রাঙামাটিতে দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক নির্মল বড়ুয়া মিলন এর বাগান বাড়ি পুড়ে ছাই

প্রথম পাতা » চট্টগ্রাম » রাঙামাটিতে দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক নির্মল বড়ুয়া মিলন এর বাগান বাড়ি পুড়ে ছাই
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪



স্টাফ রিপোর্টার।। ভোলাবাণী।।  গত ২৪ ফেব্রুয়ারি-২০২৪ ইংরেজি তারিখ রাত আনুমানি ১টার দিকে রাঙামাটি শহরের পৌরসভার ০৯ ওয়ার্ডের উলুছড়ি (আলুটিলা) এলাকায় রাঙামাটি জেলা অনলাইন প্রেস ক্লাবের সভাপতি, সিএইচটি মিডিয়ার মূখ্য সম্পাদক ও দৈনিক গণকষ্ঠ পত্রিকার স্টাফ রাঙামাটির সিনিয়র সাংবাদিক নির্মল বড়ুয়া মিলন এর মিশ্রফলজ বাগান বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক নির্মল বড়ুয়া মিলন এর বাগান বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।
আগুনে পুড়ে যাওয়া বাড়িসাংবাদিক নির্মল বড়ুয়া মিলন এর স্ত্রী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি-২৯৯ আসনে কোদাল মার্কার সংসদ সদস্য পদপ্রার্থী ও বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি পার্বত্য জেলা কমিটির সাধারন সম্পাদক জুঁই চাকমা জানান, গতকাল ২৪ ফেব্রুয়ারি-২০২৪ ইংরেজি তারিখ রাত আনুমানিক ১টার দিকে উলুছড়ি গ্রামের গ্রাম প্রধান (কারবারী) রবিধান চাকমা তার মোবাইল নাম্বার থেকে ফোন করে জানায় যে আমাদের বাগান বাড়ি পুড়ে যাচ্ছে। আমরা তাৎক্ষনিক রাঙামাটির ভেদ ভেদী বিদ্যুৎ বিভাগের মোবাইল নাম্বারে ফোন করে আমাদের বাগান বাড়িতে আগুন লাগার সংবাদ দিয়ে ঐ এলাকার বিদ্যুৎ সঞ্চালন বন্ধ করিতে অনুরোধ জানাই এবং কম সময়ে মধ্যে আমাদের বড় ছেলে বিপ্লব বড়ুয়া বাপ্পির সিএন্ডজি অট্টোরিক্সা নিয়ে ভেদ ভেদী আনসার ক্যাম্প সংলগ্ন অক্টরীর সামনে সিএন্ডজি অট্টোরিক্সা রেখে আমি নিজে, আমার স্বামী নির্মল বড়ুয়া মিলন ও আমাদের বড় ছেলে বিপ্লব বড়ুয়া বাপ্পিসহ পায়ে হেঁটে প্রথমে কারবারী রবিধন চাকমার বাড়িতে যাই, সেখান থেকে আমরা তিনজন কারবারী রবিধন চাকমাকে সাথে নিয়ে আমাদের বাগান বাড়িতে পৌঁছে দেখি আমাদের বাগান বাড়ির ঘরটি আগুনে পুড়ছে, আমরা আগুন নিভানোর জন্য বাগান বাড়ির পানির সংরক্ষণের জন্য নির্মান করা ১ হাজার লিটারী গাজি ট্যাংকির কাছে গিয়ে দেখি পানির ট্যাংকিটি কাত করে সকল পানি ফেলে দেয়া অবস্থায় মাটিতে পড়ে আছে।
মেহনতি গণমানুষের নেত্রী জুঁই চাকমা আরো জানান, গত ২৩ ফেব্রুয়ারি-২০২৪ ইংরেজি তারিখ বিকাল ৪টা পর্যন্ত আমি আমাদের বাগান বাড়িতে ঝাড়ুফুল সংগ্রহের জন্য বাগান বাড়িতে ছিলাম। বিকাল ৪টার পর ঘরে তালা দিয়ে আমাদের রাঙামাটি জেনারেল হাসপাতাল এলাকার ঘরে চলে আসি। গত ২৪ ফেব্রুয়ারি-২০২৪ ইংরেজি রাত সাড়ে ১২টার পর কে বা কারা অজ্ঞাতনামা দুর্বৃত্তারা বে-আইনিভাবে আমাদের বাগান বাড়িতে প্রবেশ করে ঘরের দরজা ভেংগে ঘরের ভিতরে থাকা মালামল লুট করে, পরিকল্পিতভাবে বাগান বাড়ির পানির উৎস নষ্ট করে আমাদের বাগান বাড়িতে আগুন লাগিয়ে দিয়ে পালিয়ে যায়।
দুর্বৃত্তদের দেয়া আগুনে আমার এবং আমার পরিবারের সদস্যদের অনেক গুরুত্বপূর্ণ দলিলপত্র, প্রয়োজনীয় ব্যবহারিক মালামল, বিদ্যুৎ এর মিটার ও বাগানের গাছসহ সম্পদের ব্যাপক ক্ষতি হয়।
বাগান বাড়িতে দুর্বৃত্তদের দেয়া আগুনে আনুমানিক আমাদের প্রায় ১০ লক্ষ (দশ লক্ষ) টাকার উর্দ্ধে ক্ষয়-ক্ষতি হয়েছে।
সংগ্রামী নারী জুঁই চাকমা বলেন, আমাদের বাগান বাড়িতে দুর্বৃত্তদের দেয়া আগুনে ব্যাপক ক্ষয়-ক্ষতি ঘটে যাওয়ার বিষয়টি গ্রামের মুরব্বীদের সাথে পরামর্শ করে আজ ২৫ ফেব্রুয়ারি রবিবার অজ্ঞাতনামা দুর্বৃত্তদের বিরুদ্ধে রাঙামাটি কোতয়ালী থানায় একটি সাধারন ডায়েরী নং : ১৩৭৮ তারিখ ২৬/০২/২০২৪ করা হয়েছে।
দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক নির্মল বড়ুয়া মিলন এর বাগান বাড়ি পুড়ে যাওয়ার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানাজানি হলে দুর্বৃত্তদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবি জানান এবং একজন পরোপকারি মানুষের এর বাগান বাড়ি আগুনে পুড়িয়ে দেয়ার ঘটনার নিন্দা জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিক নির্মল বড়ুয়া মিলন এর পরিবারের শুভাকাঙ্খিরা।

