চরফ্যাশনে সাইক্লোন আম্ফানের প্রভাবে নিহত ১।

প্রথম পাতা » চরফ্যাশন » চরফ্যাশনে সাইক্লোন আম্ফানের প্রভাবে নিহত ১।
বুধবার, ২০ মে ২০২০



ভোলা বাণী ।।বিশেষ প্রতিনিধিঃ ঘূর্ণিঝড় আম্ফান চরফ্যাশন উপজেলা এক নারী মারাত্মক জখম ও বৃদ্ধ নিহত হয়েছেন। বুধবার সকাল ৯টায় সাইক্লোন ‘আম্ফান’ সর্বোচ্চ ২৪৫ কিলোমিটার গতির ঝড়ো বাতাসে চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চর কচ্ছুপিয়া এলাকার রেন্ডিগাছ ভেঙ্গে মাথায় পড়ে ৭০ বছরের বৃদ্ধ সিদ্দিক ফকির মারাত্মক জখম হন। তাকে তাৎক্ষণিক চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসকেরা তার অবস্থা খারাপ দেখে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন। পথের মধ্যে তার মৃত্যু হয়।

---

অন্যদিকে একই সময় চরফ্যাশন উপজেলার এওয়াজপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড ইয়ানুর বেগম(৩০) এর গায়ে সুপারি গাছ ভেঙ্গে মাথায় আঘাত লাগে। চিকিৎসকেরা জানিয়েছেন তার মাথায় প্রায় ২৫-২৬টি সেলাই লেগেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।গত মঙ্গলবার গভীর রাত থেকে থেমে থেমে বৃষ্টির সাথে বাতাসেরও তীব্রতা বাড়ছে। আবার বুধবার ভোর থেকে থেমে থেমে বৃষ্টির সাথে বাতাস বইছে। এই উপজেলার বিচ্ছিন্নদ্বীপ ঢালচর ও কুকরি-মুকরি ইউনিয়নের মানুষকে গত বুধবার আছরের পর থেকে উঁচু স্থান এবং সাইক্লোন সেন্টার (নিরাপদ) স্থানে যেতে সুপার সাইক্লোন ‘আম্ফানের ভূমিকা নিয়ে ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন ও রেডকিসেন্ট সোসাইটিকে সাথে নিয়ে চর পাতিলা ও চর কুকুরি মুকরিতে সর্তক বার্তা প্রচার করছেন। নৌকা বোঝাই করে বিচ্ছিন্ন দ্বীপ থেকে দক্ষিণ আইচা থানা নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হয়।

এদিকে চরফ্যাশন শহরের কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৮৪০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৭৮৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৭৭৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল। তাই ১০ নম্বর সর্তক সংকেত দেখিয়ে যেতে চরফ্যাশন শহরের মাইকিং করছে।

বাংলাদেশ সময়: ১৫:৪৯:১০   ২৪২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে ঈদের আগে পাকা ঘর পেলেন ভূমিহীন ৩৭০ পরিবার
চরফ্যাশনে ২০ হাজার প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
নানা বাড়িতে এসে পানিতে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু
ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে চরফ্যাশনে যাকাত ফান্ডের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
চরফ্যাশনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত
চরফ্যাশনে তরমুজের বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি
অভয়াশ্রমে মাছ ধরার নিষেধাজ্ঞায় দুর্দশায় জেলেরা
চরফ্যাশনে বাবার লাশ দাফনে সন্তানদের আপত্তি নির্ধারিত সময়ে জানাজা হয়নি, সমঝোতার চেষ্টা

আর্কাইভ