চরফ্যাশনে রাবেয়ারা অন্যের ঘরে,থাকার ঘর নেই

প্রথম পাতা » চরফ্যাশন » চরফ্যাশনে রাবেয়ারা অন্যের ঘরে,থাকার ঘর নেই
রবিবার, ২৮ জুন ২০২০



---চরফ্যাশন অফিস, ভোলা বানী ॥
ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর ১নম্বর ওয়ার্ড আলীগাঁও গ্রামের আবুল কাসেমের মেয়ে রাবেয়া। মেয়ে হয়েও রাবেয়া টানছে সংসারের ঘানি। আবুল কাশেমের চার সন্তানের মধ্যে রাবেয়া (২৭) সবার বড়। রাবেয়ার বয়স যখন ১২বছর তখন তার মা সুপিয়া বেগম মারা যান। তিন মাসের মাথায় চার সন্তান ছেড়ে বাবা আবুল কাশেম দ্বিতীয় বিয়ে করে ওই স্ত্রী’র বাবার বাড়ি বসবাস করেন। সেই থেকে  আর তাদের খবর নেননি। এক বোন দুই ভাইয়ের খাওয়া পড়ার দায়িত্ব পড়ে বড় মেয়ে রাবেয়ার উপর । কান্নাজড়িত কন্ঠে রাবেয়া এপ্রতিনিধির কাছে এসব ঘটনার বর্ননা করেন।
রাবেয়া জানান, মায়ের মৃত্যুর পর বাবা যখন বিয়ে করে তাদেরকে ফেলে যান তখন এক বোন দুই ভাই এবং তার নিজের খাওয়া পড়ার তাগিদে দির্ঘ ১৫ বছর যাবত শহরে গিয়ে বিভিন্ন বাসা বাড়িতে কাজ করে এবং পরবর্তীতে গার্মেন্টসে চাকুরী করে ছোট বোন তানজিলাকে (২২) বিয়ে দেন এবং ছোট ভাই আওলাদকে(২০) পড়া লেখা করান রাবেয়া। তার আরেক ভাই সাদ্দাম(২৫) ভাড়ায় চালিত অটো রিক্সা চালক। রাবেয়া গার্মেন্টেসে চাকুরী করার সুবাধে পরিচয়ের পর হিন্দু ধর্মালম্বী কুমিল্লার এক যুবক মুসলিম ধর্ম গ্রহন করে রাবেয়াকে বিয়ে করেন। ধর্মান্তরিত হওয়ায় ওই যুবক তার পিতৃকুলের সব কিছু থেকে বঞ্চিত হয়েছেন। ফলে বিয়ে করেও ভাগ্য পরিবর্তন হয়নি রাবেয়ার। রাবেয়া এখন এক সন্তানের জননী। রাবেয়ার ভাষ্য ভাগ্য পরিবর্তন হয়নি তো কি হয়েছে ? প্রধান মন্ত্রী যদি আমাদের জমিতে একটা ঘর দেয় তবে সেই ঘরে থেকে ভাগ্য পরিবর্তনের চেষ্টা করবো। জমি আছে ঘর নেই এমন পরিবারকে ঘর করে দেয়া হবে প্রধান মন্ত্রীর এমন ঘোষনায় অসহায় রাবেয়া একটি ঘর পাওয়ার আশায় এখন জনপ্রতিনিধিদের দ্বারে দ্ধারে ঘুরছেন। করোনা পরিস্থিতিতে ঢাকা থেকে দেশে এসে নিজেদের ঘর না থাকায় আসলামপুর ১নং ওয়ার্ড আলীগাঁও গ্রামে দাদা হোসেন মাঝি বাড়িতে অন্যের ঘরে আশ্রয় নিয়েছেন রাবেয়ার গোটা পরিবার।
সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম জানান, রাবেয়া একটি ঘর পাওয়ার ব্যাপারে আমার কাছে এসেছে। আমি তাকে এব্যাপারে প্রয়োজনীয় সহযোগীতার আশ্বাস দিয়েছি।
উপজেলা নির্বাহী অফিসার মো.রুহুল আমিন জানান, পরিবারটি আবেদন করলে আমরা বিষয়টি দেখবো।

বাংলাদেশ সময়: ১০:৫১:৩৬   ২৯১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে ঈদের আগে পাকা ঘর পেলেন ভূমিহীন ৩৭০ পরিবার
চরফ্যাশনে ২০ হাজার প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
নানা বাড়িতে এসে পানিতে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু
ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে চরফ্যাশনে যাকাত ফান্ডের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
চরফ্যাশনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত
চরফ্যাশনে তরমুজের বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি
অভয়াশ্রমে মাছ ধরার নিষেধাজ্ঞায় দুর্দশায় জেলেরা
চরফ্যাশনে বাবার লাশ দাফনে সন্তানদের আপত্তি নির্ধারিত সময়ে জানাজা হয়নি, সমঝোতার চেষ্টা

আর্কাইভ