ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রথম পাতা » ক্রিকেট » ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বুধবার, ২০ মার্চ ২০২৪



আদিল হোসেন তপু।।ভোলাবাণী।।

দেশের ক্রিকেটকে সমৃদ্ধ করা এবং তৃর্নমূল পর্যায়ে থেকে দক্ষ খেলোয়াড় গড়ে তোলার লক্ষ্য নিয়ে ভোলায় অনুষ্ঠিত হয়ে গেলো প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টে২০২৩-২০২৪ জেলা পর্যায়ে ফাইনাল খেলা। ফাইনাল খেলায় ভোলা টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয় দক্ষিণ আলীনগর মাধ্যমিক বিদ্যালয় কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

বক্তব্য রাখছেন অতিরিক্ত পুলিশ সুপার মামুন অর রশিদ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ও ভোলা জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবারের প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টে জেলার চারটি শিক্ষা প্রতিষ্ঠানের ক্রিকেট দল এতে অংশ নিয়েছে।

বুধবার ভোলা জেলা পুলিশ লাইন মাঠে ভোলা টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয় ও দক্ষিণ আলী নগর মাধ্যমিক বিদ্যালয় ফাইনালে মুখোমুখি হয়।
সকালে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয়। ব্যাট করতে নেমে টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয় ২৭ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৩৬ রান করতে সক্ষম হয়। দলের পক্ষে ইয়াসিন সর্বোচ্চ ৫৯ ও পাভেল ২১ রান করে। দক্ষিণ আলী নগর মাধ্যমিক বিদ্যালয়ের পক্ষে নিবিড় ২৫ রানে ৪ উইকেট,মাসুদ ৩৩ রানে ৩ উইকেট ও আবু বক্কর ১৬ রানে ৩ উইকেট লাভ করে।

জবাবে দক্ষিণ আলীনগর নির্ধারিত টার্গেটে ব্যাট করতে নেমে টাউন কমিটির মাধ্যমিক বিদ্যালয়ের পাভেল ও নরুল ইসলাম এর বিধ্বংসী বলিং এর মুখে পরে ১১৯ রানে তাদের ইনিংস গুটিয়ে যায়। দলের পক্ষে তারেক ২৫,ঈমন ১৯ ওআবু বক্কর ১৮ রান করতে সক্ষম হয়।

 

খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিরিক্ত পুলিশ সুপার মামুন অর রশিদ

ফাইনালে টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয় জয় পায় ১৭ রানে। এই আয়োজনে অংশগ্রহণ করতে পেরে খুশি ক্ষুদে ক্রিকেটাররা। এর মাধ্যমে আগামী দিনের জাতীয় ক্রিকেটার উঠে আসবে বলে মনে করেন খেলোয়াড়রা। এমন আয়োজন অব্যাহত রাখার দাবি ক্ষুদে ক্রিকেটারদের।
স্কুল ক্রিকেটকে আরো গুরুত্ব দেওয়ার দাবি জেলা ক্রীড়া সংস্থার সদস্যদের।

জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মুনতাসির আলম চৌধুরী রবিন বলেন,স্কুল ক্রিকেট বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্যালেন্ডার এর একটি অংশ। স্কুল পর্যায়ে ক্রিকেটকে জনপ্রিয় করার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রতি বছর এমন আয়োজন করে থাকেন। জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন স্কুল দলটি বিভাগীয় পর্যায়ে দ্বিতীয় রাউন্ডে অংশ নিবে। এর এই স্কুল ক্রিকেট টুর্নামেন্টের মাধ্যমে আগামী দিনের নতুন খেলোয়ার উঠে আসবে।

ভোলা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়ারুল আলম লিটন বলেন, নতুন খেলোয়াড় সৃষ্টির প্রধান জায়গা হলো স্কুল ক্রিকেট ও বয়স ভিত্তিক টুর্নামেন্ট। এই স্কুল টিকেট টুর্নামেন্ট আয়োজন করে আমরা প্রচুর সাড়া পাচ্ছি। এই টুর্নামেন্টের অংশ নেওয়ার খেলোয়াড়রা এক সময় জেলা দলে, বয়স ভিত্তিক দলে ও জাতীয় দলে সুযোগ পাবে।এই স্কুল টিকেটের মধ্যে দিয়ে স্কুলের খেলোয়াড়রা অনুপ্ররনিত হচ্ছে। প্রতিবছর নতুন নতুন কিছু খেলোয়ার সৃষ্টি হচ্ছে।

ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিরিক্ত পুলিশ সুপার মামুন অর রশিদ। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা সদর সার্কেল এসপি রিপন চন্দ্র সরকার

 

ভোলা টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে

জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি নজরুল ইসলাম গোলদার, মোহাম্মদ ফয়সাল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়ারুল আলম লিটন,অতিরিক্ত সাধারণ সম্পাদক মুনতাসির আলম চৌধুরী রবিন, যুগ্ন সাধারন সম্পাদক কাজী বাবু প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন ভোলা জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ফারুক পালোয়ান, সুমন খান, হাফিজুর রহমান তছলিম, আরিফ হোসেন লিটনসহ অনেকে উপস্থিত ছিলেন।
এমন আয়োজনের মাধ্যমে স্কুল ক্রিকেট আরো গতিশীল হবে বলে আশা সংশ্লিষ্টদের।

বাংলাদেশ সময়: ২২:১৭:৪৩   ৮৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
বিপিএল-২৪রংপুরকে হারিয়ে ফাইনালে তামিমের বরিশাল
টাইগারদের ব্যাটিং বোলিং কোচ হেম্প আর অ্যাডামস
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ৫ রানের হারে স্বপ্নভঙ্গ যুবাদের
জয় দিয়ে বিপিএল শুরু বরিশালের

আর্কাইভ