মনপুরাগামী ৩ শতাধিক যাত্রীকে মাঝপথে নামিয়ে দিলেন লঞ্চ কর্তৃপক্ষ॥ ট্রলারযোগে উত্তাল মেঘনা পাড়ি

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরাগামী ৩ শতাধিক যাত্রীকে মাঝপথে নামিয়ে দিলেন লঞ্চ কর্তৃপক্ষ॥ ট্রলারযোগে উত্তাল মেঘনা পাড়ি
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০



মোঃ ছালাহউদ্দিন।।ভোলাবাণী।।মনপুরা প্রতিনিধি ॥
ঢাকা-হাতিয়া রুটের তাসরিফ-২ ও ফারহান-৫ দুই যাত্রিবাহি লঞ্চে করে ঢাকা থেকে মনপুরাগামী ৩ শতাধিক যাত্রীকে মনপুরা না পৌঁছে মাঝ পথে নামিয়ে দেয় লঞ্চ কর্তৃপক্ষ। এতে বিপদে পড়ে যায় মনপুরার যাত্রীরা।
পরে বৈরী আবহওয়ার মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীরা ষ্টীল বডির দুইটি ট্রলারে করে মেঘনা পাড়ি দিয়ে মনপুরা আসে। এই সময় ট্রলার দূর্ঘটনায় পড়ে শত শত প্রাণহানির আশংকা ছিল। যাত্রীরাসহ ¯’ানীয়রা এই অমানবিকতার তদন্ত চেয়ে বিচারদাবী করেছেন।

ঢাকার দুই লঞ্চ মাঝপথে নামিয়ে দিলেন মনপুরার ৩ শধাধিক যাত্রী ॥ ট্রলারযোগে উত্তাল মেঘনা পাড়ি

সোমবার ভোর ৪ টায় ভোলার বোরহানউদ্দিনের হাকিমুদ্দিন ও তজুমুদ্দিনে লঞ্চ দুইটি যাত্রীদের নামিয়ে দেয়।লঞ্চের যাত্রীদের সাথে আলাপ করে জানা যায়, রোববার ঢাকার সদরঘাট থেকে ছেড়ে আসা তাসরিফ-২ লঞ্চ মনপুরার সকল যাত্রীদের ভোলার হাকিমুদ্দিনে ঢাকা থেকে ছেড়ে আসা অপর ফারহান-২ লঞ্চে উঠিয়ে দেয়। পরে ভোর সাড়ে ৪ টায় ফারহান-৫ লঞ্চ মনপুরার ৩ শতাধিক যাত্রীদের তজুমুদ্দিনে রেখে চলে যায়। একপর্যায়ে থাকার কোন ব্যব¯’া না থাকায় বৈরী আবহাওয়ার মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীরা দুইটি স্টীল বডির ট্রলার ভাড়া করে মনপুরা চলে আসে।

লঞ্চের যাত্রী শাহিন, নয়ন, কামাল, ফরিদা, নাজনিন, মামুন, ছালাহউদ্দিন, সাদ্দাম, আফসার সহ অনেকে জানান, হঠাৎ করে ভোর রাতে ঢাকা থেকে ছেড়ে আসা লঞ্চ দুইটির কর্তৃপক্ষ হাকিমুদ্দিন ও তজুমুদ্দিনে আমাদের নামিয়ে দেয়। কিজন্য নামিয়ে দেয় কিছু বলেনি। ভোর রাতে কোথায় যাবো ভেবে না পেয়ে জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে করে মনপুরায় চলে আসি। আবহাওয়া খারাপ হলে ঢাকা থেকে লঞ্চ ছাড়তো না। পথিমধ্যে ছেড়ে দিয়ে আমাদের সাথে অমানবিক আচরন করেছে লঞ্চ কর্তৃপক্ষ।

এই ব্যাপারে মনপুরার রামনেওয়াজ লঞ্চ ঘাটের ফারহান-৫ লঞ্চের সুপারভাইজার মোঃ বাবুল ও তাসরিফ-২ লঞ্চের সুপারভাইজার মোঃ এনায়েত জানান, বৈরী আবহাওয়ার জন্য যাত্রীদের নামিয়ে দেওয়া হয়।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাখাওয়াত হোসেন জানান, লঞ্চ দুইটি ভোর রাতে যাত্রীদের নামিয়ে দিয়েছে ও পরে বৈরী আবহাওয়ার মধ্যে যাত্রীরা ট্রলারে করে মনপুরায় আসার বিষয় জানি না। তবে এধরনের ঘটনা পরবর্তীতে না ঘটে সেই বিষয়ে লক্ষ্য রাখা হবে।

ক্যাপসন ঃ পিক-১.২.৩
ঢাকা থেকে মনপুরা আসার পথে ৩ শতাধিক যাত্রীদের মাঝপথে নামিয়ে দেওয়ার পর ট্রলারে করে উত্তাল মেঘনা পাড়ি দিয়ে মনপুরা আসছে যাত্রীরা।

বাংলাদেশ সময়: ৬:৪৭:২১   ২১৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক করা হচ্ছে
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান বৈঠক অনুষ্ঠিত
ভোলার গ্যাস উৎপাদন: বাড়তি খরচে কূপ খনন করতে চায় রাশিয়ার গাজপ্রম
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২৫
গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত
মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে একধাপ এগিয়ে মনপুরায় বঙ্গবন্ধুর চিন্তানিবাস পর্যটন কেন্দ্রস্থান সচিবের পরিদর্শন ॥
শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত

আর্কাইভ