নারী শিক্ষা ও ক্ষমতায়নে শেখ হাসিনা বিশ্বের রোল মডেল: এমপি জ্যাকব

প্রথম পাতা » চরফ্যাশন » নারী শিক্ষা ও ক্ষমতায়নে শেখ হাসিনা বিশ্বের রোল মডেল: এমপি জ্যাকব
বুধবার, ১৫ ফেব্রুয়ারী ২০২৩



ভোলাবাণী।।চরফ্যাসন প্রতিনিধি ॥ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় স¤পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেছেন, নারী শিক্ষা ও ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের রোল মডেল। বুধবার (১৫ ফেব্রুয়ারী) ভোলার চরফ্যাসন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভোলার চরফ্যাসন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখছেন এমপি জ্যাকব।

জ্যাকব বলেন, স্বাধীনতার পর দেশের বিশাল জনসংখ্যাকে শক্তিতে পরিণত করার গুরুত্ব অনুধাবন করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দক্ষ জনশক্তি তৈরির জন্য শিক্ষার বিকল্প নেই। এ বাস্তবতাকে গুরুত্ব দিয়ে শত প্রতিকূলতার মধ্যেও বঙ্গবন্ধু শেখ মুজিব দেশের প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণে করেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, জাতির পিতার দেখানো পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয়বারের মতো দেশের সব বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণ করেন। প্রাথমিকের শিশুদের জন্য বিনামূল্যে বই, দুপুরের খাবার, শিক্ষাবৃত্তিসহ নানান সুবিধা নিশ্চিত করেছেন, যার ধারাবাহিকায় শিক্ষকদের জীবনমানের উন্নয়নের পাশাপাশি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তুরের প্রতিষ্ঠান জাতীয়করণসহ নারী শিক্ষার প্রসারে যুগোপযোগী পদক্ষেপ নিয়েছেন, যা সারা বিশ্বে রোল মডেল হয়ে আছে।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আল নোমান, উপজেলা শিক্ষা অফিসার অহিদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মহিউদ্দিন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, পৌর মেয়র এম মোরশেদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্রসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১:৩৯:৪১   ৮৯ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে ঈদের আগে পাকা ঘর পেলেন ভূমিহীন ৩৭০ পরিবার
চরফ্যাশনে ২০ হাজার প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
নানা বাড়িতে এসে পানিতে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু
ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে চরফ্যাশনে যাকাত ফান্ডের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
চরফ্যাশনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত
চরফ্যাশনে তরমুজের বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি
অভয়াশ্রমে মাছ ধরার নিষেধাজ্ঞায় দুর্দশায় জেলেরা
চরফ্যাশনে বাবার লাশ দাফনে সন্তানদের আপত্তি নির্ধারিত সময়ে জানাজা হয়নি, সমঝোতার চেষ্টা

আর্কাইভ