যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপনে গোলাগুলি, আহত ৩

প্রথম পাতা » উত্তর আমেরিকা » যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপনে গোলাগুলি, আহত ৩
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪



ভোলাবাণী ।।আন্তর্জাতিক ডেক্স।।

যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপনে দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়েছে। এতে অন্তত তিনজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১১ এপ্রিল) নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

 

গোলাগুলির পর বিষন্ন মনে ‍স্থানীয়রা। ছবি : সংগৃহীত

পুলিশ জানিয়েছে, একটি আউটডোর ইভেন্টে এ গোলাগুলির ঘটনা ঘটেছে। ওয়েস্ট ফিলাডোলফিয়ার ওই এলাকাটিতে প্রায় এক হাজার মানুষ ঈদ উদযাপনের জন্য সমাবেত হয়েছিলেন।

ফিলাডোলফিয়া পুলিশ বিভাগের কমিশনার কেভিন জে বেথেল বলেন, ঈদুল ফিতর উদযাপনের কাছাকাছি এলাকায় তরুণরা সক্রিয়ভাবে বন্দুকযুদ্ধে লিপ্ত হয়েছে। এ ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এতে কেউ নিহত হয়নি বলে জানিয়েছেন তিনি।

তিনি জানান, খোলা আকাশের নীচে আয়োজিত অনুষ্ঠানে এক হাজার লোক উপস্থিত ছিল। সেখানে দুই দলের মধ্যে গোলাগুলি হয়। এতে এক প্রাপ্ত বয়স্ক আহত হন এবং ১৫ বছর বয়সী এক সন্দেহভাজনের পায়ে ও কাঁধে গুলি করে পুলিশ।

তিনি জানান, গুলিবিদ্ধ কিশোরের অবস্থা স্থিতিশীল। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। এছাড়া অপর এক ব্যক্তি হাতে গুলির আঘাত নিয়ে কাছাকাছি হাসপাতালে গেছেন। এছাড়া এক শিশু পথচারী ঘটনাস্থল থেকে পালানোর সময় গাড়ির সঙ্গে ধাক্কা লেগে আহত হন।

প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় কর্তৃপক্ষ পাঁচটি অস্ত্র উদ্ধার করেছে। এগুলো বন্দুকযুদ্ধে ব্যবহার করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার বলেন, যেসব কর্মকর্তারা পার্কিংয়ে টিকিট বিক্রি করছিলেন তারা সেখানে দুপুর আড়াইটার দিকে গোলাগুলির শব্দ শুনতে পেয়ে সেখানে ছুটে যান। এ সময় সেখানে ৩০টির বেশি গুলি ছোড়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

ঘটনাস্থলের কাছাকাছি গিরার্ড মিট মার্কেটের এক কর্মচারী ফক্স নিউজের এক সহযোগী প্রতিষ্ঠানকে বলেন, তিনি গুলির শব্দ শোনার সঙ্গে সঙ্গে ২০ থেকে ৩০টির মতো শিশু আশ্রয় নিতে তার দোকানে ছুটে আসে।

বাংলাদেশ সময়: ১২:০৩:১৩   ৪৯ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

উত্তর আমেরিকা’র আরও খবর


যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপনে গোলাগুলি, আহত ৩
শেখ হাসিনাকে জো বাইডেনের চিঠি, দিলেন প্রতিশ্রুতি
বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্ব জোরদারে উদ্যোগ নিচ্ছে যুক্তরাষ্ট্র
ভূমধ্যসাগর থেকে রণতরী সরাচ্ছে যুক্তরাষ্ট্র
আবারও চার দেশের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী
পশ্চিমা নিষেধাজ্ঞা সত্ত্বেও রাশিয়াকে সামরিক প্রযুক্তি দিচ্ছে চীন
দুই প্রকল্পে ৯২৬০ কোটি টাকা ঋণ দেবে বিশ্বব্যাংক
২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ঘোষণা বাইডেনের

আর্কাইভ