শিরোনাম:
ভোলা, সোমবার, ৬ ফেব্রুয়ারী ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

Bholabani
বৃহস্পতিবার ● ৫ জানুয়ারী ২০২৩
প্রথম পাতা » প্রধান সংবাদ » বেশি সংক্রমণ জাপানেবিশ্বজুড়ে করোনায় আরও ১২শ’র বেশি মৃত্যু, শনাক্ত সাড়ে ৩ লাখ
প্রথম পাতা » প্রধান সংবাদ » বেশি সংক্রমণ জাপানেবিশ্বজুড়ে করোনায় আরও ১২শ’র বেশি মৃত্যু, শনাক্ত সাড়ে ৩ লাখ
৩৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ৫ জানুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বেশি সংক্রমণ জাপানেবিশ্বজুড়ে করোনায় আরও ১২শ’র বেশি মৃত্যু, শনাক্ত সাড়ে ৩ লাখ

ভোলাবাণী আন্তর্জাতি ডেক্স।। চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১২শ’র বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় সাড়ে তিন লাখে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে জাপনি, ব্রাজিল, ফ্রান্স ও হংকং। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬৬ কোটি ৬৪ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৭ লাখ ৩ হাজার।

বিশ্বজুড়ে করোনায় আরও ১২শ’র বেশি মৃত্যু

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে দেড় শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৩ হাজার ৯১ জনে।একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ১১৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৩৮ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৬৪ লাখ ৭ হাজার ৬০৩ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ৩০৪ জন এবং মারা গেছেন ২১৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯৫ লাখ ৭১ হাজার ৯৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫৮ হাজার ১৬২ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৮১৯ জন এবং মারা গেছেন ৩১০ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ২৮ লাখ ৭৩ হাজার ৪৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ১৯ হাজার ৬৬৮ জন মারা গেছেন। একইসময়ে দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৫৭৫ জন এবং মারা গেছেন ৫৪ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২০৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ২৮৭ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৪ লাখ ২৮ হাজার ১০৭ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৪ হাজার ৪৪২ জনের।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১০৫ জন এবং মারা গেছেন ১২৩ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৩ লাখ ৭০ হাজার ২৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬২ হাজার ৫০০ জন মারা গেছেন। একইসময়ে অস্ট্রেলিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৭২ জন এবং মারা গেছেন ৩০ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৩২৮ জন এবং মারা গেছেন ৪৫ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৮ লাখ ১৩ হাজার ৮৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ৮৯৮ জনের। একইসময়ে চিলিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৮৩ জন এবং মারা গেছেন ৪৩ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৮৭১ জন এবং মারা গেছেন ১৭ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৯ লাখ ৪৮ হাজার ২০১ জন এবং মৃত্যু হয়েছে ১৫ হাজার ৩৩৮ জনের। একইসময়ে হংকংয়ে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৪২৩ জন এবং মারা গেছেন ৬৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।





প্রধান সংবাদ এর আরও খবর

নিজের বিয়েতে নাচবেন কিয়ারা আদভানি নিজের বিয়েতে নাচবেন কিয়ারা আদভানি
হজের নিবন্ধন শুরু ৮ ফেব্রুয়ারি হজের নিবন্ধন শুরু ৮ ফেব্রুয়ারি
<small>রাজস্ব সম্মেলন-২০২৩ </small>সামর্থ্যবান সবাইকে কর দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর রাজস্ব সম্মেলন-২০২৩ সামর্থ্যবান সবাইকে কর দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
ভোলায় আনন্দ মুখর পরিবেশে গ্রীন ভিউ মডেল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত। ভোলায় আনন্দ মুখর পরিবেশে গ্রীন ভিউ মডেল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত।
দুলারহাটে বৈদ্যুতিক শক দিয়ে মাছ ধরতে গিয়ে প্রাণ গেল যুবকের দুলারহাটে বৈদ্যুতিক শক দিয়ে মাছ ধরতে গিয়ে প্রাণ গেল যুবকের
<small>ভোলায় পথ সভায়</small>আ’লীগ সরকারের সময়ে যে উন্নয়ন হয়েছে তা ইতিহাসে বিরল - তোফায়েল আহমেদ ভোলায় পথ সভায়আ’লীগ সরকারের সময়ে যে উন্নয়ন হয়েছে তা ইতিহাসে বিরল - তোফায়েল আহমেদ
দুলারহাটে রাতের আঁধারে বসত ঘর ভেঙে নিয়ে যাওয়ার অভিযোগ দুলারহাটে রাতের আঁধারে বসত ঘর ভেঙে নিয়ে যাওয়ার অভিযোগ
তথ্য প্রযুক্তি সহায়তায় প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধার। তথ্য প্রযুক্তি সহায়তায় প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধার।
<small>বিপিএল ২০২৩</small>বরিশালকে হারিয়ে পাঁচে ঢাকা বিপিএল ২০২৩বরিশালকে হারিয়ে পাঁচে ঢাকা
১৪ বছরে বাংলাদেশ বদলে গেছে : প্রধানমন্ত্রী ১৪ বছরে বাংলাদেশ বদলে গেছে : প্রধানমন্ত্রী

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
লাল গোলাপ যে অর্থ বহন করে
বিপিএল ২০২৩রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে খুলনাকে হারালো কুমিল্লা
ঠিক হয়নি সাবমেরিন ক্যাবল৭ মাস অন্ধকারে মাঝেরচর ও মদনপুরবাসী
যাকে বিয়ে করতে যাচ্ছেন তার সম্পর্কে জেনে নেওয়া উচিত
শীতে ঘরেই তৈরি করুন পাটিসাপটা পিঠা
মানবতার সেবায় ২৫ বছর গ্রামীণ জন উন্নয়ন সংস্থার রজত জয়ন্তি
স্বাগত ২০২৩নতুন আশা, নতুন সম্ভাবনায়
নতুন বছরেবিশ্বের বৃহত্তম জনসংখ্যার দেশ হবে ভারত
আজ ভোলা মুক্ত দিবস
ভোলায় আর্জেন্টিনা- ব্রাজিল বির্তকদু’পক্ষের সংঘর্ষে আর্জেন্টিনার সমর্থক নিহত,আহত ৯