লাল গোলাপ যে অর্থ বহন করে

প্রথম পাতা » এক্সক্লুসিভ » লাল গোলাপ যে অর্থ বহন করে
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩



ভোলাবাণী ডেক্স।। গ্রীক ভাষায়, লাল গোলাপ আফ্রোডাইটের সঙ্গে যুক্ত। আজকের এই প্রতিবেদনে এই লাল গোলাপের আসল অর্থ খোঁজার চেষ্টা করতে চলেছি আমরা। লাল গোলাপ কী অর্থ বহন করে? ভালোবাসা প্রকাশে লাল গোলাপ দেওয়ার প্রথা কয়েকশ বছরের পুরনো। গ্রীক ভাষায়, লাল গোলাপ আফ্রোডাইটের সঙ্গে যুক্ত। আজকের এই প্রতিবেদনে এই লাল গোলাপের আসল অর্থ খোঁজার চেষ্টা করতে চলেছি আমরা।

লাল গোলাপ যে অর্থ বহন করে

আসছে ফেব্রুয়ারি মাস। আর এই মাস মানেই প্রেমদিবস, ভ্যালেন্টাইন্স ডে নিয়ে প্রেমিক প্রেমিকাদের উন্মাদনা। ভালোবাসার মানুষকে নিয়ে একটু বিশেষভাবে এই বিশেষ দিন উদযাপন করতে কে না চান। আর এই প্রেম উদযাপনে দারুণ সঙ্গত দেয় গোলাপ। বিশেষ করে লাল গোলাপ প্রেম প্রকাশে দুর্দান্তভাবে উপস্থিত থাকে।দেখতে দেখতে এবারেও এসে গিয়েছে সেই ভালোবাসা উদযাপনের মাহেন্দ্রক্ষণ। ফেব্রুয়ারি মাস শুরু হতে আর মাত্র কয়েকদিন অপেক্ষা। এই মাসকে ‘প্রেমীদের মাস’ও বলা হয়। ১৪ ফেব্রুয়ারি, মানুষ তাদের প্রিয়জনের কাছে তাদের ভালোবাসা প্রকাশ করে। এই সময়, তিনি অবশ্যই সামনের ব্যক্তিকে একটি বা অন্য উপহার দেন।

প্রত্যেকেই তাদের নিজস্ব স্টাইলে তাদের ভালোবাসা প্রকাশ করে, তবে বেশিরভাগ প্রেমিক প্রেম প্রকাশ করার সময় একে অপরকে লাল গোলাপ দেন। প্রেমের প্রস্তাবের সময় লাল গোলাপের অনেক অর্থ রয়েছে। যেসব দম্পতি তাদের কথা প্রকাশ করতে অক্ষম তাদের জন্য লাল গোলাপকে খুবই বিশেষ মনে করা হয়, তারা এই লাল গোলাপ ব্যবহার করেন।

রোমান এবং গ্রীক ভাষায় অ্যাফ্রোডাইটকে প্রেম এবং সৌন্দর্যের দেবতা হিসাবে বিবেচনা করা হয়। কিছু রোমান তাকে উর্বরতার দেবতাও মনে করে। বিশ্বাস করা হয় গোলাপ দিলে প্রেমের বন্ধন বাড়ে। বাস্তু বিশেষজ্ঞদের মতে লাল গোলাপ সবসময় আবেগের সঙ্গে জড়িত এবং লাল গোলাপের সামনে আপনার অন্তরের ভালোবাসা ব্যক্ত করুন তাতে সম্পর্ক সুন্দর হবে আরো। শুধু প্রথমবারই নয়, বারবার সঙ্গীকে লাল গোলাপ উপহার দেওয়া ভালো। সম্পর্ক আরো মজবুত হয় বলেও মনে করেন বাস্তু বিশেষজ্ঞরা।

গভীর অনুভূতি প্রকাশ করতে লাল গোলাপ। লাল গোলাপ গভীর অনুভূতি প্রকাশের সেরা মাধ্যম। এছাড়াও, লাল গোলাপ নির্দোষতা, পবিত্রতা এবং ভালবাসার প্রতীক হিসাবে বিবেচিত হয়। কেউ কেউ বিশ্বাস করেন যে স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে প্রেম যখন কমতে শুরু করে, তখন তাদের একে অপরকে লাল গোলাপ দেওয়া উচিত। এর মাধ্যমে তাদের প্রেম ও রোমান্স দুটিই ফিরে আসে।

বাংলাদেশ সময়: ২১:০৫:৩৯   ৯৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


দাম অযৌক্তিক বলছেন বাজার সংশ্লিষ্টরাভোলায় ভরা মৌসুমেও কমেনি সবজির দাম: লাগামহীন দামে দিশেহারা ক্রেতা
ভোলায় শৈত্যপ্রবাহে হাঁড় কাঁপানো শীতে জনজীবন বিপন্ন
ভোলায় রাতের আঁধারে কম্বল হাতে মানুষের দ্বারে জেলা প্রশাসক
মনপুরায় বিষধর রাসেল ভাইপার উদ্ধার।।বনে অবমুক্ত
হোগলা পাতায় ভাগ্য বদলের সংগ্রাম শত নারী”র
ভোলায় ২দিন ব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন
কমে গেল আলুর দামভোলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মাঠে নামলো উপজেলা প্রশাসন।
নকল পণ্য ঠেকাতে সাইফুলেরে উদ্ভাবন
বাপ্তা ইউনিয়ন পরিষদের উদ্দ্যেগে বিসিএস (প্রশাসন) ক্যাডারে সুপারিশপ্রাপ্ত আহসান হাবিবকে সংবর্ধনা
‘স্মার্ট রেলক্রসিং সিস্টেম’ আবিষ্কার করেছেন খুদে বিজ্ঞানী লাবিব

আর্কাইভ