রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফের দাফন সম্পন্ন

প্রথম পাতা » প্রধান সংবাদ » রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফের দাফন সম্পন্ন
মঙ্গলবার, ১৪ মার্চ ২০১৭



 

রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফের দাফন সম্পন্ন

বোরহানউদ্দিন প্রতিনিধি, ভোলাবাণী : বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফের দাফন সম্পন্ন হয়েছে। সোমবার দুপুর আড়াইটার দিকে তার নিজ বাড়ি ফুল কাচিয়া গ্রামে রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়। এরআগে একই এলাকায় মরহুমের নামাজে জানাজা সম্পন্ন হয়। এতে কয়েক হাজার মানুষ অংশগ্রহন করেন।

দুপুরের দিকে যশোর ক্যান্টনমেন্ট সেনাবাহিনীর ক্যাপ্টেন তৌহিদুল ইসলামের নেতৃত্বে একটি দল সশস্ত্র সালাম শেষে গার্ড অব অনার প্রদান করে। পরে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আহাম্মদ উল্ল্যাহ এবং থানা পুলিশের একটি টিম মরহুমের কবরে পুস্পস্তবক ও শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন।

এসময় কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রব কাজী, সাবেক চেয়ারম্যান রুহুল আমিন নিরব, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জুলফিকার তুহিন হাওলাদার, মেজবাহ উদ্দিন স¤্রাটসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ও সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য রবিবার (১২ মার্চ) বিকাল ৪ টা ১৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক (সিএমএইচ) হাসপাতালে মৃত্যুবরন করেন মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফ। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৬ ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মুক্তিযোদ্ধা আব্দুর রউব ১৯৬২ সালে সেনাবাহিনীতে কর্পোরাল পদে যোগদান করেন। ১৯৬৫ সালে তিনি পাক-ভারত যুদ্ধ এবং ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহন করেন। মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে শত্রুপক্ষের গুলিতে তিনি গুলিবিদ্ধ হন। তার ডান হাতে গুলি লাগে। তিনি একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং বিশেষ কমান্ড বাহিনীর সৈনিক ছিলেন। ১৯৭২ সালে তিনি সেনাবাহিনী থেকে অবসরগ্রহন করেন।

এদিকে বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফের মৃত্যুতে জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এবং বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১০:৫০:০৬   ২৪৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


মেসির সঙ্গে খেলতে চান নেইমার
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
আনারস ও মোটর সাইকেল প্রতিক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থীরামনপুরায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লোকমান হোসেন হাং ও আমানতউল্যাহ আলমগীর মধ্যে লড়াই হবে হাড্ডা হাড্ডি ॥
এতিম খানায় ও সাধারন মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন মনপুরায় অভিযান চালিয়ে মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি অবৈধ মাছ জব্দ ॥
ভোলায় বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
মনপুরায় জাতীয় ভোটার দিবস পালিত
বোরহানউদ্দিনে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ১০ হাজার টাকা জরিমানা
১৯০ কিলোমিটার এলাকায়মেঘনা তেতুলিয়ায় মাছ ধরার উপর নিষেধাজ্ঞা
দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে চীন
দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীনিত্যপণ্যের দাম নিয়ে গুজবে কান দেবেন না

আর্কাইভ