মনপুরায় শিক্ষক-অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় শিক্ষক-অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ২ নভেম্বর ২০২৩



মো. ছালাহউদ্দিন।।ভোলাবাণী।। 

মনপুরা হাজির হাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণ, ঝড়ে পড়া রোধ, উপস্থিতির হার বৃদ্ধি ও মায়েদের সচেতনতা বৃদ্ধির লক্ষে শিক্ষক অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। “মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা। “আজকের শিক্ষিত মা দিতে পারে আগামীর সু-শিক্ষিত জাতি” এই শ্লোগান নিয়ে শিক্ষক অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

মনপুরায় শিক্ষক-অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শেলিনা আকতার চৌধুরীবৃহস্পতিবার সকাল ১০টায় হাজির হাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে শিক্ষক অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

হাজির হাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা বেগম সঞ্চালনায় সভার সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ ছালাহউদ্দিন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সহসভাপতি একেএম শাহজাহান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান, ইউআর ইন্সট্রাকটর মোঃ রেজাউল করিম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতরি সাধারন সম্পাদক মোঃ আলাউদ্দিন আজাদ।

সভায় প্রধান অতিথি বলেন, একজন মা হলেন শিক্ষার্থীর প্রথম শিক্ষক। প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে অভিবাকদের মধ্যে মায়ের গুরুত্ব সবচেয়ে বেশি। ছোট ছোট শিশুরা মায়ের কাছ থেকে প্রথমে শিক্ষা লাভ করেন। একজন মা তার শিশুকে পারিবারিকভাবে যত ভালোভাবে পরিচালনা করবেন শিশুরা তত ভালোভাবে বেড়ে উঠবে। মা সমাবেশে মায়েদের সন্তসজনক উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন এএইচ বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ রুহুল কিস্ত। গীতা পাঠ করেন হাজির হাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকাররি শিক্ষক অনিমেশ চন্দ্র দাস। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন হাজির হাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকাররি শিক্ষক মোঃ ছালাউদ্দিন, অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন শারমিন আকতার, ছাত্রছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন ৫ম শ্রেণীর ছাত্রী নুসরাত জাহান তানহা।

এই সময় স্কুলের সকল শিক্ষক, অভিভাবক, সাংবাদিক, আমন্ত্রিত অতিথি, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও স্কুলের সকল শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০:৩৯:১৬   ৯৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


চরফ্যাশনে পলিথিন ও প্লাস্টিক পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
ভোলায় লাশ গোসলের আধুনিক স্থাপনা গড়ে তোলা হবে: জেলা প্রশাসক
ভোলায় বর্জপাতে কৃষকের মৃত্যু
ফিলিস্তিনে গণহত্যা প্রতিবাদে ভোলায় ছাত্রলীগের পতাকা উত্তোলন ও পদযাত্রা কর্মসূচি
মনপুরায় দুর্যোগ বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত ॥
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক করা হচ্ছে
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান বৈঠক অনুষ্ঠিত
ভোলার গ্যাস উৎপাদন: বাড়তি খরচে কূপ খনন করতে চায় রাশিয়ার গাজপ্রম
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২৫

আর্কাইভ