থানায় কমেছে হয়রানি বেড়েছে সেবার মান শশীভূষণে আতংক ও ভয় ভুলে সেবাপ্রার্থীদের বন্ধু হয়ে উঠছে পুলিশ’

প্রথম পাতা » প্রধান সংবাদ » থানায় কমেছে হয়রানি বেড়েছে সেবার মান শশীভূষণে আতংক ও ভয় ভুলে সেবাপ্রার্থীদের বন্ধু হয়ে উঠছে পুলিশ’
মঙ্গলবার, ৪ এপ্রিল ২০২৩



শাহাবুদ্দিন হাওলাদার।।ভোলাবাণী।।ভোলার শশীভূষণ থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান পাটোয়ারী  থানায় যোগদানের পরই পাল্টে গেছে শশীভূষণ থানার  চিত্র। পুলিশ শাসক নয়, শোষক নয়; পুলিশ হয়ে উঠেছে জনগণের সেবক। এই মন্ত্রে উজ্জীবিত এখন পুরো থানা পুলিশের সকল সদস্যরা। ফলে সাধারণ মানুষের আতংক ও ভয় কেটেছে পুলিশের প্রতি। সেবা প্রাপ্তিদের লক্ষে পুলিশের দ্বারস্থ হচ্ছে সাধারণ মানুষ কারণ ওসির রুমে ডুকতে লাগেনা কোনো অনুমতি ।


মিজানুর রহমান পাটোয়ারী ওসি শশীভূষণএতে পুলিশি হয়রানি থেকে সাধারণ মানুষের অনেকটাই মুক্তি মিলেছে। শুধু তাই নয়, শশীভূষণ সড়কগুলো দুর্ঘটনা ও যানজট মুক্ত রাখার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন ওসি মিজানুর রহমান পাটোয়ারী । তাঁর দক্ষ তদারকিতে পেশাদারিত্ব আসে মাঠ পর্যায়ের সদস্যদের মাঝেও।


জানা গেছে ৩০ সেপ্টেম্বর ২০২১ইং সালে শশীভূষণ  থানায় যোগদানের পর হ্রাস পেয়েছে পুলিশ কর্তৃক মানুষের হয়রানি। ন্যায় বিচারের মূলে পুলিশের নিরপেক্ষতা এবং সততা সকল দিক বিবেচনায় রেখেই সাহসী কিছু উদ্যোগ নেন ওসি মিজানুর রহমান পাটোয়ারী । সকল শক্তি-অপশক্তিকে উপেক্ষা করে মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে দক্ষতার সঙ্গে কাজ করে শশীভূষণ থানা এলকার সাধারণ মানুষের নিরাপত্তা দিয়ে যাচ্ছেন।


ইতিমধ্যেই শশীভূষণ থানার আওতায়  সকল শ্রেণির মানুষের মন জয় করে নিয়েছেন এই পুলিশ অফিসার। শশীভূষণ  থানা এলাকার যুবসমাজ যখন মাদকের ছোবলে ধ্বংসের দ্বারপ্রান্তে তখন মাদকের বিরুদ্ধে রীতিমতো যুদ্ধ ঘোষণা করেছেন তিনি। ওসি মিজানুর রহমান পাটোয়ারীর দূর-দর্শিতার ফলে প্রায়ই উদ্ধার হচ্ছে বিভিন্ন প্রকার মাদকদ্রব্য। আটক হচ্ছে মাদক ব্যবসায়ী-পাচারকারী এবং মাদকসেবীও বন্ধ হচ্ছে  বাল্য বিবাহ।এছাড়াও শশীভূষণ থানা এলাকায় প্রায়  ৮০% জুয়া বন্ধ হয়ে গেছে।জুয়ার আসামী থেকে রেহাই পায়নি চৌকিদার ও ওয়ার্ড  এবং ইউনিয়ন পর্যায়ের রাজনৈতিক নেতা কর্মীরাও।

তারই সুফল হিসেবে তার কর্ম-দক্ষতার গুনে তিন তিন বার ভোলা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হয়েছেন তিনি।যাহা থানা সৃষ্টি হওয়ার পর থেকে তারই এই সর্বপ্রথম অর্জন।

বাংলাদেশ সময়: ২০:৫২:১৬   ৯৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২৫
গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত
মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে একধাপ এগিয়ে মনপুরায় বঙ্গবন্ধুর চিন্তানিবাস পর্যটন কেন্দ্রস্থান সচিবের পরিদর্শন ॥
শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার

আর্কাইভ