বাংলাদেশ সময়: ১৬:১৫:৩৩   ৭৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


রাঙামাটিতে দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক নির্মল বড়ুয়া মিলন এর বাগান বাড়ি পুড়ে ছাই
মিয়ানমারে সংঘাত সশস্ত্র বাহিনী ও বিজিবিকে ধৈর্য ধারণের নির্দেশ প্রধানমন্ত্রীর
বাংলাদেশ মিয়ানমার সিমান্তে ব্যাপক গোলাগুলি ও বোমা বর্ষণ মিয়ানমার থেকে পালাচ্ছে বিজিপি সদস্যরা, আশ্রয়প্রার্থী বেড়ে ৫০
বাবার মতো বুকের রক্ত দিতেও প্রস্তুত : প্রধানমন্ত্রী
ব্রাহ্মণবাড়িয়া-২ ও লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচনের তারিখ ঘোষনা
ফেনীতে প্রথমবারের মতো নারীদের জন্য বাস সার্ভিস চালু
এ বছরেই সমুদ্রের নগরে ট্রেন
ডিসেম্বরে চালু হবে সাগরজলে দেশের দীর্ঘতম রানওয়ে
ঘূর্ণিঝড় মোখা কক্সবাজারে ১০ নম্বর মহাবিপদ সংকেত

আর্কাইভ