যে কোন সংকটে মানবসেবায় ঝাঁপিয়ে পড়েন শাহপরান জয়

প্রথম পাতা » এক্সক্লুসিভ » যে কোন সংকটে মানবসেবায় ঝাঁপিয়ে পড়েন শাহপরান জয়
বুধবার, ১৪ সেপ্টেম্বর ২০২২



নিজস্ব প্রতিনিধি।।ভোলাবাণী॥

---

মোঃ শাহ পরান জয় ঢাকার সিটি ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং পাশ করে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছেন। মা একটি স্কুলের সহকারী শিক্ষিকা ও বাবা একজন ব্যবসায়ী। যে কোন সংকটে মানবসেবায় ঝাঁপিয়ে পড়েন জয়। জয় অসহায় মানুষের পাশের দাড়িয়ে সযোগিতার হাত বাড়িয়ে দেন।শাহ পরান জয় ভোলার চরফ্যাসন উপজেলায় বিভিন্ন অসহায় ও হতদরিদ্র মানুষকে ঘর নির্মান এবং অর্থ দান করেছেন। সিলেটের  সুনামগঞ্জে বন্যার্ত অসহায় মানুষের মাঝে ত্রান ও আর্থিক সহযোগীতা করে ইতোমধ্যে সকল মহালের প্রসংশা কুড়িয়েছেন।

শাহ পরান জয় ভোলার চরফ্যাসন উপজেলার দুলারহাট থানাধীন নুরাবাদ ইউনিয়ন ৩নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ সফিউল্লাহ ও বিবি খাদিজার পুত্র। শাহ পরান জয়ের পরিবারের সদস্য সংখ্যা ৫জন। এক বোন ও দুই ভাইয়ের মধ্যে জয় দ্বিতীয়।

ছোট বেলা থেকে জয় সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজ করেন। তবে জয়ের কাজে বিশেষ কিছু ভিন্নতা রয়েছে। জয় “আসুন মোঃ শাহপরান জয়ের সাথে সুখ ছড়িয়ে দেই” একটি স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে বিভিন্ন কাজে নেতৃত্ব দিয়ে মানবসেবামূলক কাজ করছেন।

---

মোঃ শাহপরান জয় জানান, ছোটবেলা থেকেই মানুষের দুঃখে আমার মন কাঁদে। যখনই একটু সুযোগ পাই এক গ্লাস পানি দিয়ে হলেও অসহায় মানষুকে সেবা করার চেষ্টা করি। এখনও নিজের কাজের পাশপাশি যেটুকু সময় পাই সেই সময় মানবসেবামূলক কাজ করার চেষ্টা করি। আমার সঙ্গে মানবিক বোধ সম্পন্ন অনেক যুবক যুক্ত হয়েছে। তাদের নিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করি। বিভিন্ন দুর্যোগে ত্রাণ সহায়তা কিংবা শীতের সময় শীতবস্ত্র বিতরণ করেছি। অসহায় মানুষগুলোকে পুনর্বাসন করার চেষ্টা করছি। এজন্য আমি সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করছি।তিনি আরো জানান, সম্প্রতি বিডি২৪লাইভ ও জাতীয় দৈনিক নয়া শতাব্দীতে “ক্যান্সারে আক্রান্ত মহিন বাঁচতে চায়” এই শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। সংবাদটি আমার নজরে আসে। তারপর আমি আমার স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে মহিনের চিকিৎসার সকল খরচের দায়িত্ব নেই। আমরা এলাকার অসহায় মানুষকে আর্থিক সহযোগীতা করেছি তারা সেই টাকা দিয়ে শাকসবজি বিক্রি করছেন। এছাড়া অসহায় নারীদের পূনর্বাসনের জন্য সেলাই মেশিন বিতরণ করছি। যাতে বাড়িতে বসেই তারা দৈনন্দিন আয় করে সংসার চালাতে পারে।

---

চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান জানান, শাহপরান জয় যে কাজগুলো করছেন তা মানবসেবামূলক কাজ। অসহায় মানুষের স্বেচ্ছাসেবক হয়ে কাজ করার জন্য শাহপরান জয়ের মতো সমাজের অন্যান্য যুবকদেরকে আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৩:২৮:৪৩   ১৩০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


ভোলাবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মোঃ আকতার হোসেন
ভোলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক গোলাম নবী আলমগীর
ভোলাবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মিজানুর রহমান শাহিন
অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান ভোলাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মজনু মোল্লা
চরফ্যাশন মনপুরাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এমপি জ্যাকব ॥
ভোলায় ৩ শতাধিক অসহায় দুস্থ পরিবারের মুখে হাসি ফুটালো বিবা’র মানবতার দেয়াল
দক্ষিণ আইচায় স্কুল ছাত্র নয়নের রিমোট কন্ট্রোল নিয়ন্ত্রিত লঞ্চ ভাসছে পানিতে
ভোলার বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না বেশীরভাগ পন্য
বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফ’র ৮ম মৃত্যুবার্ষিকী আজ
ভোলায় রমজান উপলক্ষে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন

আর্কাইভ