ক্রিকইনফোর বর্ষসেরা দলে বাংলাদেশের স্পিনার নাহিদা

প্রথম পাতা » ক্রিকেট » ক্রিকইনফোর বর্ষসেরা দলে বাংলাদেশের স্পিনার নাহিদা
শনিবার, ৩০ ডিসেম্বর ২০২৩



ভোলাবাণী স্পোর্টস ডেক্স।। রাত পোহালেই পুরোনো হতে যাওয়া বছরে ছেলেদের ক্রিকেটে বলার মত সাফল্য না আসলেও মেয়েদের ক্রিকেট দুহাত ভরে দিয়েছে বাংলাদেশ। সেই সাফল্যে সবার চেয়ে খানিকটা এগিয়ে ছিলেন নাহিদা আক্তার। ‍আইসিসির মাসসেরার মনোনয়ন পেয়েছিলেন দুবার। হেইলি ম্যাথিউস ও অ্যামেলিয়া কারকে পেছনে ফেলে নভেম্বরে মাসসেরার পুরস্কারও পেয়েছিলেন। টাইগ্রেস স্পিনার এবার পেলেন ভালো বছরের স্বীকৃতি।

নভেম্বরে আইসিসির মাসসেরা হয়েছিলেন নাহিদা —ছবি : সংগৃহীত

বল হাতে ২০২৩ সাল দুর্দান্ত কাটানো নাহিদা নির্বাচিত হয়েছেন ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে। তার আগে ওয়ানডের ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়েও উঠেছেন বাঁহাতি স্পিনার। শেষ হতে যাওয়া বছরে ১৬.৩ স্ট্রাইকরেটে নাহিদার শিকার মোট ২০ উইকেট। ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পাওয়া বোলারদের মধ্যে তার চেয়ে বেশি উইকেট আছে কেবল অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনারের, ২১টি।প্রতি বছরের মতো এবারও সব ফরম্যাট মিলিয়ে ছেলে ও মেয়েদের বর্ষসেরা একাদশ প্রকাশ করেছে ক্রিকইনফো। এবারের বর্ষসেরা একাদশে ছেলেদের কোনো ফরম্যাটে বাংলাদেশের কেউ জায়গা না পেলেও মেয়েদের ওয়ানডে একাদশে জায়গা করেছেন নাহিদা।

মেয়েদের বর্ষসেরা ওয়ানডে দল
চামারি আতাপাত্তু, বেথ মুনি, সোফি ডিভাইন, অ্যামিলিয়া কার, নাট শিভার-ব্রান্ট, মারিজান কাপ, অ্যাশলে গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, নাদাইন ডি ক্লার্ক, নাহিদা আক্তার এবং লিয়া তাহুহু।

ছেলেদের বর্ষসেরা টেস্ট ক্রিকেট দল
উসমান খাজা, ট্রাভিস হেড, কেইন উইলিয়ামসন, জো রুট, হ্যারি ব্রুক, টম ব্লান্ডেল, রবীন্দ্র জাদেজা, রবীচন্দন অশ্বীন, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও স্টুয়ার্ট ব্রড।

ছেলেদের বর্ষসেরা ওয়ানডে দল
রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, ট্রাভিস হেড, ড্যারিল মিচেল, হেনরিক ক্লাসেন, মার্কো ইয়ানসেন, মোহাম্মদ সামি, অ্যাডাম জাম্পা, জাসপ্রিত বুমরাহ ও কুলদীপ যাদব।

ছেলেদের বর্ষসেরা টি-টোয়েন্টি দল
যশম্বী জয়সওয়াল, শুভমান গিল, ফাফ ডু প্লেসিস, গ্লেন ম্যাক্সওয়েল, সূর্যকুমার যাদব, হেনরিক ক্লাসেন, সিকান্দর রাজা, ডেনিয়েল স্যামস, রশিদ খান, শাহিন আফ্রিদি ও নাথান এলিস।

বাংলাদেশ সময়: ২১:৪৮:৪৩   ৯৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
বিপিএল-২৪রংপুরকে হারিয়ে ফাইনালে তামিমের বরিশাল
টাইগারদের ব্যাটিং বোলিং কোচ হেম্প আর অ্যাডামস
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ৫ রানের হারে স্বপ্নভঙ্গ যুবাদের
জয় দিয়ে বিপিএল শুরু বরিশালের

আর্কাইভ