দক্ষিণ আইচায় প্রতিপক্ষের হামলায় দুই নারী আহত

প্রথম পাতা » দক্ষিণ আইচা » দক্ষিণ আইচায় প্রতিপক্ষের হামলায় দুই নারী আহত
বুধবার, ৩১ জানুয়ারী ২০২৪



ভোলাবাণী।। নিজস্ব প্রতিবেদক।।

ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচায় জমিজমা বিরোধের জের ধরে প্রতিপক্ষের অতর্কিত হামলায় দুই নারী গুরুতর আহত হয়েছেন।

মঙ্গলবার বিকাল ৫ টার দিকে দক্ষিণ আইচা থানার  চরমানিকা ইউনিয়নের চরকচ্ছপিয়া ৪ নম্বর ওয়ার্ড গণস্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন নাসির মুন্সীর বাড়িতে এ হামলার ঘটনা ঘটে।

দক্ষিণ আইচায় প্রতিপক্ষের হামলায় দুই নারী আহতআহত আছমা বেগম (৩২) ওই গ্রামের মহসিনের স্ত্রী, এবং আহত অপরজন রিনা বেগম (৩০) সালাউদ্দিন মুন্সীর স্ত্রী। তারা দুইজন আশঙ্কাজনক অবস্থায় চরফ্যাশন  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা সেবা নিচ্ছেন।

এ ঘটনায় বুধবার সকালে ভুক্তভোগীরা দক্ষিণ আইচা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

হাসপাতালে চিকিৎসাধীন আহত আছমা বেগম জানান, চরমানিকা ইউনিয়নের চরকচ্ছপিয়া মৌজা, খতিয়ান নং ২৯৪, এবং দিয়ারা- ৮৮৮, ৮৮৬, ৮৮৭, ও এসএ- ৬৬৬, ৬৬৮ নং দাগে ১.৫০ শতাংশ জমি থেকে আমার বাবা নাসির মুন্সী ২৪ শতাংশ আমার কাছে বিক্রি করেন। সেই মূলে এবং জমির ক্রয়সূত্র মালিক হয়ে দীর্ঘ ৩০ বছর ভোগ দখল করে চাষাবাদ করণসহ বসবাস করে আসছি। ওই জমি নিয়া আমার বাবা নাসির মুন্সীর সাথে একই ওয়ার্ডের প্বাশবর্তী মোস্তফা মুন্সির ছেলে মো. বাবুল মুন্সি গংদের সাথে দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলমান রয়েছে। মঙ্গলবার বিকাল ৫ টার দিকে

আমার বসবাস কৃত জমির বাড়ির ওঠানে মরিচ চারা রোপণ করার সময় বাবুল মুন্সী গংরা বাঁধা প্রদান করেন। এসময় জমিজমা নিয়া তাদের সাথে বিভিন্ন বাকবিতণ্ডা হয়। এরই জের ধরে মো. বাবুল মুন্সি ও তার ছেলে সোহাগ সহ লাঠিসোটা ও ধারালো অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে আমার বাড়ির মধ্যে প্রবেশ করে আমার উপর অতর্কিত হামলা চালায়। আমার মাথায় আঘাত লাগলে আমি মাটিতে পড়ে যাই। এসময় আমার ছোট ভাইর বউ আমাকে উদ্ধারের করতে আসলে তাকেও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে সে তখন মাটিতে লুটাইয়া পড়লে হামলা কারীরা ঘটনাস্থল ত্যাগ করেন। পরে বাড়ির অন্য লোকজন আমাদের দুইজনকে উদ্ধার করে স্থানীয় চরকচ্ছপিয়া গণস্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হলে অবস্থা বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। বর্তমানে আমরা চিকিৎসা দিন আছি ।

সরেজমিনে গেলে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা বলেন, মঙ্গলবার বিকেলে জমির বিরোধের জের ধরে দুই নারীর উপর অতর্কিত হামলা চালিয়েছে বাবুল গংরা। তারা দুইজন নারী খুব মারাত্মকভাবে আহত করেছেন । দৃষ্টান্তমূলক শাস্তি ব্যবস্থা দাবি করছেন ভক্ত ভোগীরা।

অভিযুক্ত মো.বাবুল মুন্সির বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। তবে তার ছেলে মো. সোহাগ বলেন, মঙ্গলবার বিকেলে জমিজমা নিয়া কথার কাটাকাটির একপর্যায়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে এতে উভয় পক্ষের লোকজন আহত হয়েছে। তারা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা সেবা নিচ্ছেন। এছাড়াও আমাদের জায়গা জমির আইনী জটিলতা আমার চাচা রাব্বানীয়া আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক আব্দুল শহিদ মাওলানা দেখবাল করেন বলে জানান তিনি।

দক্ষিণ আইচা থানার (ওসি) সাঈদ আহমেদ বলেন, লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮:২৫:৩০   ২০৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

দক্ষিণ আইচা’র আরও খবর


দক্ষিণ আইচায় ধান ক্ষেতে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার
দক্ষিণ আইচায় ২৫ বছর করে দণ্ডপ্রাপ্ত দুই আসামি গ্রেফতার
দক্ষিণ আইচায় স্কুল ছাত্র নয়নের রিমোট কন্ট্রোল নিয়ন্ত্রিত লঞ্চ ভাসছে পানিতে
দক্ষিণ আইচায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
ভোলায় ২৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার করেছ
দক্ষিণ আইচায় প্রতিপক্ষের হামলায় দুই নারী আহত
দুই চেয়ারম্যানের মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত
চর আইচা মাধ্যমিক বিদ্যালয়ে বই উৎসব উদযাপন
১২ বছর পালিয়ে থেকে ও শেষ রক্ষা পেলেন না নুর মোহাম্মদ
দক্ষিণ আইচায় নৌকার প্রার্থী এমপি জ্যাকব এর উঠান বৈঠক

আর্কাইভ