বাংলাদেশের জার্সিতে ফুটবল খেলার স্বপ্ন জাপানিকন্যা সুমাইয়া

প্রথম পাতা » প্রধান সংবাদ » বাংলাদেশের জার্সিতে ফুটবল খেলার স্বপ্ন জাপানিকন্যা সুমাইয়া
বুধবার, ১২ জুলাই ২০২৩



ভোলাবাণী স্পোর্টস ডেক্স।। বাংলাদেশের জার্সিতে ফুটবল খেলার স্বপ্ন দেখেছিলেন জাপানিকন্যা মাতসুশিমা সুমাইয়া। অবশেষে তার সেই স্বপ্ন পূরণ হওয়ার পথে।

নেপালের বিপক্ষে দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন যে ২৩ জনের স্কোয়াড তৈরি করেছে, সেখানে রাখা হয়েছে সুমাইয়াকে। এখন ম্যাচে অভিষেক হওয়ার অপেক্ষায় এই ফরোয়ার্ড।

জাপানিকন্যা সুমাইয়া

মাতসুশিমা সুমাইয়ার জন্ম জাপানে। তার মা জাপানি হলেও বাবা বাংলাদেশি। তার বাবার নাম মাসুদুর রহমান এবং মায়ের নাম মাতসুশিমা তমোমি। ২০২০ সাল থেকে তার ওপর নজর ছিল বাফুফের নারী ফুটবলের সাবেক প্রধান কোচ গোলাম রব্বানী ছোটনের।গত দুই মৌসুমে তিনি নারী ফুটবল লিগে ছিলেন বসুন্ধরা কিংসে। সর্বশেষ লিগে ম্যাচ খেলেছেন কয়েকটি, গোলও করেছেন। লিগের পরপরই তাকে ডাকা হয়েছিল বাফুফের ক্যাম্পে। প্রথমবারের মতো তিনি জায়গা করে নিলেন জাতীয় দলের ২৩ জনের স্কোয়াডে।

জন্ম জাপানে হলেও দুই বছর বয়সে চলে আসেন ঢাকায়। রাজধানীর একটি ইংলিশ মিডিয়াম শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশুনা করছেন। ২০১৮ সালে অনুষ্ঠিত আন্তঃইংলিশ মিডিয়াম স্কুল টুর্নামেন্টে নিজ স্কুলের নেতৃত্ব দিয়েছিলেন সুমাইয়া। সেই টুর্নামেন্টে প্রথমবারের মতো তার দল চ্যাম্পিয়ন হয়। প্রতিযোগিতায় সবচেয়ে বেশি গোল করে সেরা খেলোয়াড় হয়েছিলেন তিনি।

মাঝে তিনি ইনজুরিতে পড়েছিলেন। চিকিত্সকরা ফুটবল না খেলার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু সুমাইয়া ফুটবল খেলা ছাড়েননি। করোনা প্রকোপের মধ্যেও প্রতিদিন ৩ থেকে ৪ ঘণ্টা অনুশীলন করে নিজেকে ফিট করে তুলেছেন। প্রবল ইচ্ছাশক্তি আর কঠোর পরিশ্রম আজ তাকে ঠাঁই করে দিয়েছে জাতীয় দলে।

বাংলাদেশ সময়: ০:০৪:০৮   ১১১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


মনপুরায় কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে অবহিতকরন সভা অনুষ্ঠিত
উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল
দক্ষিণ আইচায় ধান ক্ষেতে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার
চরফ্যাশনে পলিথিন ও প্লাস্টিক পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
ভোলায় লাশ গোসলের আধুনিক স্থাপনা গড়ে তোলা হবে: জেলা প্রশাসক
ভোলায় বর্জপাতে কৃষকের মৃত্যু
ফিলিস্তিনে গণহত্যা প্রতিবাদে ভোলায় ছাত্রলীগের পতাকা উত্তোলন ও পদযাত্রা কর্মসূচি
মনপুরায় দুর্যোগ বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত ॥
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক করা হচ্ছে
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

আর্কাইভ