এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা

প্রথম পাতা » পিরোজপুর » এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা
সোমবার, ১৩ মে ২০২৪



ভোলবাণী ডেক্স।।এসএসসিতে বরিশাল বোর্ডে পাশের হারের দিক থেকে এবারে পিরোজপুর জেলা সবারী শীর্ষে রয়েছে। আর সবার নীচের অবস্থানে রয়েছে পটুয়াখালী জেলা। গতবছর সবার শীর্ষে অবস্থান ছিল ভোলা জেলার,যার অবস্থান এবার পঞ্চম।

এসএসসিতে সেরা পিরোজপুর জেলারোববার বেলা পৌনে ১ টায় ফলাফলের পরিসংখ্যান ঘোষণা করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন।

তিনি জানান, এ বছর গড় পাশের হারে পিরোজপুর জেলার অবস্থান রয়েছে সবার শীর্ষে। এ জেলায় মোট পাশের হার ৯০ দশমিক ৯৭। এরপর দ্বিতীয় অবস্থানে থাকা বরিশাল জেলার পাশের হার ৯০ দশমিক ৬৪। তৃতীয় অবস্থানে থাকা ঝালকাঠি জেলার পাশের হার ৯০ দশমিক ৫২। চতুর্থ অবস্থানে থাকা বরগুনা জেলার পাশের হার ৮৯ দশমিক ৬০। পঞ্চম অবস্থানে থাকা ভোলা জেলার পাশের হার ৮৯ দশমিক ২৭ এবং সবার শেষে ষষ্ঠ অবস্থানে থাকা পটুয়াখালী জেলার পাশের হার ৮৩ দশমিক ৮০।

অপরদিকে এ বছর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের পাশের হার সবথেকে বেশি এরপর ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের অবস্থান। জিপিএ-৫ এর দিক থেকে সবচেয়ে বেশি পেয়েছে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। এ বিভাগে মোট ৫ হাজার ২৩৫ জন জিপিএ-৫ পেয়েছে। এছাড়া মানবিক বিভাগ থেকে ৭০২ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ২০৮ জন জিপিএ-৫ পেয়েছে।

এদিকে বরিশাল বোর্ডে এবারে কেউ পাশ করেনি এমন কোন বিদ্যালয় নেই।

বাংলাদেশ সময়: ৯:৪১:২৩   ৪৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

পিরোজপুর’র আরও খবর


এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা
পিরোজপুরে বিজয়ী ‘প্রার্থীকে ফুলের মালা’, এসআই প্রত্যাহার

আর্কাইভ