দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী চূড়ান্ত করতে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা বৃহস্পতিবার

প্রথম পাতা » ঢাকা » দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী চূড়ান্ত করতে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা বৃহস্পতিবার
মঙ্গলবার, ২১ নভেম্বর ২০২৩



ভোলাবাণী ডেক্স।।আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আগামী বৃহস্পতিবার (২৩ নভেম্বর)। ঢাকা জেলা আওয়ামী লীগের তেজগাঁওয়ের কার্যালয়ে অনুষ্ঠিত হবে এ সভা। এদিন অনুষ্ঠিত সভা থেকেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী চূড়ান্ত করা হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজি জাফর উল্লাহ বলেন, মনোনয়ন চূড়ান্ত হবে এ বৈঠক থেকে।

 

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা বৃহস্পতিবার

আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, বৃহস্পতিবারের সভায় সভাপতিত্ব করবেন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সভা ৩০০ সংসদীয় আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করা হবে।

দলীয় সূত্র জানায়, আগের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা দলটির সভাপতির ধানমন্ডি কার্যালয়ে এবং প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে হতো। তবে এবার নির্বাচনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে রাজনৈতিক কোনও কার্যক্রম করবেন না বলে ঢাকা জেলা আওয়ামী লীগের তেজগাঁওয়ের কার্যালয়ে হবে সভা। সভার প্রথম দিনে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সংসদীয় আসনগুলোর মনোনয়ন চূড়ান্ত করা হতে পারে।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার কার্যক্রম শুরু হয় গত শনিবার (১৮ নভেম্বর)। এ কার্যক্রমের চতুর্থ ও শেষ দিন ছির আজ মঙ্গলবার (২১ নভেম্বর)। এদিন ফরম কেনার চেয়ে জমা দিতে মনোনয়ন প্রত্যাশীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে।

গতকাল সোমবার (২০ নভেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া জানান, আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন শনিবার (১৮ নভেম্বর) ১ হাজার ৭৪ জন, দ্বিতীয় দিন রবিবার (১৯ নভেম্বর) ১ হাজার ২১২ জন এবং তৃতীয় দিন সোমবার (২০ নভেম্বর) ৭৩৩ জন ফরম কিনেছেন। ফলে তিন দিনে ৩ হাজার ১৯টি ফরম বিক্রি হয়েছে। এতে আওয়ামী লীগের আয় হয়েছে ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির কার্যালয়ে আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। এই কার্যক্রম চলবে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত। এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য ৫০ হাজার টাকা। ফরম বিক্রি শেষ হলে দলের মনোনয়ন বোর্ডের যাচাই-বাছাই শেষে ৩০০ আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ১৯:১৮:১৪   ৭২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ঢাকা’র আরও খবর


প্রচণ্ড গরমে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা
সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী
জনগণের সেবা নিশ্চিত করতে , ভোটের চিন্তা থাকবে না : প্রধানমন্ত্রী
আর্থ-সামাজিক উন্নয়নে এডিবির আরও সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী
স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
১০ বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী
ঢাকাপ্রকাশ ও ইমপ্যাক্ট এশিয়ার সমঝোতা স্মারক
প্রাইম ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক নারী দিবস - ২৪ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত
বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি পেলেন ১২০ র‌্যাব সদস্য
তুরাগতীরে দেশের বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত

আর্কাইভ