ভোলায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আর্থিক অনুদানের দাবীতে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত।

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আর্থিক অনুদানের দাবীতে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত।
বুধবার, ৮ জুলাই ২০২০



স্টাফ রিপোর্টার ॥ভোলা বাণী।।
করোনাভাইরাসে বিপর্যস্ত কিন্ডার গার্টেন স্কুলের জন্য সহজ শর্তে ঋণ ও শিক্ষকদের আর্থিক সহায়তা প্রদানের দাবীতে অবস্থান কর্মসূচী পালন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেছে বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন, ভোলা জেলা শাখা। বুধবার (৮ জুলাই) ভোলা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালিত হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্মারলিপি প্রদান করা হয়।

ভোলায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আর্থিক অনুদানের দাবীতে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত।

হোসাইনিয়া প্রি-ক্যাডেট মাদ্রাসার অধ্যক্ষ ও বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন ভোলা জেলা শাখার সভাপতি মোহাম্মদ আব্বাসউদ্দীন সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন ভোলা জেলা শাখার সহ-সভাপতি মোঃ ইয়াছিন মোল্লা, সাধারন সম্পাদক আব্দুল্লাহ তাহের, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ফজলে রাব্বী, দপ্তর সম্পাদক ফয়জুল নেসা সোহেনী, আলম নূর-আলম, মোঃ হাসান, মোঃ রাশেদ প্রমুখ।
বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশনের দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে এ কর্মসূচীর স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ১৯৬২ সালের শিক্ষা আন্দোলনের সাথে সামঞ্জস্য রেখে-বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ১৯৭২ সালে দেশ পরচিালনার সংবিধানেশিশু শিক্ষার অগ্রাধিকার এবং ১৯৭৩ সালে শিশু শিক্ষার কর্মসূচীতে প্রাথমিক শিক্ষা জাতীয় করন এবং ২০০৩ সালে বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশনের দাবির পেক্ষিতে ২০০৯ সালে বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে কিন্ডার গার্টেনে বিনা মূল্যে বই প্রদান, সমাপনী পরিক্ষায় অংশ গ্রহন, সকল কিন্ডার গার্টেন নিবন্ধনের আওতায় আনাসহ যুগান্তকারী সহযোগীতা করেছেন। কিন্তু এ মহামারীতে বাংলাদেশের চল্লিশ হাজার কিন্ডার গার্টেনের, এক কোটি শিশুর শিক্ষকরা কোন ধরনের অনুদান বা সহয়তা পাননী। তারা আজ মানবেতর জীবন জাপন করছেন। এমনকি কিন্ডার গার্টেনগুলো এ পর্যন্ত বেসরকারী কোন অনুদানও পাননী। বাংলাদেশে এ চল্লিশ হাজার কিন্ডার গার্টেন না থাকলে সরকারের অন্তত আরো ত্রিশ হাজার প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করা লাগতো। তাদেরকে বেতন দেয়া হতো। এমতাবস্থায় কিন্ডার গার্টেনের শিক্ষকদের আর্থিক সহায়তা ও সহজ শর্তে ঋণ দেয়ার জোড় দাবী করা হয়।

বাংলাদেশ সময়: ২১:২৫:০৯   ২৩০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


বিভাগীয় পর্যায়ে লোক ও উচ্চাঙ্গ নৃত্যে ভোলার মেয়ে অহনার ১ম স্থান অর্জন
মনপুরা উপজেলা পরিষদ নির্বাচনে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষনা ॥ ১ জনের মনোনয়ন বাতিল ॥
এসএসসির ফলাফল জানা যাবে যেভাবে
উপজেলা পরিষদ নির্বাচন ২৪নির্বাচন হবে অবাধ নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন: মোহাম্মদ ইউনুছ
তৃণমূল থেকে উন্নয়নই আ.লীগের মূল লক্ষ্য : প্রধানমন্ত্রী
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪মোটরসাইকেল ও উড়োজাহাজ প্রতীকে ভোট চাইলেন: মোহাম্মদ ইউনুস
মনপুরায় দুর্যোগ ব্যবস্থাপনায় প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত ॥
বাংলার প্রথম ‘ম্যাট্রিক পাস’ কারা ছিলেন?
রেজিলিয়েন্ট হোমস্টেট এন্ড লাইভলিহুড সাপোর্ট টুদ্যা ভারনালেবল কোস্টাল পিপল অব বাংলাদেশ শীর্ষক আলোচনায়ভোলায় দুর্যোগের সম্মুখিন হওয়া মানুষদের বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: জেলা প্রশাসক
জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমি প্রতিজ্ঞাবদ্ধ: মোহাম্মদ ইউনুস

আর্কাইভ