চরফ্যাশনে এসিড নিক্ষেপের ঘটনায় আটক ২

প্রথম পাতা » দুলার হাট » চরফ্যাশনে এসিড নিক্ষেপের ঘটনায় আটক ২
সোমবার, ১৩ নভেম্বর ২০২৩



স্টাফ রিপোর্টার।।ভোলাবাণী।।

ভোলার চরফ্যাসনে পূর্ব শত্রুতার জেরে ইউসুব আলী (৫০) নামে এক ব্যক্তির ওপর অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে।

রবিবার রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় হাজির হাট বাজার থেকে বাড়ি ফেরার পথে এ অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটে।

 

চরফ্যাশনে এসিড  নিক্ষেপের ঘটনায় আটক ২

সোমবার দুপুরে আহত ইউসুব আলীর ভাই জসিম উদ্দিন বাদী হয়ে ৩ জনকে আসামি করে দুলারহাট থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার সাথে জড়িত মামলার আসামি বেল্লাল হোসেন ও তার ছেলে পারভেজকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেন।

হাসপাতালে চিকিৎসাধীন আহত ইউসুব আলী জানান, নুরাবাদ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের খাস জমিতে বসবাস করেন আসামি বেল্লাল ও তার পরিবারের সদস্যরা এবং ওই পরিবার মাদকসহ নানান ব্যভিচারী কাজে জড়িত থাকায় তিনিসহ গ্রামবাসীরা প্রতিবাদ করেন। এ নিয়ে তিনিসহ গ্রামবাসীদের সাথে ওই পরিবারের বিরোধ চলমান রয়েছে। ওই বিরোধকে কেন্দ্র করে বেল্লাল ও তার পরিবারের সদস্যরা প্রতিবাদী গ্রামবাসীকে মামলা হামলার হুমকি দিয়ে আসছিলেন। রাতে তিনি স্থানীয় হাজিরহাট থেকে নিজ বাড়িতে ফেরার পথে পূর্ব থেকে উৎপেতে থাকা ওই পরিবারের সদস্যরা রাতের আঁধারে পেছন থেকে তার ওপরে অ্যাসিড নিক্ষেপ করেন। এতে তার পুরো পিঠ ঝলসে যায়। তার চিৎকারে স্বজনরা ও স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে রাত ১২টায় চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেন।

গ্রেপ্তারকৃত বেল্লালের স্ত্রী রাবেয়া বেগম জানান, তার স্বামী-স্ত্রী ও সন্তানদের নিয়ে ওই গ্রামের খাস জমিতে বহুবছর যাবত বসবাস করছেন। তার স্বামী বেল্লাল ইউসুব আলীর চাচাতো ভাই ইয়ামিনের কাছ থেকে সম্প্রতি সময়ে ৫৬ শতাংশ জমিতে খনন করা একটি পুকুর খরিদ করেন। ইয়ামিন তার ওই পুকুর থেকে জোরপূর্বক মাটি খনন করে বিক্রি করে দেন। এ নিয়ে প্রভাবশালী ইউসুব ও ইয়ামিনের সাথে তার বিরোধ চলমান রয়েছে। তাদেরকে বসত বাড়ি থেকে উচ্ছেদের জন্য প্রভাবশালীরা একাধিকবার তাদের ওপর হামলা ও মারধর করেছেন। এবং মামলায় জড়ানোর জন্য হুমকি দিয়ে আসছিলেন। মারধরে তাদেরকে ঘায়েল করতে না পেয়ে নিজেদের শরীরের অ্যাসিড জাতীয় পর্দার্থ ছিটিয়ে ওই মামলায় তাকেসহ তার স্বামী সন্তানদের ফাঁসানো হয়েছে। তিনি প্রশাসনকে ঘটনাটির সুষ্ঠ তদন্তের দাবি জানান।

উপজেলা স্বাস্থ্য কম্পক্সের পঃপঃ কর্মকার্তা শোভন বসাক জানান, অ্যাসিড কিনা তা সঠিক ভাবে বলা যাচ্ছেনা। তবে কেমিক্যাল জাতীয় পদার্থ বলে ধারনা করা হচ্ছে। ওই ব্যক্তির পিঠের প্রায় ১০ ভাগ জায়গায় ঝলসানো দাগ রয়েছে। তার অবস্থা গুরুতর নয়। চিকিৎসা চলছে।

দুলারহাট থানার ওসি মো. আনোয়ারুল হক জানান, এঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। দুই আসামিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলাটি তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২৩:৩৬:০৭   ৭৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

দুলার হাট’র আরও খবর


চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪
চরফ্যাশনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত
দুলারহাটে নারীকে প্রকাশ্যে মারধরের ভিডিও ভাইরাল, গ্রেফতার ২
চরফ্যাশনে নারীকে মারধরের ভিডিও ভাইরাল, গ্রেফতার-২
চরফ্যাশনে এসিড নিক্ষেপের ঘটনায় আটক ২
চরফ্যাশনে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার - ১
দুলারহাটে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১
দুলারহাটে দুই মাদক কারবারি আটক করেছে পুলিশ

আর্কাইভ