ভোলায় কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি লক্ষ্যে সংলাপ অনুষ্ঠিত

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি লক্ষ্যে সংলাপ অনুষ্ঠিত
রবিবার, ৪ ডিসেম্বর ২০১৬



---ভোলা বাণী ডেক্স: কোষ্ট ট্রাষ্ট দায়িত্বশীল ইউনিয়ন পরিষদ প্রকল্প ভোলা সদর উপজেলা উদ্যেগে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র এবং কমিউনিটি ক্লিনিকের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে উপজেলা সংলাপ ২০১৬ সদর স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে।
কোস্ট জন সংগঠন উপজেলা সভাপতি মোকাম্মেল হক মিলনের সভাপত্তিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর থানা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নিত্যানন্দ চৌধুরী। অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন কোস্ট জনসংগঠন উপজেলা সহ-সভাপতি মোঃ নুরুল ইসলাম, সেনেটারী ইন্সিপেক্টর শাহানাজ বেগম, হেলথ্ ইন্সিপেক্টর আনোয়ার কামাল, ষ্টোর কিপার মোঃ মুমিনুল ইসলাম, হেলথ্ কর্মী মোঃ মাসুদ, কোস্টের ফ্যাসিলেটর মোঃ মাসুম, আলী নগর ইউনিয়ন ফ্যাসিলেটর রাজিব ঘোষ, আলী নগর জন সংগঠন নেত্রী নাজনীন বেগম ও মোঃ জামাল উদ্দিন মাষ্টার, শিবপুর ইউনিয়ন জন সংগঠন নেত্রী নাজমা বেগম, পশ্চিম ইলিমা জন সংগঠন নেত্রী জাহানারা বেগম ও আবুল কালাম প্রমুখ
বক্তাগণ স্বাস্থ্য সেবা মান বৃদ্ধির লক্ষ্যে জন সংখ্যার উপর ভিত্তি করে কমিউনিটি ক্লিনিকগুলোতে ঔষধ ও ফান্ড সরবরাহ বৃদ্ধি করার অনুরোধ জানিয়েছেন। প্রধান অতিথি কমিউনিটি ক্লিনিকসহ স্বাস্থ্য বিভাগের কর্মীদের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশা বাদ ব্যক্ত করেন।
অপরদিকে কোস্ট ট্রাস্টের দায়িত্বশীল ইউনিয়ন পরিষদ প্রকল্পের আয়োজনে তৃণমুল পর্যায়ে কৃষি মৎস ও প্রাণি সম্পদ বিষয়ক সেবার মান বৃদ্ধির লক্ষ্যে উপজেলা সংলাপের ব্্িরফ পেপার নিয়ে কৃষি কর্মকর্তা কার্যালয়ে মত বিনিময় করেন।
জন সংগঠন উপজেলা সভাপতি মোকাম্মেল হক মিলনের সভাপত্তিতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ রিয়াজ উদ্দিন, অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন কোস্ট ট্রাস্টের জনসংগঠন উপজেলা সহ-সভাপতি মোঃ নুরুল ইসলাম, জন সংগঠন উপজলা সংগঠক মুসরিন আক্তার, কোস্টের ফ্যাসিলেটর মোঃ মাসুম, আলী নগর ইউনিয়ন ফ্যাসিলেটর রাজিব ঘোষ, পশ্চিম ইলিশা ইউনিয়ন ফ্যাসিলেটর মোঃ ইউনুস, আলীনগর জন সংগঠন নেত্রী নাজনীন বেগম ও মোঃ জামাল উদ্দিন মাষ্টার, শিবপুর ইউনিয়ন জন সংগঠন নেত্রী নাজমা বেগম, পশ্চিম ইলিমা জন সংগঠন নেত্রী জাহানারা বেগম ও আবুল কালাম, শিবপুর ইউনিয়নের মোঃ গোলাম মাওলা ও আব্দুস সালাম, আলী নগর ইউনিয়নের মোঃ আব্দুস ছালাম প্রমুখ।
বক্তাগণ সঠিক কৃষক তালিকা প্রনয়ন ও সঠিকভাবে কৃষি উপকরণ ও বিতণরসহ কৃষকদের প্রতি মাসে ইউনিয়ন পরিষদে বসে পরামর্শ করার জন্য অনুরোধ জানান।
প্রধান অতিথি কৃষকদের সঠিক ভাবে প্রশিক্ষন ও কৃষি প্রনোদনা বিতরণের ক্ষেত্রে তাদের পক্ষ থেকে যথাযথ তদারকি ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দেন। তিনি কৃষকদের জন্য উপজেলা পরিষদ থেকে ১৫% টাকা কৃষি খাতে বরাদ্ধ দেওয়ার ও স্প্রে মেশিন বিতরণর ও ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯:৪৩:৩৮   ১১৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


মেসির সঙ্গে খেলতে চান নেইমার
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
আনারস ও মোটর সাইকেল প্রতিক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থীরামনপুরায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লোকমান হোসেন হাং ও আমানতউল্যাহ আলমগীর মধ্যে লড়াই হবে হাড্ডা হাড্ডি ॥
এতিম খানায় ও সাধারন মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন মনপুরায় অভিযান চালিয়ে মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি অবৈধ মাছ জব্দ ॥
ভোলায় বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
মনপুরায় জাতীয় ভোটার দিবস পালিত
বোরহানউদ্দিনে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ১০ হাজার টাকা জরিমানা
১৯০ কিলোমিটার এলাকায়মেঘনা তেতুলিয়ায় মাছ ধরার উপর নিষেধাজ্ঞা
দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে চীন
দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীনিত্যপণ্যের দাম নিয়ে গুজবে কান দেবেন না

আর্কাইভ