শশীভূষণ ৪০বছরের ভোগদখলীয় জমি দাবী করে প্রতিপক্ষকে হয়রানির অভিযোগ

প্রথম পাতা » প্রধান সংবাদ » শশীভূষণ ৪০বছরের ভোগদখলীয় জমি দাবী করে প্রতিপক্ষকে হয়রানির অভিযোগ
সোমবার, ২২ জুলাই ২০১৯



বিশেষ প্রতিনিধি, ভোলা বানী ॥
চরফ্যাশনের শশীভূষণ থানার রসুলপুর গ্রামের আলমগীর ও তার ভাই ভগ্নিপতিদেরকে তাদের দীর্ঘ ৪০বছরের পৈত্রিক ওয়ারিশি সম্পতি থেকে উৎখাতের ষড়যন্ত্র ও হয়রানির  অভিযোগ পাওয়া গেছে। ষড়যন্ত্রের অংশ হিসেবে জনৈক ফারুক আলম, আলমগীর হোসেন গংদের জমি দাবী করে তাদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারে লিপ্ত রয়েছেন বলে  অভিযোগ করেছেন আলমগীর হোসেন গংরা।
আলমগীর হোসেন ও তার ভাই জামাল পাটোয়ারী বলেন, শশীভূষন মৌজায় তৌজি-৩৪,জেএল নং ৯৯, ১৩৯নং দিয়ারা খতিয়ানে ৪একর ৮৮শতাংশ জমির মালিক ছিলেন হামেদ আলীর পুত্র ওয়াজেদ আলী মাস্টার ও কাঞ্চন আলী হাওলাদার। উক্ত খতিয়ানে কাঞ্চন আলী হাওলাদার ৩একর ২৫শতাংশ জমির মালিক ছিলেন। তিনি উক্ত ৩একর ২৫শতাংশ জমি থেকে ৩একর ২০শতাংশ জমি আমাদের দাদা মৌলভী হাসানুজ্জামানের নিকট দলিল নং ২৩৭৯ তাং ৯/২/৮৩, দলিল নং ২৩৮০ তাং ৯/২/৮৩,দলিল নং ৮৪০ তাং ১৯/১/৮০,দলিল নং ৮৩৯ তাং  ১৯/১/৮০,দলিল নং ২৩৮৩ তাং ৯/২/৮৩, দলিল নং ২৩৮৪ তাং ৯/২/৮৩ বিক্রি করে দখল বুঝিয়ে দেন। সেই থেকে আমাদের দাদা এবং দাদার মৃত্যুতে তার ছেলে মেয়েরা ওয়ারিশ হিসেবে উক্ত জমি ভোগ দখলে ছিলেন। তাদের মৃত্যুতে আমরা ওয়ারিশ হিসেবে বিগত ৪০ বছর যাবত উক্ত জমি ভোগ দখলে আছি। কিন্তু দীর্ঘ ৪০বছর পর  ফারুক আলম আমাদের জমি তার দাবী করে যে অপপ্রচার চালাচ্ছে  এবং আমাদেরকে অযথা হয়রানি করছে তা অযৌক্তিক।
রুহুল আমিন হাজারী বলেন, আমরা ফারুক আলম এবং তার ভাই হাবিবুর রহমান, তার পিতা ওয়াজেদ মাস্টার, চাচা কাঞ্চন হাওলাদারের ছেলে আনোয়ারের নিকট থেকে দলিল নং ২৬৬ তাং ২২/১/৭৩, দলিল নং ১৫৭৬ তাং ১৫/২/৮৪, দলিল নং ৬৯১তাং ১৪/১/৮২, দলিল নং ৬৯০ তাং ১৪/১/৮২ , দলিল নং ৯৮৭০ তাং ৩০/১২/৮৪ ,দলিল নং ৯৮৭২ তাং৩০/১২/৮৪,মোট ১একর ৬৮শতাংশ জমি খরিদ করে ভোগ দখলে আছি। কিন্তু ফারুক আলম জমি বিক্রি করে দীর্ঘ সময় পর ফের জমি দাবী করে  আমাদেরকে অযথা হয়রানি  এবং আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। তার এই হয়রানি মূলক আচরনে আমরা ২৭জুন ১৯ ইং তারিখে চরফ্যাশন সিনিয়র সহকারী জজ আদালতে দেওয়ানি মামলা নং ৩০৭ /২০১৯ দায়ের করেছি। মামলাটি বর্তমানে চলমান আছে।
অভিযোগ প্রসঙ্গে অভিযুক্ত ফারুক আলম কোন জমি বিক্রি করেননি জানিয়ে এসকল দলিল জালিয়াতির মাধ্যমে সৃজিত বলে দাবী করেন তিনি।

বাংলাদেশ সময়: ৯:৫৪:০৮   ২৭৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক করা হচ্ছে
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান বৈঠক অনুষ্ঠিত
ভোলার গ্যাস উৎপাদন: বাড়তি খরচে কূপ খনন করতে চায় রাশিয়ার গাজপ্রম
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২৫
গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত
মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে একধাপ এগিয়ে মনপুরায় বঙ্গবন্ধুর চিন্তানিবাস পর্যটন কেন্দ্রস্থান সচিবের পরিদর্শন ॥
শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত

আর্কাইভ