির জনক বঙ্গবন্ধু কে দেখার সৌভাগ্য আমার হয়নি। তবে জাতির জনকের ঘনিষ্ঠ সহচর বাংলাদেশ ছাত্রলীগের সোনালী অর্জন,এবং ৬৯এর গনঅভ্যুত্থানের মহানায়ক ডাকসু ভিপি জাতীয় নেতা, সাবেক শিল্প ও বানিজ্যমন্ত্রী ও ভোলার অভিবাবক প্রিয় আমার নেতা তোফায়েল আহমেদ এমপির আদর্শের মাঝেই জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শর প্রতিচ্ছবি খুজে পেয়েছি।আর তার অনুপ্রেরণায় সে আদর্শের ধারাকে সমুন্নত রেখেই নেতার স্নেহধন্য হয়েই রাজনীতি করে যাবেন সারাটি জীবন।  এবং জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশ ছাত্রলীগের একমাত্র অভিবাবক ও ছাত্রলীগের শেষ ঠিকানা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার আধুনিক ও বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত  বাংলাদেশ বিনির্মানে অগ্রনী ভুমিকা রাখার চেষ্টা অব্যাহত রাখবেন বলে জানান রাকিব হাসান। ভোলা জেলা ছাত্রলীগের বিগত কর্মকান্ডের যেসকল ব্যার্থতার কারনে যে সুনাম ঐতিহ্য হারিয়েছে সেই হারানো ঐতিহ্য গৌরব  সাংগঠনিক ভাবে ফিরিয়ে আনতে,তিনি ভোলা জেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক এর সাথে ঐক্যবদ্ধ হয়ে কাদে কাদ মিলিয়ে কাজ করার প্রানপন চেষ্টা অব্যাহত রাখার এক পূর্ণ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।এবং তিনি ভোলাবাসির সকল শ্রেনী পেশার মানুষসহ নেতাকর্মীদের কাছে দোয়া ও সহয়তা কামনা করেন।

বাংলাদেশ সময়: ৭:৫১:১৬   ৯২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলার রাজনীতি’র আরও খবর


অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান ভোলাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মজনু মোল্লা
চরফ্যাশন মনপুরাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এমপি জ্যাকব ॥
এমপি জ্যাকবের পক্ষে পবিত্র ঈদ উল ফিতরের উপহার মনপুরায় দুঃস্থ মহিলাদের মাঝে শাড়ী বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
২৬শে মার্চ পালন উপলক্ষে মনপুরায় আওয়ামীলীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত ॥
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ভোটরদের জানান দিলেন দুই চেয়াম্যান প্রার্থী
শিবপুরে উপজেলা পরিষদ নির্বাচনী পথসভায়আমি আপনাদের ভাগ্য উন্নয়নে সবসময় পাশে থাকতে চাই- মোহাম্মদ ইউনুস
প্রতীক দেওয়া, না দেওয়া দলের এখতিয়ার ‘নৌকা ছাড়াই’ স্থানীয় সরকার নির্বাচন,
ভোলার রাজনীতিতে জনপ্রিয় ও সফল ব্যক্তিত্ব আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ
ভোলায় উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন

আর্কাইভ