ভারতকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল

প্রথম পাতা » ক্রিকেট » ভারতকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল
বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩



ভোলাবাণী স্পোর্টস ডেক্স।। 
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবশেষ ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ নিয়ে টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে তৃতীয় জয় পেল টাইগ্রেসরা। এর আগে টিম ইন্ডিয়ার বিপক্ষে ২০১৮ সালে টানা দুটি টি-টোয়েন্টিতে জিতেছিল বাংলাদেশ।

ভারতকে উড়িয়ে দিয়ে বাংলার মেয়েদের উল্লাস। ছবি: ফেসবুকবৃহস্পতিবার (১৩ জুলাই) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ভারতের ১০২ রানের জবাবে ১০ বল ও ৪ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪২ রান করে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ওপেনার শামিমা সুলতানা।

রান তাড়া করতে নেমে শামিমা অনেকক্ষণ হাল ধরে রেখেছিলেন। তাকে ১৪ রান করে নিগার সুলতানা জ্যোতি, ১২ রান করে সুলতানা খাতুন সঙ্গ দেন। দলীয় ৮৫ রানের সময় রানআউট হন এ ওপেনার। এরপর রিতু মনি ও নাহিদা আক্তারের ব্যাটে জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। নাহিদা ৬ বলে ১০ ও রিতু ৭ রান করেন।

এর আগে ৯ উইকেট হারিয়ে ১০২ রান করে ভারত। টস জিতে ব্যাট করতে নেমে ২০ রানের মাথায় ২ উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে আসে তারা। এরপর জেমিমাহ রদ্রিগেজ ও হারমানপ্রীতের ব্যাটে ঘুরে দাঁড়ায় সফরকারী দল। দুজনে মিলে গড়েন ৪৫ রানের জুটি। জেমিমাহ ২৮ রান করে বিদায় নিলেও হারমানপ্রীত করেন ৪০ রান।

১৫ ওভার শেষে ৩ উইকেটে ভারতের রান ছিল ৮৬। পরের ওভার থেকেই টাইগ্রেসদের বোলিং নৈপুণ্যে উইকেটের মিছিল শুরু হয় হারমানপ্রীতদের। ইনিংসের শেষ ৪ ওভারে ৬ উইকেট তুলে নেয় তারা, ভারত রান তোলে মাত্র ১২। তাতে ৯ উইকেট হারিয়ে ১০২ রান করতে সক্ষম হয় সফরকারী দল।

বাংলাদেশের হয়ে ১৬ রান খরচায় ৩ উইকেট নেন রাবেয়া খান। সুলতানা খাতুন ১৭ রান দিয়ে নেন ২ উইকেট। বাকিদের মধ্যে স্বর্ণা আক্তার, ফাহিমা খাতুন ও নাহিদা আক্তার পান একটি করে উইকেট।

বাংলাদেশ সময়: ২০:১১:০৭   ১৩৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
বিপিএল-২৪রংপুরকে হারিয়ে ফাইনালে তামিমের বরিশাল
টাইগারদের ব্যাটিং বোলিং কোচ হেম্প আর অ্যাডামস
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ৫ রানের হারে স্বপ্নভঙ্গ যুবাদের
জয় দিয়ে বিপিএল শুরু বরিশালের

আর্কাইভ