৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন

প্রথম পাতা » প্রধান সংবাদ » ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪



ছালাহউদ্দিন।।ভোলাবাণী।।মনপুরা প্রতিনিধি ॥

আগামী ৫ই জুন অনুষ্ঠিত হবে ৬ষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপের মনপুরা উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থীরা নিজেদের অবস্থান জানান দিতে এরই মধ্যে পোষ্টার, ব্যানার , গনসংযোগ করে ব্যাস্ত সময় পার করছেন। নেতাকর্মীদের মন জয় করার চেষ্ঠা তদবীর করে যাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থীরা। ভোটারদের দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। বাজারে বাজারে গিয়ে গনসংযোগ ,উঠান বৈঠক,পথ সভা করে দোয়া চাচ্ছেন সাধারন মানুষের কাছে। দিন যতই যাচ্ছে ততই কদর বাড়ছে সাধারন ভোটরদের। নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে । ভোটররা প্রার্থীদের যোগ্যতা,আচার-আচরন,সামাজিক কর্মকান্ড সবকিছু বিবেচনা করে যোগ্য প্রার্থীকে ভোট দিবেন। ভোটররা সৎ,যোগ্য প্রার্থীকে এবার নির্বাচন করবেন।

 

 

মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করবেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক ও উত্তর সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মিয়া,উপজেলা আ’লীগ সিনিয়র সহসভাপতি একেএম শাহজাহান, সহসভাপতি শাহরিয়ার চৌধুরী দ্বিপক, উপজেলা আ’লীগ যুগ্ন সাধারন সম্পাদক ও দক্ষিন সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ অলিউল্যহ কাজল । তবে ৫জন প্রার্থীই আ’লীগের ।

সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও উত্তর সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মিয়া অনেক আগ থেকেই চেয়ারম্যান পদে নির্বাচন করার ঘোষনা দিয়ে মাঠে কাজ করে যাচ্ছেন। তিনি সাধারন ভোটারদের সমর্থন আদায়ের জন্য ব্যাপক গনসংযোগ করে যাচ্ছেন। ভোটারদের দোয়া সমর্থন ও ভোট চেয়ে সাধারন মানুষের দোয়া ও সমর্থন আদায়ের চেষ্ঠা করে যাচ্ছেন। নেতাকর্মীদের সাথেও যোগাযোগ করে সমর্থন আদায় করছেন। এই জন্য সাধারন মানুষ তার দিকে বেশ ঝুকে পড়েছেন। বর্তমানে জনগনের সমর্থন আদায়ে অনেক এগিয়ে আছেন উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন মিয়া।

অপর দিকে দুই দুই বারের সফল উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী জনগনের সমর্থন নিয়ে নির্বাচন করার ঘোষনা দিয়েছেন। তিনি বলেন, আমি দুই দুই বার উপজেলা পরিষদ চেয়ারম্যান হয়েছি। আমি এলাকার জনগনের জন্য কাজ করেছি। আমি কোন জনগনের ক্ষতি করিনি। আমি সবসময় সাধারন জনগনের উপকার করার চেষ্ঠা করেছি। আমি যদি ভালো কাজ করে থাকি তাহলে জনগন আমাকে ভোট দিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত করবেন। সাধারন জনগন যদি তার কাজের মূল্যায়ন করেন তাহলে তিনিই হবেন তৃতীয় বারের মতো উপজেলা পরিষদ চেয়ারম্যান।
আরেক প্রার্থী উপজেলা আ’লীগ সহসভাপতি শাহরিয়ার চৌধুরী দ্বিপক তিনিও গনসংযোগ করে যাচ্ছেন। তিনি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান থাকাকালীন যেসকল কাজকর্ম করেছেন তার ধারাবাহিকতা বজায় রাখতে আবারও তাকে উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে ভোট দেওয়ার জন্য সাধারন ভোটারদের আহব্বান জানান। ব্যাক্তি ইমেজকে কাজে লাগিয়ে ভোটারদের মন জয় করার চেষ্ঠা করে যাচ্ছেন।

আরেক উপজেলা সম্বাব্য চেয়ারম্যান প্রার্থী উপজেলা আ’লীগ সিনিয়র সহসভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ একেএম শাহজাহান মিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন করার ঘোষনা দিয়ে গনসংযোগ করছেন। তিনিও সাধারন ভোটারদের মন জয় করার জন্য চেষ্ঠা করে যাচ্ছেন।

আরেক সম্বাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা আ’লীগ যুগ্ন সাধারন সম্পাদক ও দক্ষিন সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ অলিউল্যাহ কাজল উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষনা দিয়ে গনসংযোগ শুরু করেছেন। তিনি সাধারন জনগনের সমর্থন আদায়ের চেষ্ঠা করছেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে মোঃ ছালাউদ্দিন হেলাল,আব্দুস সালাম,ও আব্দুর রহমান রাশেদ মোল্লাহর নাম শোনা যাচ্ছে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান পারভীন আকতার রেবু, হাজির হাট ইউনিয়ন আ’লীগ সভাপতি আবুল কাশেম মাতাব্বর এর স্ত্রী আমেনা বেগম ও সাবেক হাজির হাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মরহুম আব্দুল খালেক হাওলাদার এর পুত্রবধু ইয়াছমি জাহান মিনু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করবেন।
নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের ব্যস্ততা ততই বেড়েছে। সাধারন ভোটারদের মন জয় করার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করছেন চেয়ারম্যান প্রার্থীরা। যেসব প্রার্থীরা তাদের আচার-আচরন,ব্যবহার,কৌশল ব্যবহার করে ভোটারদের ও সাধারন মানুষের মন জয় করতে পারবেন তিনিই হবেন উপজেলা পরিষদ চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৭:২৬:২০   ২৫১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব
ড্রেজারে সরকারি জলাশয়ের মাটি খনন ঝুঁকিতে মুজিব কিল্লা
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত
এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা
ভোলা শহরে নেই কোন গণশৌচাগার ॥ জনগনের ভোগান্তি চরমে
ভোলা সদর উপজেলা নির্বাচনমটরসাইকেল ও উড়োজাহাজ প্রার্থীর গণসংযোগ ও লিফলেট বিতরণ
বিভাগীয় পর্যায়ে লোক ও উচ্চাঙ্গ নৃত্যে ভোলার মেয়ে অহনার ১ম স্থান অর্জন
মনপুরা উপজেলা পরিষদ নির্বাচনে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষনা ॥ ১ জনের মনোনয়ন বাতিল ॥
এসএসসির ফলাফল জানা যাবে যেভাবে

আর্কাইভ