কৈশোর ও যুব বান্ধব স্বাস্থ্যসেবা নিশ্চিত করনের লক্ষ্যে ভোলায় আন্তর্জাতিক যুব দিবস উদযাপন

প্রথম পাতা » প্রধান সংবাদ » কৈশোর ও যুব বান্ধব স্বাস্থ্যসেবা নিশ্চিত করনের লক্ষ্যে ভোলায় আন্তর্জাতিক যুব দিবস উদযাপন
মঙ্গলবার, ১৫ আগস্ট ২০২৩



আদিল হোসেন তপু।।ভোলাবাণী।।

কৈশোর ও যুব বান্ধব স্বাস্থ্যসেবা নিশ্চিত করনের লক্ষ্যে ভোলায় আন্তর্জাতিক যুব দিবস উদযাপন করা হয়।আন্তর্জাতিক যুব দিবস উদযাপন উপলক্ষ্যে সোমবার (১৪ আগষ্ট) ভোলা জেলা প্রশাসন এর কার্যলয়ে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

কৈশোর ও যুব বান্ধব স্বাস্থ্যসেবা নিশ্চিত করনের লক্ষ্যে ভোলায় আন্তর্জাতিক যুব দিবস উদযাপন

“কৈশোরকালীণ স্বাস্থ্য সেবা প্রাপ্তি নিশ্চিতকরণে সেবাদানকারীদের জবাবহিদিতা তৈরী”এই পতিপাদ্য বিষয়কে সামনে বঙ্গবন্ধু কর্নার হল রুমে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষ ও আইসিটি) মো: আলমগীর হুসাইন। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক তাপশ কুমাড় শীল, ভোলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক অমিতাভ রায় অপু,জেলা প্রশাসন কার্যলয়ের সহকারী কমিশনার মো: আবু সাইদ প্রমুখ । অনুষ্ঠানের সঞ্চলনা করেন ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশ এর নির্বাহী পরিচালক আদিল হোসেন তপু। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন-তারুণ্যের কন্ঠস্বর-প্লাটফর্ম এর সদস্য আমান উল্ল্যাহ রাব্বি, আফিয়া ইসলাম।ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশ ও তারুণ্যেরকন্ঠস্বর-প্ল্যাটফর্ম এর যৌথ আয়োজনে ও অধিকার এখানে, এখনই ( (RHRN-2) প্রকল্প সহযোগীতায় এই আলোচনা সভার আয়োজন করা হয়। পরে তারুণ্যের কন্ঠস্বর-প্ল্যাটফর্ম একটি র‌্যালি ভোলা শহর প্রদক্ষিন করেন।
আলোচনা সভায় বক্তরা বলেন, স্বাস্থ্য সেবা নিশ্চিতে পদক্ষেপ নেওয়া এবং স্বাস্থ্য সেবা কেন্দ্র গুলোকে যুববান্ধব করা অত্যন্ত প্রয়োজন।কেননা যে কোনো দেশের প্রাণ শক্তি হলো তরুণ সমাজ। আজকের কিশোর, তরুণ ও যুবরাই আগামীর পরিবার, সমাজ ও দেশের চালিকাশক্তি। তাদের সুস্থ, সবল ও কর্মক্ষম করে জাতি গঠনের কোনো বিকল্প নেই বলে অভিমত ব্যক্ত করেছেন বক্তারা।
সভায় জানানো হয়,টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ অর্জন করতে হলে সব বয়সি মানুষের সক্ষমতার পূর্ণাঙ্গ বাস্তবায়নের পাশাপাশি সবার অধিকার, বিশেষত প্রজনন অধিকার নিশ্চিত করতে হবে। আমাদের দেশের প্রেক্ষাপটে সামাজিক রীতিনীতি ও বিশ্বাস অনেক ক্ষেত্রেই তরুণ প্রজন্মের প্রজনন অধিকার ও স্বাস্থ্য সেবা বাধাগ্রস্ত করে। এ থেকে উত্তরণের জন্য প্রয়োজন সবাইকে একযোগে কাজ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৫:৩০:২৬   ১১০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


এসএসসির ফলাফল জানা যাবে যেভাবে
উপজেলা পরিষদ নির্বাচন ২৪নির্বাচন হবে অবাধ নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন: মোহাম্মদ ইউনুছ
তৃণমূল থেকে উন্নয়নই আ.লীগের মূল লক্ষ্য : প্রধানমন্ত্রী
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪মোটরসাইকেল ও উড়োজাহাজ প্রতীকে ভোট চাইলেন: মোহাম্মদ ইউনুস
মনপুরায় দুর্যোগ ব্যবস্থাপনায় প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত ॥
বাংলার প্রথম ‘ম্যাট্রিক পাস’ কারা ছিলেন?
রেজিলিয়েন্ট হোমস্টেট এন্ড লাইভলিহুড সাপোর্ট টুদ্যা ভারনালেবল কোস্টাল পিপল অব বাংলাদেশ শীর্ষক আলোচনায়ভোলায় দুর্যোগের সম্মুখিন হওয়া মানুষদের বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: জেলা প্রশাসক
জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমি প্রতিজ্ঞাবদ্ধ: মোহাম্মদ ইউনুস
উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ মনপুরায় শেষ দিনে ৯ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল ॥
মনপুরায় কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ বিতরন ॥

আর্কাইভ