ভোলায় মহান বিজয় দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় মহান বিজয় দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত
রবিবার, ১৯ নভেম্বর ২০২৩



স্টাফ রিপোর্টার ॥ভোলাবাণী।। মহান বিজয় দিবস, শহিদ দিবস ও ভোলা মুক্ত দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে ১৬ই নভেম্বর (সোমবার) জেলা প্রশাসন কার্যালয়ে বেলা ১১টায় এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক আরিফুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দোস্ত মাহমুদ। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল রিপন চন্দ্র সরকার, সাবেক অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গীর, প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মোঃ শফিকুল ইসলাম, প্রমুখ।

ভোলায় মহান বিজয় দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের নির্বাহী মোঃ কামাল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম সহ বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তা ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণ।জেলা প্রশাসক বলেন দিবসটি একটি ধারাবাহিক প্রক্রিয়া। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে ভবিষ্যৎ নাগরিকরা এর সঠিক তাৎপর্যের মূল্যদিতে পারে তার জন্য আরো কি কি করা যায় এ ব্যাপারে ওপেন পরামর্শ করেন। এ সময়ে কথা বলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ফয়সাল, জেলা স্কাউট লিডার মোঃ মনিরুল ইসলাম, ভোলা পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মশিউর রহমান পিংকু। অনেকই তাদের মতামত পেশ করেন। তাদের সুচিন্তিত মতামতের ভিত্তিতে জেলা প্রশাসক বলেন ভোলার বিভিন্ন পয়েন্ট, লঞ্চঘাট, বাস টার্মিনালসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জার ব্যবস্থা করা হবে।

এ ব্যাপারে পৌর মেয়র, গণপূর্ত এবং পিডিবির হস্তক্ষেপ কামনা করেন। প্রতিটি মার্কেটকে তাদের সাধ্য অনুযায়ী আলোকসজ্জার ব্যবস্থা করার পরামর্শ দেন। আলোক শয্যা সুন্দর করার লক্ষ্যে শ্রেষ্ঠ আলোকসজ্জাকারীদের পুরস্কারের ঘোষণা দেন।

সূর্যোদয়ের সাথে সাথেই জেলা প্রশাসন কার্যালয়ের সম্মুখে সম্পৃতিস্তম্ভে পুস্পস্থবক অর্পন শেষে যোগীরগোল বদ্ধভূমিতে সকাল ৭টায় পু¯পস্তবক অর্পন করা হবে। মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা মাঠেই প্রদান করা হবে। তাছাড়া ১০ডিসেম্বর ভোলা মুক্ত দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা রয়েছে। ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে পু¯পস্থবক অর্পণসহ বিভিন্ন মসজিদ পেগোটা, গীর্জা, উপাসনালয়ে দোয়া ও প্রার্থনার ব্যবস্থা সহ নানাবিধ কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ৮:০৪:১৭   ৬৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪ আপনারা ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিবেন-মোহাম্মদ ইউনুছ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগ
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব
ড্রেজারে সরকারি জলাশয়ের মাটি খনন ঝুঁকিতে মুজিব কিল্লা
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত
এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা
ভোলা শহরে নেই কোন গণশৌচাগার ॥ জনগনের ভোগান্তি চরমে
ভোলা সদর উপজেলা নির্বাচনমটরসাইকেল ও উড়োজাহাজ প্রার্থীর গণসংযোগ ও লিফলেট বিতরণ
বিভাগীয় পর্যায়ে লোক ও উচ্চাঙ্গ নৃত্যে ভোলার মেয়ে অহনার ১ম স্থান অর্জন

আর্কাইভ