‘মুজিব একটি জাতির রুপকার’ ছবিটা দেখে আমার হৃদয় কেঁপে উঠেছে: তোফায়েল আহমেদ

প্রথম পাতা » প্রধান সংবাদ » ‘মুজিব একটি জাতির রুপকার’ ছবিটা দেখে আমার হৃদয় কেঁপে উঠেছে: তোফায়েল আহমেদ
সোমবার, ১৬ অক্টোবর ২০২৩



আদিল হোসেন তপু ॥ভোলাবাণী।।

বঙ্গবন্ধুর জীবন ও একটি জাতির জন্ম নিয়ে নির্মিত ‘মুজিব একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি দেখে আমার হৃদয় কেঁপে উঠেছে। এটি একটি ঐতিহাসিক ও হৃদয় বিদারক ছবি। এই ছবির মাধ্যমে ইতিহাসের অনেক কিছু উঠে এসেছে। ছবিটি আমার হৃদয় স্পর্শ করেছে।তরুন প্রজন্মের এই ছবিটি দেখে অনেক কিছু শিখতে পারবে বলে জানান সাবেক বানিজ্য মন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।

‘মুজিব একটি জাতির রুপকার’ ছবিটা স্বপরিবারে দেখছেন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর তোফায়েল আহমেদ

রবিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় ভোলা শহরের রুপসী সিনেমা হলে নিজ পরিবার নিয়ে এই ছবিটি দেখেন তিনি। এসময় তোফায়েল আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা এই দেশ স্বাধীন করেছি। সেই নেতাকে বাংলাদেশের মানুষ হত্যা করতে পারে এটা কোনদিন কেউ ভাবেনি। ১৫ আগষ্ট একটা মর্মান্তিক দিন। এই ছবিটার মধ্যে দিয়ে সেই দৃশ্য গুলো ফুটে উঠেছে।তিনি আরো বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু জাতির পিতা ধীরে ধীরে কিভাবে কারাগারে অন্ধকার কক্ষে থেকে সংগ্রাম করে আমাদের মাতৃভূমি বাংলাদেশকে স্বাধীন করেছে। সেই দৃশ্য গুলো তুলে ধরা হয়েছে এই ছবির মাধ্যমে। আপরদিকে ১৫ আগষ্ট যখন দেখালো তখন আমার হৃদয় কেঁপে উঠেছে। ছবিতে বাঙালির মুক্তি সংগ্রাম এবং ১৯৭৫ সালের মর্মান্তিক ঘটনাকে যেভাবে তুলে আনা হয়েছে সেজন্য পরিচালক শ্যাম বেনেগালকে ধন্যবাদ জানান তোফায়েল আহমেদ।

এসময় তিনি এই ছবির অভিনেতাদের প্রশংসা করে বলেন, ছবির সকল কলাকুশলী অনেক ভালো অভিনয় করেছেন। আমি খুবই মুগ্ধ হয়েছি। বিশেষ করে বঙ্গবন্ধুর চরিত্র আরিফিন শুভ অনেক ভালোভাবেই ফুটিয়ে তুলতে পেরেছে। সেজন্য তাকে সহ সবাইকে ধন্যাবাদ জানান।

এসময় তিনি তরুন প্রজন্মমের উদ্দেশ্যে বলেন, যাঁরা বঙ্গবন্ধুকে জানতে চান, বাঙালির মুক্তিসংগ্রামের ইতিহাস জানতে চান, এই চলচ্চিত্রটি তাঁদের অনেক কিছু শিখাতে পারবে। এছাড়াও সকলকেই তিনি ছবিটি দেখার জন্য আহবান জানান।

এসময় তোফায়েল আহমেদ এর সাথে ছবিটি দেখেন তার দাম্পত্য সঙ্গী আনোয়ারা বেগম, ভোলা পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মাইনুল ইসলাম শামীম, ভোলা জেলা প্রাইভেট ডায়াগনস্টিক ও ক্লিনিক মালিক সমিতির সভাপতি জাহিদুল হক শুভসহ আরো অনেকেই এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ৮:৩৮:৩৫   ৭৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


মনপুরায় কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে অবহিতকরন সভা অনুষ্ঠিত
উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল
দক্ষিণ আইচায় ধান ক্ষেতে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার
চরফ্যাশনে পলিথিন ও প্লাস্টিক পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
ভোলায় লাশ গোসলের আধুনিক স্থাপনা গড়ে তোলা হবে: জেলা প্রশাসক
ভোলায় বর্জপাতে কৃষকের মৃত্যু
ফিলিস্তিনে গণহত্যা প্রতিবাদে ভোলায় ছাত্রলীগের পতাকা উত্তোলন ও পদযাত্রা কর্মসূচি
মনপুরায় দুর্যোগ বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত ॥
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক করা হচ্ছে
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

আর্কাইভ