মনপুরায় কালবৈশাখী ঝড়ে মাছ ধরার ট্রলার ডুবি

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় কালবৈশাখী ঝড়ে মাছ ধরার ট্রলার ডুবি
সোমবার, ১৫ মে ২০১৭



 

---

মোঃ ছালিাহউদ্দিন, (মনপুরা সংবাদদাতা) ভোলাবাণী: মনপুরায় হঠাত কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে সোমবার সকাল ৯ টায় হাজীর হাট ইউনিয়নের লতিফ ভূইয়া বাড়ী সংলগ্ন পশ্চিম পাশের মেঘনায় ৬জন জেলেসহ ১টি ট্রলার ডুবে যাওয়ার খবর পাওয়া গেছে। ট্রলারে থাকা সকল লোকজন সাতরিয়ে উপরে উঠেছে।

তবে ট্রলারে থাকা সকল ইলিশ জাল নদীতে পড়ে নষ্ট হয়ে গেছে। ট্রলারের সকল মালামাল মেঘনায় ভেসে গেছে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হয়েছে।

সরজমিনে ও স্থানীয় সূত্রে জানা গেছে, আড়তদার নিজামউদ্দিন হাওলাদারের গধিঘরের ইব্রাহীম মাঝি প্রতিদিনকার ন্যায় ইলিশ মাছ ধরার জন্য মেঘনায় যাওয়ার প্রস্তুতি নিলে হঠাত পশ্চিম দিক থেকে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে। মেঘনার তীরের কাছাকাছি লংগর করে থাকা অবস্থায় ট্রলারটি কালবৈশাখী ঝড়ে কিছু বুঝে ওঠার আগেই উল্টে যায়।

ট্রলারে থাকা মাঝি ও জেলেরা সাতরিয়ে তীরে উঠে যায়। ট্রলারটি ভাসতে ভাসতে হাজির হাট মৎস্যঘাটে আসলে স্থানীয় লোকজন ট্রলারটি উদ্ধার করে । পরে ট্রলারের মালিক ইব্রাহিম মাঝি ট্রলারটি তার জিম্মায় নিয়ে আসে। তবে ট্রলারে থাকা সকল ইলিশ জাল উদ্ধার করা সম্ভব হয়নি। ইলিশ জালের ব্যাপক ক্ষতি হয়েছে। ট্রলারে থাকা অন্যকোন মালামাল পাওয়া যায়নি।

এবিষয়ে ইব্রাহীম মাঝি বলেন, আমরা ইলিশ মাছ ধরার জন্য নদীতে লংগর করে মেঘনায় অপেক্ষা করছি। হঠাত কালবৈশাখী ঝড়ে আমাদের ট্রলারটি উল্টে মেঘনায় ডুবে যায়। আমরা সাতরিয়ে উপরে উঠে আসি। ঝড়ে আমার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে ।

বাংলাদেশ সময়: ১২:২৩:৫৪   ১২৬৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


মেসির সঙ্গে খেলতে চান নেইমার
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
আনারস ও মোটর সাইকেল প্রতিক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থীরামনপুরায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লোকমান হোসেন হাং ও আমানতউল্যাহ আলমগীর মধ্যে লড়াই হবে হাড্ডা হাড্ডি ॥
এতিম খানায় ও সাধারন মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন মনপুরায় অভিযান চালিয়ে মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি অবৈধ মাছ জব্দ ॥
ভোলায় বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
মনপুরায় জাতীয় ভোটার দিবস পালিত
বোরহানউদ্দিনে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ১০ হাজার টাকা জরিমানা
১৯০ কিলোমিটার এলাকায়মেঘনা তেতুলিয়ায় মাছ ধরার উপর নিষেধাজ্ঞা
দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে চীন
দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীনিত্যপণ্যের দাম নিয়ে গুজবে কান দেবেন না

আর্কাইভ