চরফ্যাসনে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে ক্ষুদ্র স্বাস্থ্য বীমা প্রকল্প ‘আমরা নিশ্চিন্ত’ উদ্বোধন।

প্রথম পাতা » প্রধান সংবাদ » চরফ্যাসনে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে ক্ষুদ্র স্বাস্থ্য বীমা প্রকল্প ‘আমরা নিশ্চিন্ত’ উদ্বোধন।
মঙ্গলবার, ২৮ জুলাই ২০২০



ভোলা বাণী।।বিশেষ প্রতিনিধি ॥
“সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পের পক্ষ থেকে ভোলার চরফ্যাসনে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য বিনা মূল্যে ক্ষুদ্র স্বাস্থ্য বীমা প্রকল্প ‘আমরা নিশ্চিন্ত’ এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৮ জুলাই) উপজেলা হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিন এ প্রকল্পের উদ্বোধন করেন।

চরফ্যাসনে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে ক্ষুদ্র স্বাস্থ্য বীমা প্রকল্প ‘আমরা নিশ্চিন্ত’ উদ্বোধন।

ব্রিটিশ সরকার ও জনগণের পক্ষ থেকে UKaid (DFID) এর অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এর নেতৃত্বে ডিজিটাল হেলথ কেয়ার সলিউশন এর কারিগরি সহায়তায় এবং পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট (পিএইডি) এর তত্বাবধানে স্বাস্থ্য বীমা প্রকল্প ‘আমরা নিশ্চিন্ত’ বিনামূল্যে কোভিড-১৯ এ আক্রান্ত ব্যক্তিদের বিশেষ সুবিধা দিচ্ছে।
এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রমেন্দ্র নাথ বিশ্বাস, চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য সমন্বয়কারী পিএইচডি-ইএইচডি প্রকল্পে ফিল্ড কো-অর্ডিনেটর জাকির হোসেন ও রেজাউল করিম ভূঁইয়া, আরএইচ স্টেপ এ.কে.এম. জাহিদুল ইসলাম, ডিআরআরএ এর সুখেন চন্দ্র সরকারসহ সরকারী ও বেসরকারী পর্যায়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিগণ ও বিভিন্ন সংবাদ মাধ্যমের সম্মনীত সংবাদিকগণ।
সংস্থার কর্মকর্তাগন বলেন, কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় প্রস্তুতি ও সহায়তা পরিকল্পনা (এনপিআরপি) কে সহায়তা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ সরকার কর্তৃক গঠিত স্থানীয় কোভিড-১৯ মহামারী মোকাবেলা কমিটির সাথে সমন্বয় করে ইএইচডি প্রকল্প বরিশাল বিভাগের ভোলা, পটুয়াখালী ও বরগুনা জেলায় বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছে। তারা বলেন, এই প্রকল্পের আওতায় পরিবারের ৬ জন সদস্যের জন্য সর্বো”চ বিশ হাজার টাকার স্বাস্থ্য বীমা রয়েছে। কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে আইসোলেশনে থাকা, হাসপাতালে ভর্তি, মাতৃত্বকালীন সুবিধা ও জীবন বিমার ক্ষেত্রে এর সুবিধা পাওয়া যাবে। এ পর্যন্ত খুলনা ও বরিশাল বিভাগে প্রায় ৪০০০ এর বেশি প্রতিবন্ধীসহ মোট ২ লক্ষ্য ৩০,০০০ মানুষ “আমরা নিশ্চিন্ত” প্যাকেজে নিবন্ধিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮:১১:০৮   ১৫১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


মনপুরায় কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে অবহিতকরন সভা অনুষ্ঠিত
উপজেলা পরিষদ নির্বাচন ২৪মনপুরায় চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল
দক্ষিণ আইচায় ধান ক্ষেতে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার
চরফ্যাশনে পলিথিন ও প্লাস্টিক পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
ভোলায় লাশ গোসলের আধুনিক স্থাপনা গড়ে তোলা হবে: জেলা প্রশাসক
ভোলায় বর্জপাতে কৃষকের মৃত্যু
ফিলিস্তিনে গণহত্যা প্রতিবাদে ভোলায় ছাত্রলীগের পতাকা উত্তোলন ও পদযাত্রা কর্মসূচি
মনপুরায় দুর্যোগ বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত ॥
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক করা হচ্ছে
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

আর্কাইভ