১ হাজার কোটির ঘরে ‘জওয়ান’

প্রথম পাতা » প্রধান সংবাদ » ১ হাজার কোটির ঘরে ‘জওয়ান’
সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩



ভোলাবাণী বিনোদন ডেক্স।।
বলিউড কিং খান শাহরুখের ‘জওয়ান’ আয়ের বহুপ্রতীক্ষিত লক্ষ্যমাত্রায় পৌঁছেছে। ‘পাঠান’সহ একাধিক সিনেমার রেকর্ড ভেঙে ‘জওয়ান’ সিনেমার আয় ছাড়ালো ১ হাজার কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ হাজার কোটি টাকা। পুরো বিশ্বের ব্যবসা মিলিয়ে অ্যাটলি পরিচালিত এ সিনেমা রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে-এ কথা বলাই যায়।

১ হাজার কোটির ঘরে ‘জওয়ান’

ভারতীয় বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, ‘জওয়ান’ নিয়ে উন্মাদনা যে কতটা, তা এখনো বোঝা যাচ্ছে যে কোনো প্রেক্ষাগৃহে গেলেই। কলকাতাসহ বিভিন্ন শহর, এমনকি মফস্বলের প্রেক্ষাগৃহগুলোতেও ছুটির দিনে টিকিট পাওয়া যাচ্ছে না বলা চলে।এমন অনেকেই রয়েছেন, যারা একবার ‘জওয়ান’ দেখেছেন। দ্বিতীয় বা তৃতীয়বার এ সিনেমা দেখতে আসার দর্শকের সংখ্যাটাও কম নয়। আর তাদের কাঁধে ভর করেই ‘জওয়ান’ এ বিশাল ব্যবসার লক্ষ্যমাত্রায় পৌঁছেছে।

চলতি মাসের ৭ তারিখ বিশ্বজুড়ে মুক্তি পায় ‘জওয়ান’। প্রথম দিনেই ৭৫ কোটির ব্যবসা করে সিনেমাটি। প্রথম সপ্তাহের শেষে ৩৮৯ কোটি রুটি আয় করে এবং দ্বিতীয় সপ্তাহ শেষে সেই আয় পার করল ৫০০ কোটি রুপির গণ্ডি।

‘জওয়ান’ ভারতে মুক্তিপ্রাপ্ত সবচেয়ে বেশি আয় করা হিন্দি সিনেমার বিচারে রয়েছে চতুর্থ স্থানে রয়েছে। এর আগে রয়েছে ‘পাঠান’, ‘বাহুবলী: দ্য কনক্লুশন’ ও ‘গদর-২’। সম্প্রতি এ তালিকায় থাকা ‘কেজিএফ-২’ সিনেমাকে পেছেনে ফেলেছে ‘জওয়ান’।

‘জওয়ান’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখলেন তামিল তারকা নয়নতারা। এই প্রথম বলিউড সিনেমা পরিচালনা করলেন দক্ষিণী চলচ্চিত্রের খাতিমান নির্মাতা অ্যাটলি।

সিনেমায় নেতিবাচক চরিত্রে দেখা গেছে দক্ষিণের তারকা অভিনেতা বিজয় সেতুপতিকে। এছাড়া ক্যামিও চরিত্রে দেখা গেছে দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্তকে।

‘জওয়ান’ সিনেমায় আরও অভিনয় করেছেন প্রিয়মণি, সানিয়া মালহোত্র, ঋধি ডোগরা, লেহর খান, গিরিজা ওক, সঞ্জিতা ভট্টাচার্য প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩:১৭:৪৭   ১১১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
গুজবে কেউ কান দেবেন নাঅটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: মোহাম্মদ ইউনুছ
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা

আর্কাইভ