আন্তর্জাতিক কন্যা দিবস উপলক্ষে ভোলায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রথম পাতা » প্রধান সংবাদ » আন্তর্জাতিক কন্যা দিবস উপলক্ষে ভোলায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
বুধবার, ১১ অক্টোবর ২০২৩



ভোলাবাণী।। বিশেষ প্রতিনিধি ॥
লিঙ্গ বৈষম্য দূর করাই আন্তর্জাতিক কন্যা দিবসের অন্যতম প্রধান উদ্দেশ্য। চারিদিকে বৈষম্য, অন্যায়, ধর্ষণ, বাল্যবিবাহ, যৌতুক, লাঞ্চনা, হয়রানীসহ নানা রকমের অসঙ্গতিতে নারীরা। কন্যারও মানুষ, তারাও অনেক কিছু করতে পারে। তাদেরকে কন্যা হিসেবে না দেখে মানুষ হিসেবে দেখতে হবে। তাহলেই সমাজ ও রাষ্ট্রের আমূল পরিবর্তন আসবে। আজকের দিনে যা কিছু অর্জন তার পিছনে নারীদের ভূমিকা অনেক। নারীরা এখন আর পিছিয়ে নেই। তারা সচিব, ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষকসহ বিভিন্ন সেক্টরে অগ্রণী ভূমিকা রাখছে। তাই নারীদেরকে এখন আর ছোট করে দেখার সুযোগ নেই। সমাজকে এগিয়ে নিতে হলে নারীদেরকেও ক্ষমতায়ন করতে হবে। নারীর ক্ষমতায়নের মাধ্যমে একটি ন্যায্য ও সাম্যের পৃথিবী গঠন করা সম্ভব।

ভোলায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

বুধবার (১১ অক্টোবর) ভোলা সদর উপজেলার হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে সাজেদা ফাউন্ডেশনের আয়োজনে, প্ল্যান ইন্টারন্যাশাল এর সহযোগিতায় আন্তর্জাতিক কন্যা শিশু দিবস-২০২৩ উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
‘সকল শিশুর স্বপ্ন সফল হোক, কন্যাশিশুরা সামনে সমান হয়ে এগিয়ে যাক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ছবেকুন নাহার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দীপক হালদার, ২নং ইলিশা ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন ছোটন, জেলা মাধ্যমিক রিসার্চ কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার সিরাজুল ইসলাম শাওন, কবি মোজাম্মেল হক মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল কাশেম, হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের দাতা সদস্য আমজাদুল হক টুলু, দক্ষিণ রুহিত আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুল হাসান সেলিম, হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ টিপু সুলতান, শান্তিরহাট ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফায়েল আহমেদ, সাজেদা ফাউন্ডেশনের প্রজেক্ট ম্যানেজার বিপ্লব হোসেন, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর প্রজেক্ট ম্যানেজার নাসরিন নাহার, ক্যাপাসিটি বিল্ডিং স্পেশালিস্ট মাহফুজুর রহমান।

আন্তর্জাতিক কন্যা দিবস উপলক্ষে ভোলায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসিতে ‘এ-প্লাস’ প্রাপ্ত কন্যা শিশু খাদিজা আক্তার মুনিয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন, হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নাছিমা শিরিন তুলি।
দিনব্যাপী অনুষ্ঠানে শিক্ষার্থীরা বাল্যবিবাহ প্রতিরোধে মঞ্চ নাটক পরিবেশন করেন। এছাড়াও সংগীত ও নৃত্য পরিবেশন করে আন্তর্জাতিক কন্যাশিশু দিবস পালন করে শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২০:৪৭:৩৫   ১৩১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব
ড্রেজারে সরকারি জলাশয়ের মাটি খনন ঝুঁকিতে মুজিব কিল্লা
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত
এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা
ভোলা শহরে নেই কোন গণশৌচাগার ॥ জনগনের ভোগান্তি চরমে
ভোলা সদর উপজেলা নির্বাচনমটরসাইকেল ও উড়োজাহাজ প্রার্থীর গণসংযোগ ও লিফলেট বিতরণ
বিভাগীয় পর্যায়ে লোক ও উচ্চাঙ্গ নৃত্যে ভোলার মেয়ে অহনার ১ম স্থান অর্জন
মনপুরা উপজেলা পরিষদ নির্বাচনে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষনা ॥ ১ জনের মনোনয়ন বাতিল ॥
এসএসসির ফলাফল জানা যাবে যেভাবে
উপজেলা পরিষদ নির্বাচন ২৪নির্বাচন হবে অবাধ নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন: মোহাম্মদ ইউনুছ

আর্কাইভ