ভোলায় গ্যাসের আবাসিক সংযোগ প্রদান ও গ্যাসভিত্তিক শিল্পকারখানা স্থাপনের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি পেশ

প্রথম পাতা » সর্বশেষ সংবাদ » ভোলায় গ্যাসের আবাসিক সংযোগ প্রদান ও গ্যাসভিত্তিক শিল্পকারখানা স্থাপনের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি পেশ
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩



স্টাফ রিপোর্টার।।ভোলাবাণী।।

ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন ভোলা শাখার বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান কর্মসূচী বুধবার সকাল সাড়ে ১০টায় ভোলা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়েছে।

ভোলায় গ্যাসের আবাসিক সংযোগ প্রদান ও গ্যাসভিত্তিক শিল্পকারখানা স্থাপনের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি পেশ

ভোলার গ্যাস ভোলার প্রত্যেক ঘরে ঘরে সরবরাহ নিশ্চত, ভোলাসহ দক্ষিণাঞ্চলে গ্যাস ভিত্তিক শিল্প কারখানা গড়ে তোলা এবং ইন্ট্রাকো লিমিটেড এর সাথে গ্যাস বিক্রি চুক্তি বাতিলের জোরালো আন্দোলনের লক্ষ্যে ভোলাসহ দক্ষিণাঞ্চলের ৯টি জেলায় এ বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান কর্মসূচী পালিত হয়।এসময় উপস্থিত ছিলেন, ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের কেন্দ্রীয় আহ্বায়ক মোবাশ্বির উল্যাহ চৌধুরী, দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, বিজেপি ভোলা জেলা সাধারণ সম্পাদক মোতাসিম বিল্লাহ, ভোলা সদর উপজেলা বিএনপির আহবায়ক আসিফ আলতাফ, বাকশিস নেতা শিক্ষক মহিউদ্দিন, ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন ভোলা শাখার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান, নিরাপদ সড়ক চাই ভোলা শাখার সোলায়মান মামুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন, নাগরিক আন্দোলন ভোলা জেলা শাখার সদস্য সচিব এস এম বাহাউদ্দীন।

সমাবেশে বক্তারা বলেন, ভোলার গ্যাস পাওয়া গেছে ৩০ বছর হয়ে গেছে কিন্তু ভোলা তথা দক্ষিণাঞ্চলের মানুষ এখনো উন্নয়ন বঞ্চিত। এখানে ইপিজেড, শিল্পাঞ্চল, মেডিকেল কলেজ, পাবলিক বিশ্ববিদ্যালয় করার কথা থাকলেও তা বাস্তবায়ন হয়নি। ভোলায় আবাসিক গ্যাস সংযোগ দেয়ার কথা থাকলেও জাতীয় সংকটের কথা বলে তা বন্ধ রয়েছে। অথচ ভোলার গ্যাস জাতীয় গ্রীডভূক্ত নয়। ভোলায় আবাসিক এবং বানিজ্যিক সংযোগ প্রদানে কোন সমস্যা নেই।

ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন ভোলা শাখার সদস্য সচিব এস এম বাহাউদ্দিন জানান, দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দাবী আদায়ে হরতাল, অবরোধ, ধর্মঘটের মত কর্মসুচী দেয়া হবে।

ভোলায় গ্যাসের আবাসিক সংযোগ প্রদান ও গ্যাসভিত্তিক শিল্পকারখানা স্থাপনের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি পেশ

বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন ভোলার গ্যাস ভোলা, বরিশাল তথা দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যবহার হবে কিন্তু তা না করে দক্ষিণাঞ্চলের মানুষের জনমতকে উপেক্ষা করে ইন্ট্রাকো লিঃ এর সাথে চুক্তি করে গ্যাস অন্যত্র নেওয়ার কাজ শুরু করেছেন। ভোলা এবং দক্ষিণাঞ্চলের মানুষ এটি হতে দেবে না। তারা ইন্ট্রাকো লিঃ এর সাথে গ্যাস বিক্রয় চুক্তি বাতিলের দাবী করেন। ভোলা-বরিশালসহ দক্ষিণাঞ্চলের মানুষ ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করাসহ কঠিনতর আন্দোলনের হুঁশিয়ারি দেন।বিক্ষোভ সমাবেশ শেষে আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল সহকাওে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সাহা।

বাংলাদেশ সময়: ১০:২৫:১৯   ৮৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সর্বশেষ সংবাদ’র আরও খবর


তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক ॥
প্রাইম ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটির মধ্যে যৌথ চুক্তি স্বাক্ষরিত
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪ আপনারা ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিবেন-মোহাম্মদ ইউনুছ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগ
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
ভোলার মেঘনা-তেঁতুলিয়ায় চলছে বাগদার রেণু শিকারের মহোৎসব
ড্রেজারে সরকারি জলাশয়ের মাটি খনন ঝুঁকিতে মুজিব কিল্লা
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত
এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর জেলা
ভোলা শহরে নেই কোন গণশৌচাগার ॥ জনগনের ভোগান্তি চরমে

আর্কাইভ