ভোলার দর্শনীয় স্থানে পর্যটকদের ঢল

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলার দর্শনীয় স্থানে পর্যটকদের ঢল
সোমবার, ১১ জুলাই ২০২২



স্টাফ রিপোর্টার ॥ভোলাবাণী॥ঈদের ছুটিতে জমজমাট হয়ে উঠেছে ভোলার বিনোদন কেন্দ্রগুলো। শনিবার (১০ জুলাই) ঈদের দিন বিকেলে থেকেই দেখা গেছে পর্যটকদের ঢল। প্রিয়জন নিয়ে একটু বিননোদনের আশায় ছুটে আসছেন পর্যটকরা। প্রকৃতির মনোরম দৃশ্য আর দর্শনীয় স্থাপনায় মুগ্ধ হচ্ছেন তারা।

ভোলার দর্শনীয় স্থানে পর্যটকদের ঢল

বিশেষ করে ভোলা সদরের তুলাতলী, বঙ্গবন্ধু উদ্যান, জেলা পরিষদ চত্বর, বাঘমারা ব্রীজ, ভেলুমিয়া কায়াকিয় পয়েন্ট, তুলাতলী ইলিশ বারবিকিউ এন্ড পার্টি সেন্টার, লালমোহনের সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক, মঙ্গলসিকদার লঞ্চঘাট ও চরফ্যাশনে জ্যাকব টাওয়ার, শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক, ফ্যাশন স্কয়ার, বেতুয়া প্রশান্তি পার্ক, কুকরী-মুকরী স্পটগুলোতে ভ্রমনপিপাসুদের ঢল নেমেছে। এছাড়াও মনপুরা, হাকিমুদ্দি ও মঙ্গলসিকদার লঞ্চঘাট, ইলিশা ফেরীঘাটসহ বেশ কিছু দর্শনীয় স্থানে ভীড় লক্ষ্য করা গেছে।পর্যটকদের সাথে কথা বলে জানা যায়, ভোলার সবচেয়ে দীর্ঘতম সেতু বাঘমারা ব্রীজে রয়েছে নান্দনিক সৌন্দয্য। তেঁতুলিয়ার কোলঘেষা বঙ্গবন্ধু উদ্যানে প্রকৃতির নির্মল বাতাস আর সুর্যাস্তের দৃশ্য মন কাড়ে। নদীর উত্তাল ঢেউ, বাহারি বৃক্ষরাজী আর সিসি ব্লকে বসে সবুজের দ্বীপ দেখার সুযোগ রয়েছে তুলাতলী বিনোদন কেন্দ্রে। শহরে ইলিশ ফোয়ারা, শিশুদের খেলনা সামগ্রী আর অবসর সময় কাটানোর সবচেয়ে ভালো স্থান ভোলা সরকারি স্কুল মাঠ। বাহারি আলোকসজ্জায় মন মাতানো সৌন্দয্য দেখা যায় জেলা পরিষদ ও পৌর ভবন চত্বর জুড়ে। উপ-মহাদেশের সবচেয়ে উচু জ্যাকব টাওয়ার দেখতে ভীড় জমাচ্ছেন পর্যটকরা।

তুলাতলীতে ঘুরতে আসা তরুণী জান্নাতুল, লিজা আক্তার, রিমি ও শিরিনা বলেন, ভোলাতে অনেক দর্শনীয় স্থান রয়েছে। এসব স্থানে এলে মন জুড়িয়ে যায়।

এই প্রথম বারের মত তুলাতলী এসে মুগ্ধ জান্নাতুল নামের গৃহবধূ। তিনি বলেন, হাজবেন্ড ও শিশুকে নিয়ে ঘুরতে অনেক ভালো লেগেছে। সবার এখানে আসা উচিত। একই চিত্র যেন তুলাতলীর ইলিশ রেস্টুরেন্টের। সেখানেও রয়েছে মানুষের ঢল।
আরো খবর

ভোলার দর্শনীয় স্থানে পর্যটকদের ঢল

কুইন আইল্যান্ড অব বাংলাদেশ’ খ্যাত দ্বীপজেলা ভোলায় রয়েছে প্রকৃতির অপার সৌন্দয্য ও দর্শনীয় স্থাপনা। দর্শনীয় এসব স্থান দেখতে ঈদের লম্বা ছুটিতে বিভিন্ন স্থান থেকে ছুটে আসছেন মানুষ। নয়নাভিরাম দৃশ্য দেখে মুগ্ধ হচ্ছেন তারা।এদিকে পর্যটকদের নিরাপত্তায় আইনসৃঙ্খলা বাহিনীর সতস্যদের টহল দিতে দেখা গেছে। ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ঈদে পর্যটকদের নিরাপত্তায় পুলিশ মোতায়েন রয়েছে।

বাংলাদেশ সময়: ১১:৩১:৫২   ৮৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
গুজবে কেউ কান দেবেন নাঅটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: মোহাম্মদ ইউনুছ
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥

আর্কাইভ