ভোলায় করোনা ভাইরাস সচেতনতায় লিফলেট-মাক্স বিতরন

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় করোনা ভাইরাস সচেতনতায় লিফলেট-মাক্স বিতরন
বুধবার, ২৫ মার্চ ২০২০



---ভোলাবাণী।।বিশেষ প্রতিনিধিঃ করোনা ভাইরাস ঝুঁকি এড়াতে ভোলায় গত ২৪ ঘন্টায় নতুন ৩৬ জনসহ সর্বমোট ৩৬৮ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এরমধ্যে সদর উপজেলায় ৯৮ জন, দৌলতখান উপজেলায় ৪৯ জন, বেরাহনউদ্দিন উপজেলায় ৩৫জন, লালমোহন উপজেলায় ৩৭জন, চরফ্যাশন উপজেলায় ৪৫জন, তজুমদ্দিন উপজেলায় ৬৩ জন ও মনপুরা উপজেলায় ৩১জন। এছাড়াও হোম কোয়ারেন্টিন শেষ হওয়ায় ৭২জন জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বুধবার (২৫ মার্চ) জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।
ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, করোনা প্রতিরোধে স্বাস্থ্য বিভাগ সর্বোচ্ছ প্রস্তুতি নিয়েছে। প্রস্তুত রাখা হয়েছে চিকিৎসক ও নার্সদের। স্বাস্থ্য বিভাগ থেকে ৫০ ও জেলা প্রশাসন থেকে ১৯৯সহ মোট ১৫০টি পিপিই সরবরাহ হয়েছে।
তিনি বলেণ, মঙ্গলবার যে রোগীকে করেনা সন্দেহে আইসোলেশনে রাখা হয়েছিলো, তার নমুনা ঢাকায় প্রেরন করা হয়েছে।
এদিকে করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোলায় রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা ইউনিট ও বিয়ে বাজার পক্ষ থেকে জনসচেতনামুলক লিফলেট, সাবান ও মাস্ক বিতরণ ও হাত ধোয়া কর্মসূচী পালন করেছে। দুপুরে নতুন বাজার চত্বর, সদর রোড সহ শহরের গুরুত্বপূর্ন পয়েন্টে এসব কর্মসূচি পালন করা হয়।
সামাজিক সচেতন ও সমন্বিত উদ্যোগের মাধ্যমে এই দুরাবস্থা মোকাবেলা সম্ভব হবে বলে তারা মনে করেন। এসময় রেড ক্রিসেন্ট এর প্রতিনিধিরা শহরের খেটে খাওয়া মানুষ ও পথচারীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরন করেন। এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম,ইউনিট অফিসার তরিকুল ইসলাম, যুব প্রধান আদিল হোসেন তপু, বিয়ে বাজার এর প্রতিষ্ঠাতা মনিরুল ইসলাম,সাংবাদিক ছোটন সাহা সহ বিভিন্ন স্বেচ্ছাসেবক বৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউটির সেক্রেটারী মো: আজিজুল ইসলাম জানায়, করোনাভাইরাস থেকে মুক্তি পেতে হলে আমাদের দৈনন্দিন আচরণ ও চলাফেরাতে পরিবর্তন আনতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাওয়া কারোরই উচিত হবে না। আমরা যে কেউ যেকোনো সময় এই রোগে আক্রান্ত হতে পারি। তাই প্রয়োজন সচেতনতা ও সতর্কতা। শুধু নিজে সতর্ক থাকলেই চলবে না। সবাইকেই সচেতন থাকার আহবান জানায়।
এদিকে মঙ্গলবার থেকেই পর্যবেক্ষনে রয়েছে পুরো জেলা। বন্ধ করে দেয়া হয়েছে ব্যবসা-প্রতিষ্ঠা ও মার্কেট। শুধু জরুরি ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান খোলা রয়েছে। জন সমাগম ঠেকাতে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা।
জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার আকিব ওসমান জানান, জেলায় ৯ প্লাটুন নৌ বাহিনী মোতায়েন হচ্ছে। যারা জনসমাগম ও সামাজিক যোগাযোগ বন্ধে জেলা প্রশাসনকে সহযোগীতা করবে।

বাংলাদেশ সময়: ২০:২২:০২   ১৬৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


চরফ্যাশনে পলিথিন ও প্লাস্টিক পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
ভোলায় লাশ গোসলের আধুনিক স্থাপনা গড়ে তোলা হবে: জেলা প্রশাসক
ভোলায় বর্জপাতে কৃষকের মৃত্যু
ফিলিস্তিনে গণহত্যা প্রতিবাদে ভোলায় ছাত্রলীগের পতাকা উত্তোলন ও পদযাত্রা কর্মসূচি
মনপুরায় দুর্যোগ বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত ॥
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক করা হচ্ছে
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান বৈঠক অনুষ্ঠিত
ভোলার গ্যাস উৎপাদন: বাড়তি খরচে কূপ খনন করতে চায় রাশিয়ার গাজপ্রম
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২৫

আর্কাইভ