৪৪০ টাকার তরমুজ বাজারে এক হাজার ৪০ টাকা

প্রথম পাতা » প্রধান সংবাদ » ৪৪০ টাকার তরমুজ বাজারে এক হাজার ৪০ টাকা
মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১



ভোলাবাণী ডেস্ক।।

৪৪০ টাকার তরমুজ বাজারে এক হাজার ৪০ টাকা

৪৪০ টাকার তরমুজ বাজারে এক হাজার ৪০ টাকা

পাইকারি আড়ত থেকে খুচরা ব্যবসায়ীরা ৪৪০ টাকায় কিনছেন তরমুজ। কিন্তু ক্রেতাদের কাছে চাচ্ছেন এক হাজার ৪০ টাকা। অযৌক্তিক এই দাম চেয়ে ফেঁসে গেলেন এক ফল বিক্রেতা। তাকে গুণতে হলো জরিমানা। ঘটনাটি বরিশাল নগরীর নতুন বাজার এলাকার।ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, পাইকারি বাজার থেকে তরমুজ যে দামে কেনা হয়, বিক্রেতাদের কাছে বিক্রি করা হয় তার তিনগুণ দামে। এমন অভিযোগ পেয়ে সোমবার (২৬ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসকের নির্দেশে নগরীর পাইকারি ও বিভিন্ন খুচরা বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হাই ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা। অভিযানে সহায়তা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা জানান, রোজার মাসে বাজার দর নিয়ন্ত্রণে নগরীর পোর্ট রোড, ফলপট্টি, জেলখানা মোড়, নতুন বাজার, নথুল্লাবাদ বাস টার্মিনাল, চৌমাথা বাজার এবং বাংলা বাজার এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় নতুন বাজারে গিয়ে দেখা যায় এক ফল বিক্রেতা ১৬ কেজি ওজনের একটি তরমুজের দাম ক্রেতাদের কাছে চেয়েছেন এক হাজার ৪০ টাকা। ওই ফল বিক্রেতার কাছে ক্রয় রশিদ দেখতে চাওয়া হয়। ক্রয় রশিদে দেখা যায়, পাইকারি বাজার থেকে তিনি তরমুজটি কিনেছেন ৪৪০ টাকায়। কিন্তু তিনি বিক্রেতাদের কাছে দাম চেয়েছেন প্রায় তিনগুণ বেশি। পাইকারি বাজারের থেকে খুচরা বাজারে দামের এত তফাতের কারণ জানতে চাইলে বিক্রেতা কোনো সদুত্তর দিতে পারেননি। তাকে জরিমানা করা হয়।

এছাড়া আরও বেশ কয়েকটি দোকান ঘুরে দেখা যায়, পাইকারি বাজার থেকে পিস হিসেবে তরমুজ কিনে অধিক লাভের আশায় খুচরা বিক্রেতারা তা কেজি হিসেবে বিক্রি করছেন। কেনা দামের চেয়ে দ্বিগুণ ও তার চেয়ে বেশি দামে বিক্রি করায় ছয় ব্যবসায়ীকে তিন হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হাই জানান, পাইকারি বাজারে যে তরমুজের পিস ২৮০ টাকা। সেই তরমুজ খুচরা বাজারে কেজি দরে বিক্রি করা হচ্ছিল ৪৮০ থেকে ৫৫০ টাকায়। দামের এ অসঙ্গতির কারণে তিনি আট জন ব্যবসায়ীকে ছয় হাজার ৪০০ টাকা জরিমানা করেন।

বাংলাদেশ সময়: ১০:৩৮:০৪   ৬০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
গুজবে কেউ কান দেবেন নাঅটো চেয়ারম্যান হওয়ার দিন শেষ জনগনের ভোট লাগবে: মোহাম্মদ ইউনুছ
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ॥ মোট প্রার্থী ১১ জন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥

আর্কাইভ