ওয়ানডে বিশ্বকাপের প্রচারনায় বলিউড বাদশাহ

প্রথম পাতা » ক্রিকেট » ওয়ানডে বিশ্বকাপের প্রচারনায় বলিউড বাদশাহ
বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩



ভোলাবাণী স্পোর্টস ডেক্স।। ভারতে অক্টোবর মাসে শুরু হবে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসর। চলতি মাসের প্রথম সপ্তাহে চূড়ান্ত সূচি প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। এবার বিশ্বকাপের ক্যাম্পেইনিংয়ে প্রমো ভিডিও তৈরি করেছে আইসিসি ও বিসিসিআই। বলিউড বাদশা শাহরুখ খানকে নিয়ে প্রমো ভিডিওটি প্রকাশ করেছে আইসিসি। যেখানে মুখ্য ভূমিকায় দেখা যায় কিং খানকে।

ওয়ানডে বিশ্বকাপের প্রচারনায় বলিউড বাদশাহ

বৃহস্পতিবার দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভিডিওটি প্রকাশ করেছে আইসিসি। ২ মিনিট ১২ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে সাবেক ক্রিকেটারসহ বর্তমান ক্রিকেটারদের। আগের আসরগুলোর বিভিন্ন চিত্রের পাশাপাশি ক্রিকেটের প্রতি দর্শকদের আবেগ ফুটিয়ে তোলা হয়েছে প্রমো ভিডিওটিতে।আইসিসির প্রকাশিত ভিডিওটির নাম দেওয়া হয়েছে ‘ইট টেকস ওয়ানডে’। ক্রিকেট ম্যাচ চলাকালীন দর্শকরা বিভিন্ন ধরনের আবেগ-অনুভূতি প্রকাশ করেন। যা ভিডিওতে ‘নবরস’ প্রতীকের মাধ্যমে তুলে ধরেছে আইসিসি। মূলত ৯ ধরনের আবেগ-অনুভূতির প্রকাশ বোঝানো হয়েছে ‘নবরস’ দ্বারা। যন্ত্রণা, সাহসিকতা, গৌরব, উল্লাস, আবেগ, শক্তি, গর্ব, সম্মান এবং বিস্ময়– এই ৯টি বিষয় তুলে ধরা হয়েছে ভিডিওতে। এই আবেগগুলোয় সবকটিই থাকে দর্শকদের মধ্যে।

ভিডিওতে বলিউড বাদশাহ শাহরুখ খানকে ট্রফির পাশে দাঁড়িয়ে ‘ইট টেকস ওয়ানডে’ বলতে দেখা যায়। ক্রিকেটের প্রতি শাহরুখের আবেগের কথা মাথায় রেখেই তাকে ভিডিওতে বলিউড বাদশাহকে বিবেচনা করা হয়েছে। তিনি ছাড়াও ভিডিওতে জেপি ডুমিনি, দিনেশ কার্তিক, শুভমান গিল, বিশ্বকাপজয়ী অধিনায়ক মর্গান, মুত্তিয়া মুরালিধরন, জন্টি রোডস এবং জেমাইমা রদ্রিগেসরা অংশগ্রহণ করেন।

আইসিসির সিইও জিওফ অ্যালার্ডাইস বলেন, ‘সবার মধ্যে ক্রিকেটের আনন্দ ছড়িয়ে দিতেই আমাদের এ প্রচারণা। খেলোয়াড় বা সমর্থক যেই হোক না কেন প্রত্যেকে ম্যাচের সময় ৯ ধরনের অনুভূতি প্রকাশ করেন। সে জন্য নবরসকে প্রতীক ব্যবহার করেছি। ক্রিকেট এবং সিনেমা ভারতের মানুষের হৃদয়ে গেঁথে আছে। তাই দুটিকে মিলিয়ে আমরা আরও বেশি মানুষের কাছে পৌঁছতে চাই।’

বাংলাদেশ সময়: ২৩:৪৯:৩৪   ১২৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
বিপিএল-২৪রংপুরকে হারিয়ে ফাইনালে তামিমের বরিশাল
টাইগারদের ব্যাটিং বোলিং কোচ হেম্প আর অ্যাডামস
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ৫ রানের হারে স্বপ্নভঙ্গ যুবাদের
জয় দিয়ে বিপিএল শুরু বরিশালের

আর্কাইভ