বঙ্গোপসাগরে ২৩ জেলে অপহরণ

প্রথম পাতা » প্রধান সংবাদ » বঙ্গোপসাগরে ২৩ জেলে অপহরণ
শনিবার, ১৫ জানুয়ারী ২০২২



ভোলাবাণী ডেক্সঃ মাছ ধরার সময় গভীর বঙ্গোপসাগরে এফবি সাইফুল ইসলাম-৩ নামের একটি মাছ ধরার ট্রলারসহ ২৩ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করেছে জলদস্যুরা।

---

শনিবার ভোরের দিকে এ অপহরণের ঘটনা ঘটে। মোবাইলে ট্রলার মালিকের কাছে মুক্তিপণ দাবি করেছে জলদস্যু বাহিনী। তবে কোন জলদস্যু বাহিনী এই অপহরণ করেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী ট্রলার অপহরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

---

অপহৃত ট্রলারটি লক্ষ্মীপুরের মাহফুজ মিয়ার। ট্রলারের জেলেদের বাড়ি লক্ষ্মীপুর জেলায় বলে জানা গেছে। অপহৃত জেলেদের মধ্যে আনোয়ার হোসেন, আবুল কালাম, মো. সবুজ, জাকির, মো. জাহের ও বশিরের নাম পরিচয় জানা গেছে।

বঙ্গোপসাগরে ২৩ জেলে অপহরণ

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, লক্ষ্মীপুর এলাকার ট্রলার মালিক মাহফুজ মিয়ার মালিকানা এফবি সাইফুল-৩ ট্রলারসহ ২৩ জেলে গভীর বঙ্গোপসাগরের শুক্রবার দিনগত রাতে মাছ ধরছিলেন। মাছ ধরার একপর্যায়ে শনিবার ভোর রাতের দিকে ১০-১২ জনের একটি সশস্ত্র জলদস্যু বাহিনী ট্রলারটিসহ জেলেদের অপহরণ করে নিয়ে যায়। পরে শনিবার দুপুর ১টার দিকে ট্রলার মালিকের কাছে মোবাইল ফোনে লাখ টাকা মুক্তিপণ দাবি করে দস্যুরা।তিনি আরও বলেন, স্থানীয়ভাবে আমরা জেলেদের উদ্ধারের চেষ্টা করছি। কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও জানানো হয়েছে। তবে কোন জলদস্যু বাহিনী অপহরণ করেছে তা জানা যায়নি।

কোস্টগার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এইচ এম এম হারুন-অর-রশীদ বলেন, দুপুরের দিকে এ রকমের একটি ঘটনা আমরা শুনেছি। জেলেদের পক্ষ থেকে আমাদের অপহরণের বিষয়টি জানানো হয়েছে। তাৎক্ষণিক ফোর্স নিয়ে অনুসন্ধান শুরু করা হয়েছে। জেলেদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ২০:৫৮:৪২   ১১০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
গুজবে কেউ কান দেবেন নাঅটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: মোহাম্মদ ইউনুছ
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥

আর্কাইভ