ঈদে মুক্তি পেল ৫ সিনেমা

প্রথম পাতা » ঢালিউড » ঈদে মুক্তি পেল ৫ সিনেমা
শুক্রবার, ৩০ জুন ২০২৩



ভোলাবাণী বিনোদন ডেক্স।। পবিত্র ইদুল আজহায় দেশের সিনেমা হলগুলোয় মুক্তি পেল পাঁচ সিনেমা। এই সিনেমাগুলোর মধ্যে আলোচনার শীর্ষে রয়েছেন শাকিব খান। কেননা শাকিব অভিনীত সিনেমা সিংহভাগ হল দখল করে রেখেছে। এর পরে আলোচনার কেন্দ্রে রয়েছেন মাহফুজ ও নিরব।

ঈদে মুক্তি পেল ৫ সিনেমা

মাহফুজ অভিনীত ‘প্রহেলিকা’ সিনেমা আলোচনায় এসেছে দুটি কারণে―একদিকে বুবলী অভিনেতার সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন, অন্যদিকে নিরবের সঙ্গে বুবলী স্ক্রিন শেয়ার করেছেন।আর নিরবের সিনেমা ট্রেন্ডিং নামের। এই সিনেমা নিরবের ক্যারিয়ারের অন্যতম আলোচিত সিনেমা হতে পারে। এ জন্য অপেক্ষা করতে হবে মুক্তি পাওয়া সিনেমা ক্যাসিনো কেমন প্রতিক্রিয়া তৈরি করতে পারে।
আলোচিত অভিনেতা সাইমন সাদিকের লাল শাড়িও মুক্তি পাচ্ছে তার সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন অপু বিশ্বাস।

এ ছাড়াও ছোট পর্দার অভিনেতা আফরান নিশোর অভিষিক্ত সিনেমা এবার সিনেমা হলে মুক্তি পাচ্ছে। রোজার ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল আটটি সিনেমা। তবে এবার ঈদে এর সংখ্যা কমে দাঁড়িয়েছে পাঁচ-এ।

কোরবানির ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হলো নির্মাতা হিমেল আশরাফের ‘প্রিয়তমা’, চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’, সৈকত নাসিরের ‘ক্যাসিনো’, বন্ধন বিশ্বাসের ‘লাল শাড়ি’ ও রায়হান রাফির ‘সুড়ঙ্গ’।

এর মধ্যে আলোচনার শীর্ষে রয়েছে সুপারস্টার শাকিব খানের ‘প্রিয়তমা’। এর পোস্টারে ৮০ বছরের বৃদ্ধের লুকে নজর কেড়েছেন তিনি। এতে শাকিবের নায়িকা কলকাতার ইধিকা পাল। সিনেমার ‘কোরবানি কোরবানি’ গানটিও প্রশংসিত হয়েছে।
সিনেমাটি দেশের ১০৭টি হলে মুক্তি পেয়েছে।

‘প্রিয়তমা’য় শাকিব-ইধিকা ছাড়াও আছেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহীদ উন নবী, এলিনা শাম্মী প্রমুখ। ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে এটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান।

ঈদের সিনেমায় অন্যতম চমক অভিনেতা মাহফুজ আহমেদের ফেরা। দীর্ঘ আট বছর পর সিনেমায় ফিরলেন এই অভিনেতা। ‘প্রহেলিকা’ সিনেমায় তার বিপরীতে আছেন শবনম বুবলী। সিনেমার দুই গান, ট্রেলার দেখে আগ্রহ জন্মেছে দর্শকদের। মাহফুজ আহমেদ ও বুবলীর সঙ্গে আরো অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু প্রমুখ। রঙ্গন মিউজিকের ব্যানারে এটি প্রযোজনা করেছেন জামাল হোসেন। এ সিনেমাটি দেশের আটটি হলে মুক্তি পেয়েছে।

চলতি মাসেই মুক্তি পেয়েছে চিত্রনায়ক নিরবের সিনেমা ‘ফিরে দেখা’। এবার ঈদে মুক্তি পেল তার আরেক সিনেমা ‘ক্যাসিনো’। এতে নিরবের বিপরীতে রয়েছেন বুবলী। আরো আছেন তাসকিন রহমান, ডন, দিলরুবা দোয়েল, নিপা আহমেদ রিয়েলি প্রমুখ। সিনেমাটির প্রযোজক রাজিব সারওয়ার। এই সিনেমা ১৬টি হলে মুক্তি পেয়েছে।

ঈদে অপু বিশ্বাস হাজির হলেন তার প্রথম প্রযোজিত সিনেমা ‘লাল শাড়ি’ নিয়ে। সরকারি অনুদানের সিনেমাটি সহ-প্রযোজনার পাশাপাশি এতে অভিনয়ও করেছেন অপু। তার সঙ্গে জুটি বেঁধেছেন সাইমন সাদিক। তাঁত ও জামদানির ঐতিহ্যের চিত্র ফুটে উঠবে এ সিনেমায়। সাইমন-অপু ছাড়াও অভিনয়ে আছেন শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু প্রমুখ। সিনেমাটি ১১টি হলে মুক্তি পেয়েছে।

ছোট পর্দার সুপারস্টার আফরান নিশো অভিনীত ‘সুড়ঙ্গ’। সিনেমাটির মাধ্যমে প্রথমবার বড় পর্দায় অভিষেক হলো তার। এতে নিশোর বিপরীতে আছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী তমা মির্জা। সিনেমাটি সিনেপ্লেক্সসহ আরো ২৭টি সিনেমা হলে মুক্তি পেয়েছে।

বাংলাদেশ সময়: ০:২৬:২৬   ১০৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ঢালিউড’র আরও খবর


পান্না কায়সারের চরিত্রে মিম
ইরানের ঐতিহ্যবাহী পোশাকে জয়া আহসান
প্রযোজকের বিরুদ্ধে মাহির অভিযোগ
ফেরার অপেক্ষায় নুসরাত ফারিয়া
অবশ্যই প্রেমে পড়তে চাই- নুসরাত ফারিয়া
স্ত্রীর চরিত্রে মিমশহীদুল্লাহ কায়সারের জীবনী অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমা
স্বামী-সন্তান নিয়ে সুন্দর জীবন কাটাতে চাই: অপু
সৃজিতের ‘দশম অবতার’ ছবিতে নায়িকা চরিত্রে জয়া আহসান
এবারও কোরবানি দিলেন মিম
ঈদে মুক্তি পেল ৫ সিনেমা

আর্কাইভ