কমে গেল আলুর দামভোলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মাঠে নামলো উপজেলা প্রশাসন।

প্রথম পাতা » এক্সক্লুসিভ » কমে গেল আলুর দামভোলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মাঠে নামলো উপজেলা প্রশাসন।
মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০২৩



আদিল হোসেন তপু ॥ভোলাবাণী।।

ভোলার বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এবার মাঠে নামলো ভোলা সদর উপজেলা প্রশাসন। সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ভোলার কাঁচা বাজারে ও খালপাড়ে বাজারে মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ তৌহিদুল ইসলাম। কাঁচাবাজার তদারকিতে আসার সঙ্গে সঙ্গে কমে গেছে আলুর দাম।

ভোলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে  মাঠে নামলো  উপজেলা প্রশাসন।

এসময় বাজারের আলু কিনতে আসা আমানউল্লাহ বলেন, বিক্রেতা আমার কাছে এক কেজির আলুর দাম ৪০ টাকা কেজি চাচ্ছিলেন। এসময় ইউএনও বাজারে ঢুকলে ৪০ টাকার পরিবর্তে আমার কাছে ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি করেন তিনি।ক্রেতারা বলেন, ইউএনও বাজারে আসতে আলুসহ অন্যান্য পন্যর দাম কিছুটা কমে আসে। আবার চলে গেলে আবার বাড়তি দামে বিক্রি করে। দাম কমাতে বললে বলে নিলে নেন না নিলে চলে যান। শুধু তাই নয় তারা অল্প পরিমান কোন পন্য তারা ক্রেতা দের কাছে আলু বিক্রি করতে চায়না বলে অভিযোগ করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বাজারের বিভিন্ন মুদি দোকান, মাংস, মুরগি, মাছ, সবজির দোকান পরিদর্শন করে। পণ্যের ক্রয় ও বিক্রয় মূল্যও তদারকি করেন। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষে এই বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম। এসময় তার সাথে উপস্থিত ছিলেন ভোলা সদরের সহকারী কমিশনার (ভূমি) মো: আলী সুজা, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো: মাহামুদুল হাসান, উপজেলা কৃষি অফিসার এফ এম শাহবুদ্দিন, জেলা কৃষি বিপনন কর্মকর্তা মোস্তফা সোহেল, কাউন্সিলর ওমর ফারুকসহ থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম জানান, বাণিজ্য মন্ত্রণালয় আলু ও ডিমের দাম নির্ধারন করে দিয়েছে। কিন্তু এরপরও ব্যবসায়িরা বেশি দামে এসব পণ্য বিক্রি করছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমরা নিয়মিতভাবে বাজার মনিটরিং করে থাকি। বর্তমানে পণ্য সরবরাহের কোনো ঘাটতি নেই। তাই পাইকারি ও খুচরা বিক্রয়ের মধ্যে খুব বেশি পার্থক্য যাতে না থাকে তার জন্য নিবিড়ভাবে বাজার পর্যবেক্ষণ করা হবে।

ভোলার কাচাঁ বারে বেশ কয়েকটি আলুর দোকানে অভিযান চালিয়ে ক্রয়-বিক্রির সঠিক ভাউচার না থাকা এবং বেশি দামে পণ্য বিক্রির অপরাধে ২টি প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।এসময় বাজারের আড়ৎদারদের সরকার নির্ধারিত মূল্যে আলু ক্রয়-বিক্রয়ের নির্দেশনা প্রদান করা হয় বলে জানান।

ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো: মাহামুদুল হাসান জানান, সরকারি নির্দেশ মোতাবেক আলুর বাজার স্থিতিশীল রাখতে তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। অভিযান পরিচালনাকালে কৃষি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ৮:১৫:৫২   ১৮৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


ভোলাবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মোঃ আকতার হোসেন
ভোলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক গোলাম নবী আলমগীর
ভোলাবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মিজানুর রহমান শাহিন
অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান ভোলাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মজনু মোল্লা
চরফ্যাশন মনপুরাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এমপি জ্যাকব ॥
ভোলায় ৩ শতাধিক অসহায় দুস্থ পরিবারের মুখে হাসি ফুটালো বিবা’র মানবতার দেয়াল
দক্ষিণ আইচায় স্কুল ছাত্র নয়নের রিমোট কন্ট্রোল নিয়ন্ত্রিত লঞ্চ ভাসছে পানিতে
ভোলার বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না বেশীরভাগ পন্য
বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুর রউফ’র ৮ম মৃত্যুবার্ষিকী আজ
ভোলায় রমজান উপলক্ষে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন কাঞ্চন-ফাতেমা ফাউন্ডেশন

আর্কাইভ