ভোলায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ’র উদ্বোধন

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ’র উদ্বোধন
মঙ্গলবার, ৩ অক্টোবর ২০২৩



 ভোলাবাণী ডেক্স রিপোর্ট ॥

ভোলায় নানা আয়োজনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে।

ভোলায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ’র উদ্বোধনসোমবার (২ অক্টোবর) সকালে জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমির আয়োজনে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় চত্তর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

পরে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ’র উদ্বোধন করেন জেলা প্রশাসক আরিফুজ্জামান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহার সভাপতিত্বে উদ্বোধনী এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মুহাম্মদ আখতার হোসেন।

এতে আরো বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক সাবেকুন্নাহার, অতিরিক্ত পুলিশ সুপার মো: আসাদুজ্জামান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আমিনুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তৌহিদুল ইসলাম, জেলা তথ্য অফিসার মো: নুরুল আমিন, শিশুদের মধ্যে ষষ্ঠ শ্রেণীর হুমায়রা আয়েশা ও সপ্তম শ্রেণীর তাহমিদ হোসেন আরাফ।

জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। তারাই একদিন এই দেশের নেতৃত্ব দিবে। তাই শিশুদের দেশ প্রেমিক ও আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষা অর্জন করে নিজেকে বিশ্ব প্রতিযোগিতায় প্রস্তুত করতে হবে। সে ক্ষেত্রে পরিবার, সমাজ ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

তিনি বলেন, সরকার শিশুদের কল্যাণে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। তাই শিশুদের সামনে আমাদের আচরণ সংযত রেখে তাদের অগ্রাধিকার দিয়ে অধিকার নিশ্চিত করতে হবে। পরে শিশুদের অংশ গ্রহণে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজকরা জানিয়েছেন, শিশু অধিকার সপ্তাহ’র মধ্যে রয়েছে- ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ‘আমাদের দৃষ্টিতে স্মার্ট বাংলাদেশ’ বিষয়ক এক আলোচনা সভা। ভোলা কালেক্টরেট স্কুল এন্ড কলেজে নিরাপদ ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ক অনুষ্ঠান। মাসুমা খানম মাধ্যমিক বিদ্যালয়ে ‘খেলার মাঠ আমার অধিকার’র উপর আলোচনা। চিত্রাংকন প্রতিযোগীতাসহ সপ্তাহব্যাপী নানা আয়োজন রয়েছে।

বাংলাদেশ সময়: ৭:৩৪:৫৩   ৮১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
গুজবে কেউ কান দেবেন নাঅটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: মোহাম্মদ ইউনুছ
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥

আর্কাইভ