শিরোনাম:
ভোলা, রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮

Bholabani
সোমবার ● ১৯ জুলাই ২০২১
প্রথম পাতা » খেলাধূলা » সাকিবের ব্যাটে সিরিজ বাংলাদেশের
প্রথম পাতা » খেলাধূলা » সাকিবের ব্যাটে সিরিজ বাংলাদেশের
৩৬ বার পঠিত
সোমবার ● ১৯ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সাকিবের ব্যাটে সিরিজ বাংলাদেশের

ভোলাবাণী।।রান খরায় ছিলেন সাকিব আল হাসান। অবশেষে জিম্বাবুয়ে সফরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে হাসল তার ব্যাট। প্রবল চাপের মুখে খেললেন সেঞ্চুরি ছোঁয়া ইনিংস। তার ১০৯ বলে অপরাজিত ৯৬ রানে ভর করে দারুণ এক জয় পেল বাংলাদেশ। সুবাদে এক ম্যাচ হাতে থাকতেই নিশ্চিত হলো সিরিজ।

সাকিবের ব্যাটে সিরিজ বাংলাদেশের

রবিবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত ম্যাচে ৩ উইকেটে জয় তুলে নেয় বাংলাদেশ।২৪১ রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বেশ চাপে ছিল সফরকারীরা। তবে তিন নম্বরে নামা সাকিব ছিলেন দুর্দান্ত। তাই চাপ কাটিয়ে ৫ বল হাতে থাকতেই নিশ্চিত হয় বাংলাদেশের জয়।

সেঞ্চুরির সম্ভানা থাকলেও দলের জন্যই সেটি বিসর্জন দিতে হয়েছে সাকিবকে। চাইলে হয়তো সেঞ্চুরির জন্য খেলতে পারতেন। কিন্তু পরিস্থিতির দাবি মিটিয়ে সেদিকে ফিরেও তাকাননি সাকিব।

১৭৮ মিনিট উইকেটে থেকে ৮ চারে নিজের ইনিংস সাজান সাকিব। এর আগে বল হাতেও নিয়েছেন ২ উইকেট। তাই ম্যাচসেরাও তিনি। প্রথম ম্যাচেও ৫ উইকেট নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি।

সাকিব নায়ক হলে এদিন পার্শ্ব নায়কের ভূমিকায় থাকবেন অবশ্যই মোহাম্মদ সাইফউদ্দিন। অষ্টম উইকেটে যিনি সাকিবের সঙ্গে যোগ করেন ৬৯ রান। ৩৪ বলে ১ চারে অপরাজিত ২৮ রান করেন সাইফউদ্দিন। গুরুত্বপূর্ণ সময়ে মাহমুদউল্লাহও সাকিবের সঙ্গে ৫৫ রানের জুটি গড়েন। বলতে হবে শরিফুল ইসলামের কথাও। ক্যারিয়ারসেরা বোলিংয়ে যিনি ৪ উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে তামিম ইকবাল ও লিটন দাসের উদ্বোধনী জুটিতে আসে ৩৯ রান। দশম ওভারে লুক জঙ্গুয়ে জুটি ভাঙেন তামিমকে ফিরিয়ে। পয়েন্টে দারুণ এক ক্যাচ নেন সিকান্দার রাজা। ৩৪ বলে ৪ চারে ২০ রানেই ফিরে যেতে হয় বাংলাদেশ অধিনায়ককে।

সেখান থেকে আরো ১১ রান যোগ করতে পড়ে আরো দুই উইকেট। ১৩তম ওভারে লিটনকে ফেরান রিচার্ড এনগারাভা। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন ৩৪ বলে ৪ চারে করেন ২১ রান।

চারে নামা মোহাম্মদ মিঠুন টিকতে পারেননি খুব বেশিক্ষণ। মাত্র ৩ বলে ২ রান করে জঙ্গুয়ের শিকার তিনি। তাতে ১৪ ওভার শেষে ৫০ রানে ৩ উইকেটে পরিণত হয় টাইগাররা।

সাকিব ও মোসাদ্দেক হোসেন জুটি বড় হবে বলে আশা ছিল সমর্থকদের। কিন্তু মোসাদ্দেক ৯ বলে ৫ রান করে রান আউট হলে সেই আশার সমাপ্তি ঘটে। ৭৫ রানে ৪ উইকেট হারিয়ে আরো চাপে পড়ে তামিম ইকবালের দল।

এরপর ৫২ বলে ৩৩ রান করা মাহমুদউল্লাহকে ফেরান ব্লেসিং মুজারাবানি। তাতে ১৩০ রানে ৫ উইকেট পড়ে বাংলাদেশের। মেহেদী হাসান মিরাজ ৬ ও আফিফ হোসেন ১৫ রান করে ফিরলে ১৭৩ রানে ৭ উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে টাইগাররা। সেখান থেকে সাকিব-সাইফউদ্দিনে জয়ের বন্দরে ফেরা টাইগারদের।

এর আগে টস জিতে ব্যাটিং বেছে নেওয়া জিম্বাবুয়ে ৯ উইকেটে ২৪০ রান তুলে। ওয়েসলি মাধেভেরে পেয়েছেন ফিফটি। ৬৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫৬ রান করেন তিনি। ব্রেন্ডন টেইলর খেলেছেন ফিফটি ছোঁয়া ইনিংস। ৫৭ বলে ৪৬ রান করেন তিনি। ৫টি চারের সঙ্গে হাঁকান ১ ছক্কা।

ত্রিশোর্ধ্ব ইনিংস খেলেছেন সিকান্দার রাজা ও ডিয়ন মেয়ার্স। রাজা ৪৪ বলে ৩০ ও মেয়ার্স ৫৯ বলে ৩৪ রান করেন।

সিরিজের প্রথম ওয়ানডেতে ১৫৫ রানের বড় জয় পেয়েছিল বাংলাদেশ। বিদেশের মাটিতে যা টাইগারদের সবচেয়ে বড় জয়।

মঙ্গলবার একই ভেন্যুতে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
তজুমদ্দিনে ইয়াবাসহ দুই বিক্রেতা আটক ॥
নিজ অর্থায়নে রোজিনার লেখাপড়া ও ঘর নির্মাণের দায়িত্ব নেন এমপি মুকুল।
নাসরিন ট্রাজিটির ১৮ বছর পূর্ণ।।ভোলার ইতিহাসে ভয়াবহ একটি দিন।
লকডাউনে বিপর্যস্ত নিম্ন আয়ের মানুষ
তজুমদ্দিনে তিন এজেন্টকে তিনদিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
খোঁজ মিলেছে আলোচিত বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের
লালমোহনে স্বেচ্ছাশ্রমে জরাজীর্ণ লাইব্রররিকে সাজিয়েছে শিক্ষার্থীরা
ভিক্ষা নয়, কাজ করে খেতে চায় রোকসানা ॥ বিত্তবানদের সহযোগিতা কামনা
ভোলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
স্রোতধারা সৃজন শক্তি’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত