কয়লা নিয়ে পায়রা বন্দরে ভিড়ল আরও এক বিদেশী জাহাজ

প্রথম পাতা » পটুয়াখালী » কয়লা নিয়ে পায়রা বন্দরে ভিড়ল আরও এক বিদেশী জাহাজ
বুধবার, ১২ জুলাই ২০২৩



ভোলাবাণী ডেক্স।। তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা নিয়ে একের পর এক বিদেশী জাহাজ ভিড়ছে পায়রা বন্দরে। এমভি সাগর কান্তা নামের একটি মাদার ভেসেল কয়লা নিয়ে পায়রা বন্দরে ভিড়েছে। পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র বন্ধ হওয়ার পরে কয়লা নিয়ে এটি দিয়ে পঞ্চম জাহাজ ভিড়লো। বিষয়টি নিশ্চিত করেছেন পায়রা বন্দরের উপ-পরিচালক আজিজুর রহমান।

কয়লা নিয়ে পায়রা বন্দরে ভিড়ল আরও এক বিদেশী জাহাজ

মঙ্গলবার (১১ জুলাই) সকাল ৬টায় সিঙ্গাপুরের পতাকাবাহী এমডি সাগর কান্তা ৩৭ হাজার ১৩৩ টন কয়লা নিয়ে পায়রা বন্দরে আসে। বর্তমানে জাহাজটিকে ইনার অ্যাঙ্কোরেজে নিয়ে আসা হচ্ছে।জানা যায়, ৯.৪৮০ মিটার গভীর ও ১৯৯.৯৮ মিটার দৈর্ঘ্য এবং ৩২.২৬ মিটার প্রস্থের এ জাহাজটি প্রায় এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়ার বালিক পানান বন্দর থেকে ছেড়ে আসে। জাহাজটি পায়রা বন্দরের আউটারেজ থেকে ইনার অ্যাঙ্কোরেজে আনা হচ্ছে।

উপ-পরিচালক আজিজুর রহমান বলেন, ইন্দোনেশিয়ার বালিক পানান বন্দর থেকে এমডি সাগর কান্তা নামে একটি কয়লাবাহী জাহাজ আজ মঙ্গলবার সকালে পায়রা বন্দরে এসে পৌঁছায়। এতে ৩৭ হাজার ১৩৩ টন পহেলা রয়েছে। পায়রা বন্দরের আউটারেজ থেকে জাহাজটি নিয়ে বন্দরের ইনার অ্যাঙ্কোরেজে আনা হচ্ছে। এ নিয়ে এ সপ্তাহে দুটি জাহাজ কয়লা নিয়ে এসেছে।

উল্লেখ্য যে, কয়লার অভাবে বন্ধ তাপবিদ্যুৎ কেন্দ্রটি চালু হওয়ার পর কয়লা নিয়ে আসা এমভি সাগর কান্তা এটি পঞ্চম জাহাজ। গত রোববার এমভি সুমিত নামে একটি জাহাজ আসে। এর আগে ৩৬ হাজার ৬০০ মেট্রিক টন কয়লা নিয়ে এমভি জাদোর নামের একটি মাদার ভ্যাসেল। এছাড়া পাভো ব্রেভ ও অ্যাথেনা নামের আরও তিনটি জাহাজ বন্দরে আসে এবং কয়লা খালাস কার্যক্রম শেষ করে গত ২৫ জুন বিদ্যুৎ উৎপাদন শুরু করে।

বাংলাদেশ সময়: ০:২২:২৫   ৯৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

পটুয়াখালী’র আরও খবর


কলাপাড়ায় নৌবাহিনীর ঘাঁটি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কয়লা নিয়ে পায়রা বন্দরে ভিড়ল আরও এক বিদেশী জাহাজ

আর্কাইভ