জাহাজ থেকে সাগরে ছিটকে পড়া ৪৩ কনটেইনার মনপুরার মেঘনা পাড়ে ৩ কনটেইনার

প্রথম পাতা » প্রধান সংবাদ » জাহাজ থেকে সাগরে ছিটকে পড়া ৪৩ কনটেইনার মনপুরার মেঘনা পাড়ে ৩ কনটেইনার
বৃহস্পতিবার, ৪ জুলাই ২০১৯



মনপুরা উপজেলার রামনেওয়াজ মৎস্য ঘাটের পশ্চিমপাশে মেঘনা পাড়ে ব্লক বাঁধের উপর কনটেইনারটি।মোঃ ছালাহউদ্দিন মনপুরা (ভোলা) সংবাদদাতা ॥

ভোলার মনপুরার মেঘনায় ৩ কনটেইনার ভাসতে দেখে স্থানীয়রা। এর মধ্যে একটি কনটেইনার উপজেলার রামনেওয়াজ মৎস্য ঘাটের পশ্চিমপাশে মেঘনা পাড়ে রয়েছে। অপর ২টি কনটেইনার মনপুরার বিচ্ছিন্ন ডালচরের উত্তর পূর্ব কোনায় রয়েছে স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গেছে। তবে ডালচরের কনটেইনার ২টি রাতের জোয়ারে হাতিয়ার দিকে চলে গেছে বলে জানান মনপুরার থানার ওসি ফোরকান আলী। তিনি হাতিয়া থানাকে অবহিত করেছেন বলে জানান ওসি।

বুধবার সকালে স্থানীয়রা কনটেইনারটি শক্ত দড়ি দিয়ে মেঘনা পাড়ে বেঁধে রাখে। এর আগে মঙ্গলবার বিকেলে রামনেওয়াজ মৎস্য ঘাটের পশ্চিম পাশে মেঘনা পাড়ে ব্লক বাঁধের উপর একটি কনটেইনার মেঘনায় ভাসতে ভাসতে আটকিয়ে পড়ে।

জানা যায়, গত রোববার ‘করিম শিপিং লাইনের কনটেইনারবাহী জাহাজ ‘কেএসএল গ্লেডিয়েটর’ পণ্যভর্তি ৮৩ কনটেইনার নিয়ে চট্রগ্রাম বন্দর থেকে ঢাকার কেরানীগঞ্জের পানগাঁও কনটেইনার টার্মিনালের উদ্দেশে রওনা দেয়। পতিমধ্যে হাতিয়া চ্যানেলে লাল বয়ার কাছে পৌছালে প্রতিকূল আবহাওয়ার মধ্যে পড়ে ৪৩ কনটেইনার ছিটকে সাগরে পড়ে যায়।

স্থানীয় প্রশাসন ও স্থানীয়দের ধারনা হাতিয়া চ্যানেলে জাহাজ থেকে ছিটকে পড়া ৪৩ কনটেইনারগুলোর মধ্যে এই কনটেইনারটি হতে পারে।

সরেজমিনে বুধবার রামনেওয়াজ ঘাটে গিয়ে দেখা যায়, একটি কনটেইনার উপজেলার রামনেওয়াজ মৎস্য ঘাটের পূর্বপাশে মেঘনা পাড়ে ব্লকের উপর পড়ে রয়েছে। কনটেইনারটি সম্মুখে ‘ঞজওঞঙঘ ওঘঞঊজঘঅঞওঙঘঅখ ’ এর সীল মারা রয়েছে। এছাড়াও কাস্টম্স এর অনুমোদনের সীল রয়েছে। এদিকে কনটেইনারটি নিচে ও উপরের কিছু অংশ ভেঙ্গে গেছে। এতে কনটেইনারটি ভেতরে বস্তাভর্তি তুলা দেখা যায়।

মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) ফোরকান আলী জানান, খবর পেয়ে একজন এস.আই ঘটনাস্থলে পাঠাই। এছাড়া চট্রগ্রামের বন্দর থানাকে মুঠোফোনে অবহিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮:২৪:২১   ৩১২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


চরফ্যাশনে পলিথিন ও প্লাস্টিক পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
ভোলায় লাশ গোসলের আধুনিক স্থাপনা গড়ে তোলা হবে: জেলা প্রশাসক
ভোলায় বর্জপাতে কৃষকের মৃত্যু
ফিলিস্তিনে গণহত্যা প্রতিবাদে ভোলায় ছাত্রলীগের পতাকা উত্তোলন ও পদযাত্রা কর্মসূচি
মনপুরায় দুর্যোগ বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত ॥
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক করা হচ্ছে
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন ২৪রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান বৈঠক অনুষ্ঠিত
ভোলার গ্যাস উৎপাদন: বাড়তি খরচে কূপ খনন করতে চায় রাশিয়ার গাজপ্রম
ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২৫

আর্কাইভ