চরফ্যাসনে জিংক সমৃদ্ধ ধান ও চালের প্রচার ও সম্প্রসারণ বিষয়ক বিভাগীয় কর্মশালা ও র‍্যালী অনুষ্ঠিত।

প্রথম পাতা » চরফ্যাশন » চরফ্যাসনে জিংক সমৃদ্ধ ধান ও চালের প্রচার ও সম্প্রসারণ বিষয়ক বিভাগীয় কর্মশালা ও র‍্যালী অনুষ্ঠিত।
শনিবার, ২৯ অক্টোবর ২০২২



নুরুল্লাহ ভূইয়া।।ভোলাবণী।।চরফ্যাসন (ভোলা)প্রতিনিধি।। চরফ্যাসনে জিংক সমৃদ্ধ ধান ও চালের প্রচার ও সম্প্রসারণ বিষয়ক বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

চরফ্যাসনে জিংক সমৃদ্ধ ধান ও চালের প্রচার ও সম্প্রসারণ বিষয়ক বিভাগীয় কর্মশালা ও র‍্যালীশনিবার(২৯ অক্টোবর) খাদ্য অধিদপ্তর,  হারভেস্ট প্লাস ও গেইন এর যৌথ আয়োজনে   উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ শাখাওয়াত হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আবদুল্লাহ আল মামুন, গেইনের পোর্টফলিও লিড আশেক মাহফুজ , হারভেস্ট প্লাসের কান্ট্রি ম্যানেজার ডঃ খাইরুল বাশার, চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান।

কর্মশালায় বক্তারা মানব শরীরে জিংকের গুরুত্ব তুলে ধরে জিংক সমৃদ্ধ ধান চাষ এবং চালের মাধ্যমে সকল শ্রেণির মানুষের শরীরে জিংকের চাহিদা পূরণের ওপর গুরুত্বরোপ  করেন।

এদিকে কর্মশালা শুরুর প্রারম্ভে মানুষের দৈনন্দিন জীবনে জিংক সমৃদ্ধ চালের গুরুত্ব নিয়ে প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করে বিস্তারিত  আলোচনা করেন অবসরপ্রাপ্ত খাদ্য মহাপরিচালক একেএম নুরুল আফসার।

খাদ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সকাল ১০ঃ৩০  টায় শুরু হওয়া কর্মশালা  দুপুর ২টায় শেষ হয়  । এর আগে সকাল ১০ টায়  উপজেলা পরিষদ চত্বর থেকে একটি  র‍্যালী বের হয়। র‍্যালীটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কর্মশালাস্থলে এসে শেষ হয়।  কর্মশালায়

জনপ্রতিনিধি,  চিকিৎসক, পুলিশ, সাংবাদিক, কৃষক সহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষ  অংশ গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২০:০৭:০৪   ৭৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে বাবার লাশ দাফনে সন্তানদের আপত্তি নির্ধারিত সময়ে জানাজা হয়নি, সমঝোতার চেষ্টা
চরফ্যাশনে হাঙ্গর মাছের শুটকিসহ গ্রেফতার-২
চরফ্যাশনে হারুন হত্যার কারণ নতুন অটো রিকশা, তিন আসামী গ্রেফতার ছুরি উদ্ধার
চরফ্যাশনে অটোরিকশা চালক হত্যা মামলায় ১ জনকে গ্রেফতার করেছে র‌্যাব
চরফ্যাশনে চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই
আওয়ামীলীগ আবারও ক্ষমতায় আসবে: এমপি জ্যাকব
চরফ্যাশনে যাত্রীবাহী বাসে আগুন, বিএনপির ৪ নেতা গ্রেফতার
চরফ্যাশনে মধ্যরাতে যাত্রীবাহী বাসে আগুন,থানায় মামলা
চরফ্যাসনে গভীর রাতে বাসে আগুন দিলো দুর্বৃত্তরা
চরফ্যাসনে নিষেধাজ্ঞা অমান্য করে রাতে হাক-ডাকে মাছ বিক্রি

আর্কাইভ