ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি

প্রথম পাতা » এশিয়া » ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪



ভোলাবাণী আন্তর্জাতিক ডেক্স।।

ইরানের শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে মুখ খুলেছে সৌদি আরব। বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট সৌদির একাধিক সূত্র জানায়, তারা ইসরায়েলের হয়ে ইরানের হামলা ঠেকানোর কাজে অংশ নেয়নি। মঙ্গলবার (১৬ এপ্রিল) রিয়াদভিত্তিক সংবাদমাধ্যম আল আরাবিয়া এ তথ্য জানিয়েছে।

 

ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি

প্রতিবেদনে বলা হয়, একটি ইসরায়েলি সংবাদমাধ্যম সৌদি সরকারের ওয়েবসাইটের বরাত দিয়ে ওই খবর প্রকাশ করে। এতে বলা হয়, ইরানের আক্রমণ থেকে ইসরায়েলকে রক্ষা করতে প্রতিরক্ষা জোটে অংশ নিয়েছে সৌদি। কিন্তু দেশটির রাষ্ট্রীয় সূত্রগুলো এই তথ্য অস্বীকার করেছে।

একাধিক সূত্র আল আরাবিয়াকে জানিয়েছে, ইসরায়েলের বিরুদ্ধে ইরানের হামলা ঠেকাতে সৌদির অংশগ্রহণ সম্পর্কে যে ওয়েবসাইটের বরাত দিয়ে বিবৃতি প্রকাশ করা হয়েছে, আসলে এমন কোনো সরকারি ওয়েবসাইটই নেই।

যদিও ইসরায়েলে ইরানের হামলার পর সব পক্ষকে ‘সর্বোচ্চ পর্যায়ের’ সংযম প্রদর্শন এবং ওই অঞ্চল ও এর জনগণকে যুদ্ধের বিপদ থেকে রেহাই দেওয়ার আহ্বান জানিয়েছে সৌদি।

গত ১ এপ্রিল দামেস্কে ইরানি কনস্যুলেটে প্রাণঘাতী হামলা চালায় ইসরায়েল। এই হামলায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর অভিজাত শাখা কুদস ফোর্সের জ্যেষ্ঠ কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রেজা জাহেদিসহ কয়েকজন সামরিক কর্মকর্তা নিহত হন। এরপর দামেস্কে হামলার প্রতিশোধ নিতে ইসরায়েলের দিকে শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরান।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, যুক্তরাষ্ট্র ও অন্য মিত্রদের সহায়তায় বেশিরভাগ ড্রোন ও ক্ষেপণাস্ত্র ইসরায়েলি ভূখণ্ডে পৌঁছানোর আগেই ধ্বংস করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২:৪৯:৫৭   ৬৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এশিয়া’র আরও খবর


ভারতীয় জ্যোতিষীর মত জুনেই তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন
গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় মেরিনা তাবাসসুম
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
ইসরায়েলে ইরানের হামলা শুরু
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে চীন

আর্কাইভ