তজুমদ্দিনে ৪০ বছরের দখলীয় জমি থেকে উৎখাতের চেষ্টায় হামলা আদালতে মামলা দায়ের

প্রথম পাতা » তজুমদ্দিন » তজুমদ্দিনে ৪০ বছরের দখলীয় জমি থেকে উৎখাতের চেষ্টায় হামলা আদালতে মামলা দায়ের
শুক্রবার, ১৪ জুন ২০১৯



তজুমদ্দিন প্রতিনিধি ॥

ভোলার তজুমদ্দিনে আড়ালিয়া গ্রামে ৪০ বছর ভোগদখলীয় জমি থেকে উৎখাতের উদ্দেশ্যে প্রতিপক্ষের উপর হামলা চালানো অভিযোগ পাওয়া গেছে। হামলায় তিনজন গুরুতর আহত হয়। পরে জমির মালিক বাদী হয়ে ভোলা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

মামলার এজহার সুত্রে জানা যায়, উপজেলা চাঁদপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আড়ালিয়া গ্রামের মফিজুল ইসলামের ছেলে মোঃ হুমায়ুন কবির দীর্ঘ ৪০ বছর যাবৎ আড়ালিয়া মৌজার এস.এ ২২৭ ও ২২৮ নং খতিয়ানের ২৪৫৬/২৪৬১ নং দাগে হুমায়ুন কবির ১৭ শতাংশ জমি ভোগ দখল করে আসছেন। কিন্তু গত কয়েক মাস যাবৎ একই এলাকার মৃত নুরুল হক চৌকিদারের ছেলে ভোলা জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মচারী মোঃ ইয়াছিন ওই জমির মালীকানা দাবী করে বসেন। জমির মালিক হুমায়ুন কবির পেশায় ব্যবসায়ী ও তার স্ত্রী স্থানীয় ব্র্যাকের স্বাস্থ্য কর্মি। তারা সকাল বেলায় তাদের কর্মস্থলে গেলে খালিবাড়ি পেয়ে একে পর এক গাছপালা কাটা শুরু করেন ইয়াছিন ও তার লোকজন। এর ধারাবাহিকতায় গত ২০ মে’১৯ ইং তারিখ রাত ৪ টার সময় ইয়াছিন তার লোকজন ও বহিরাগত আরো ৩৫/৪০ জন লোক নিয়ে বিরোধীয় জমি থেকে ভেকু দিয়ে মাটি কেটে নিয়ে যায়।

এ সময় হুমায়ুন কবির মাটি কাটায় বাঁধা দিলে ইয়াছিন তার লোকজনসহ দেশিয় অস্ত্র নিয়ে কবিরের উপর হামলা চালায়। পরে কবিরের ডাক চিৎকারের তার স্ত্রী শাহানারা বেগম ও ছেলে শাকিব এগিয়ে আসলে তাদের উপরও চালায় একই লোকজন। হামলার ঘটনায় তারা ৩জন গুরুতর আহত হয়ে প্রথমে তজুমদ্দিন হাসপাতালে ভর্তি হন। পরে তাদের অবস্থার অবনতি হলে কর্তব্যরত ডাক্তার ভোলা সদর হাসপাতালে রেফার করেন।

এ ঘটনায় জমির মালিক হুমায়ুন কবির বাদী মোঃ ইয়াছিন (৫৫), আব্দুল মন্নাম (৪০), মোতাহার (৪২), মোঃ শাকিল (১৮), মোঃ সুমন (৩০), মোঃ রাজু (১৮), কমলা বেগম (৩৮) ও আমেনা বেগমকে (৩৬) আসামী করে ভোলা জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা নং সি.আর-৪০।

বাংলাদেশ সময়: ২০:৫৬:৪৬   ১৯৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তজুমদ্দিন’র আরও খবর


শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
তজুমদ্দিনে গণহত্যা দিবস পালিত ॥
তজুমদ্দিনে প্রতিবন্ধী শিশুকে শিকল দিয়ে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ ॥
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
তজমদ্দিনে পল্লীসেবার আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
তজুমদ্দিনে সরকারি ২৪ বস্তা চাল উদ্ধার ॥ তদন্ত কমিটি গঠন
তজুমদ্দিনে যুব উৎসব পালিত ॥

আর্কাইভ