ভোলায় গ্যাসের দাবিতে আন্দোলন জোরদারের প্রস্তুতি:পূর্নাঙ্গ কমিটি গঠন

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় গ্যাসের দাবিতে আন্দোলন জোরদারের প্রস্তুতি:পূর্নাঙ্গ কমিটি গঠন
শনিবার, ১১ নভেম্বর ২০২৩



শিমুল চৌধুরী।।ভোলাবাণী।। 

ভোলার গ্যাস দিয়ে দক্ষিণাঞ্চলের উন্নয়নসহ সাত দফা দাবি বাস্তবায়নে এবং আন্দোলন আরও জোরদারের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

ভোলায় গ্যাসের দাবিতে আন্দোলন জোরদারের প্রস্তুতি:পূর্নাঙ্গ কমিটি গঠনশনিবার সকালে ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের এক সভা সদর রোডের কো-অপারেটিভ অফিসে অনুষ্ঠিত হয়েছে। ভোলা জেলার আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোবাশ্বির উল্যাহ চৌধুরী। বক্তব্য দেন প্রবীন সাংবাদিক এম আবু তাহের, মু: শওকাত হোসেন, শিক্ষক মহিউদ্দিন, গোলাম মাহমুদ, আবু তাহের, কামরুল আহসান হিরন, শিমুল চৌধুরী, জিয়াউল মোর্শেদ, আশরাফ মোর্শেদ সরওয়ার প্রমূখ উপস্থিত ছিলেন। সভায় সংগঠনের টাকা তছরুপ করার অভিযোগ এবং যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থতাসহ নানা অভিযোগে গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের ভোলা জেলা কমিটির সদস্য সচিব এস এম বাহাউদ্দীনকে তার ওই পদ থেকে অব্যহতি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এবং আত্মসাৎকৃত টাকা এস এম বাহাউদ্দীনের কাছ থেকে আদায়ের জন্য প্রধান অতিথি কেন্দ্রীয় কমিটির সভাপতি মোবাশ্বির উল্যাহ চৌধুরী জেলা কমিটিকে কঠোর ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন।

সভাশেষে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমানকে সভাপতি, কামরুল আহসান হিরনকে সাধারণ সম্পদক ও শিমুল চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক করে গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের ভোলা জেলা কমিটির ৪১ সদস্য বিশিষ্ট একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি- মহিউদ্দিন, গোলাম মাহমুদ, জিয়াউল মোর্শেদ, সহ-সম্পাদক- আশরাফ মোর্শেদ সরওয়ার, কোষাধ্যক্ষ- আবু তাহের, সহ-সাংগঠনিক সম্পাদক জগলুল হায়দার ও প্রচার সম্পাদক আদিল হোসেন তপু। সভায় অগ্রাধিকার ভিত্তিতে বরিশালসহ দক্ষিণাঞ্চলের উন্নয়নে ভোলার গ্যাস ব্যাবহার করা, ইন্ট্রাকো লিমিটেডের সঙ্গে গ্যাস বিক্রয় চুক্তি বাতিলের দাবিতে বক্তারা চলমান আন্দোলন গতিশীল করা এবং দাবিগুলো বাস্তবায়িত না হওয়া পর্যন্ত কঠোর আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৫:৫৪:১৮   ১০৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলা সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২৫
গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত
মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে একধাপ এগিয়ে মনপুরায় বঙ্গবন্ধুর চিন্তানিবাস পর্যটন কেন্দ্রস্থান সচিবের পরিদর্শন ॥
শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন
চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি থাকলেও ভোলায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাট থেকে মুক্তি পাচ্ছেন না গ্রাহকরা।
লালমোহনে জাগোনারী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দুই মাসের নিষেধাজ্ঞার পর ভোলায় মধ্যরাত থেকে মাছ শিকারে নামবেন জেলেরা
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ
তজুমদ্দিনে ৮৫৬টি গাছ কেটে রাস্তা চওড়া করার প্রস্তুতি সম্পন্ন ,স্থানীয়দের ক্ষোভ
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার

আর্কাইভ