ভোলার দৌলতখানে অধ্যক্ষের হাতে একই মাদরাসার শিক্ষক লাঞ্চিত

প্রথম পাতা » দৌলতখান » ভোলার দৌলতখানে অধ্যক্ষের হাতে একই মাদরাসার শিক্ষক লাঞ্চিত
বুধবার, ৬ জানুয়ারী ২০২১



---


বিশেষ প্রতিনিধি।। ভোলার দৌলতখান জয়নাল আবেদীন আলিম মাদরাসার এবতেদায়ী প্রধান শিক্ষক মোঃ হাবিবুল্লাহকে দফায় দফায় লাঞ্ছিত ও নির্যাতন করার অভিযোগ উঠেছে একই মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম জসিমের বিরুদ্ধে।


মঙ্গল ও বুধবার ওই মাদরাসায় এ ঘটনা ঘটে। উপজেলার চরখলিফা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের কলাকোপা গ্রামে ওই মাদরাসা অবস্থিত। এঘটনায় শিক্ষক হাবিবুল্লাহ বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাওছার হোসেন-এর কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।


শিক্ষক হাবিবুল্লাহ জানান, মঙ্গলবার সকালে মাদরাসার অফিস কক্ষে আসি। পড়ে মদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম জসিমকে কক্ষে দেখে সালাম দিয়ে চলে আসি। এরপর অধ্যক্ষ তাকে ডেকে এনে গালমন্দ ও ঘাড় ধাক্কা দিয়ে কক্ষ থেকে বের করে দেন। বুধবার সকাল ১০ টায় মাদরাসায় আসলে পুনরায় অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম জসিম তাকে গালমন্দ ও মারধর করে। বিষয়টি জানতে পেরে শিক্ষক প্রতিনিধি ও সহকারী শিক্ষক (কম্পিউটার) মহসিন এগিয়ে এসে সমাধানের চেষ্টা করলে তাকেও আহত করে। কেন আপনাকে লাঞ্ছিত ও মারধর করেছে? এমন প্রশ্নে শিক্ষক হাবিবুল্লাহ জানান, অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম জসিম প্রায় বিধিবহির্ভূতভাবে মাদরাসার শিক্ষকদের কাছে চাঁদা দাবী করতো। চাঁদা দাবীর বিষয়ে সে প্রতিবাদ করতো। তারই জেরে এমন ঘটনা ঘটিয়েছে।


শিক্ষক প্রতিনিধি ও সহকারী শিক্ষক (কম্পিউটার) মহসিন জানান, অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম জসিম মাদরাসার সকল শিক্ষকদের সাথে অসৎ আচরণ করতো। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। সমাজে তাদের কাছ থেকে অনেক কিছু শিক্ষবে। কিন্তু অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম জসিমের এরকম আচরণ অতিষ্ঠ তারা। তাই অধ্যক্ষের পদত্যাগ করার দাবী জানান শিক্ষকরা।এবিষয়ে জানতে অভিযুক্ত অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম জসিমের কাছে জানতে  একাধিকবার ফোন করেও তাকে ফোনে  পাওয়া যায়নি। তাই বক্তব্য নেয়া সম্ভাব হয়নি।


মাদরাসার ম্যানিজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ মুকু খাঁন জানান, সকালে ইউএনও অফিসে মিটিংয়ে যাওয়ার সময় বিষয়টি জানতে পেরেছি। কালকে সরেজমিনে যাবো।


উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওছার হোসেন জানান, ভুক্তভোগী শিক্ষক হাবিবুল্লাহ বাদী হয়ে লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১:০৬:৪০   ১১৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

দৌলতখান’র আরও খবর


দৌলতখানে অপরিচ্ছন্ন পরিবেশে সেমাই উৎপাদন করায় কারখানার জরিমানা
শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার অভিযোগদৌলতখানে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ॥ আহত-৬
ভোলায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করছেন যুব শক্তি ফাউন্ডেশন
দৌলতখানে বঙ্গবন্ধু ঐক্য পরিষদ উদ্বোধন করলেন এমপি মুকুল
বাংলাবাজারে নসিমন উল্টে নিহত ১, আহত ৫ শ্রমিক
সাঈদীর মৃত্যুর পোস্ট ফেসবুকেদৌলৎখানে ছাত্রলীগের ৪ নেতা বহিষ্কার
৬ বছরের শিশু যখন মামলার প্রধান আসামী!
ভোলায় সবুজ বাংলা ফাউন্ডেশনের পক্ষ থেকে মাদ্রাসা ছাত্র ও বয়স্কদের মাঝে বিনামূল্যে কুরআন বিতরণ
আবি আব্দুল্লাহ কলেজ জাতীয়করণ হওয়ায় এমপি মুকুলকে সংবর্ধনা
ভোলায় যাত্রীবাহী বাস ঘাদে,আহত ১০

আর্কাইভ